বাংলা নিউজ > বায়োস্কোপ > SS Rajamouli wins best director award: রাজামৌলির মুকুটে নতুন পালক, এনওয়াইএফসিসিএ-তে পেলেন সেরা পরিচালকের সম্মান

SS Rajamouli wins best director award: রাজামৌলির মুকুটে নতুন পালক, এনওয়াইএফসিসিএ-তে পেলেন সেরা পরিচালকের সম্মান

রাজামৌলির মুকুটে নতুন পালক, পেলেন সেরা পরিচালকের সম্মান

SS Rajamouli wins best director award: আরআরআর ছবির জন্য আরও একটি পুরস্কার নিজের ঝুলিতে ভরে নিলেন এসএস রাজামৌলি। নিউ ইয়র্ক ফিল্ম ক্রিটিক্স সার্কেল অ্যাওয়ার্ডস ২০২২-এ সেরা পরিচালকের পুরস্কার পেলেন তিনি।

আরও একটি খেতাব জয় ‘আরআরআর’-এর। আরও একটি সম্মান এল এসএস রাজামৌলির ঝুলিতে। নিউ ইয়র্ক ফিল্ম ক্রিটিক্স সার্কেল অ্যাওয়ার্ডস ২০২২ অনুষ্ঠানে আরআরআর ছবির জন্য তিনি সেরা পরিচালকের পুরস্কার পেলেন। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যেখানে তাঁকে এই সম্মান গ্রহণ করতে দেখা যাচ্ছে। দর্শকরা তাঁকে উঠে দাঁড়িয়ে সম্মান জানান।

এই পুরস্কার গ্রহণের পর এসএস রাজামৌলি টার্মিনেটর ২ ছবির একটি দৃশ্যের কথা স্মরণ করেন। তিনি বলেন সিনেমার সেই বিশেষ ক্ষমতার কথা যা দর্শকদের ভীষণ রকম ছুঁয়ে যায়, ভাবায়। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি টার্মিনেটর ২ ছবিটির ইন্টারভেলের কথা বলেন। তিনি বলেন তিনি তখন যুবক ছিলেন যখন তিনি এই ছবিটি দেখেছিলেন, আর তাঁর আজও মনে পড়ে ছবিটির বিরতি হয়েছিল যখন দর্শকদের মনের মধ্যে কেমন তোলপাড় চলছিল। তাঁরা কেমন অস্থির হয়ে পড়েছিলেন।

পরিচালকের কথায়, 'ওটা একটা দুর্দান্ত দৃশ্য ছিল, আমার খালি মনে হচ্ছিল এটা কোন দৃশ্যের সাক্ষী থাকলাম আমরা। আমি ঠিক আমার ছবির ক্ষেত্রে দর্শকদের মধ্যে সেই একই অনুভূতি দেখতে চেয়েছি।' এই পুরস্কারের অনুষ্ঠানে তাঁর সঙ্গে তাঁর স্ত্রী এবং ছেলে কার্তিকেয়কে দেখা যায়। বাবার এই কৃতিত্বের কথা, সাফল্যের কথা কার্তিকেয় টুইটারে পোস্ট করে সকলের সঙ্গে ভাগ করে নেন।

আগামী সপ্তাহে রাম চরণ এবং জুনিয়র এনটিআরের সঙ্গে রাজামৌলি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের জন্য লস অ্যাঞ্জেলেসে যাবেন।

অন্যদিকে, ইতিমধ্যেই ছবিটি অস্কারের সেরা অরিজিন্যাল গান বিভাগে মনোনীত হয়েছে প্রাথমিকভাবে। ‘নাটু নাটু’ গানের জন্য এই মনোনয়ন পেয়েছে ছবিটি। ২০২২ সালের মার্চ মাসে মুক্তি পেয়েছে ছবিটি। তারপর থেকে এটি একটার পর একটা রেকর্ড ভেঙে চলেছে। পেয়েছে নানা সম্মান। ছবিতে ধরা পড়ে ১৯২০ সালের অর্থাৎ প্রাক-স্বাধীনতা যুগের দুই বীরের কথা। এটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি করা হয়েছিল। রাম চরণ এবং জুনিয়র এনটিআরের সঙ্গে ছবিতে আলিয়া ভাটকে দেখা গিয়েছিল।

বন্ধ করুন