বাংলা নিউজ > বায়োস্কোপ > Shark Tank India: আঞ্চলিক ভাষার ওটিটি! তিন তরুণের উদ্যোগ শুনে মুগ্ধ শার্ক ট্যাংকের বিচারকরা

Shark Tank India: আঞ্চলিক ভাষার ওটিটি! তিন তরুণের উদ্যোগ শুনে মুগ্ধ শার্ক ট্যাংকের বিচারকরা

আঞ্চলিক ভাষার ওটিটি উদ্যোগ তিন তরুণের 

Shark Tank India: শার্ক ট্যাংক ইন্ডিয়া আরও একবার হাজির হয়ে গিয়েছে নতুন উদ্যোগ, নতুন ভাবনা নিয়ে। আর সেখানেই তিন বন্ধু এসে তাঁদের দুর্দান্ত একটি উদ্যোগের কথা ভাগ করে নিলেন। আঞ্চলিক ভাষার জন্য ওটিটি প্ল্যাটফর্ম! দেখুন বিস্তারিত।

স্থানীয় ভাষার জন্য ওটিটি প্ল্যাটফর্ম! হ্যাঁ, একদমই ঠিক পড়লেন। হিন্দি, বাংলা নয়, আঞ্চলিক ভাষার কাজের সাক্ষীও এবার মানুষ থাকবে। আর সেই উদ্যোগ নিলেন বিনয় সিংহল। তাঁর সঙ্গে আছেন শশাঙ্ক বৈষ্ণব এবং প্রবীণ সিংহল। আর এই তিনমূর্তির উদ্যোগটির নাম হল ‘স্টেজ’। আঞ্চলিক ভাষার জন্য প্রথম ওটিটি প্ল্যাটফর্ম।

এই কাজের কথা, এই উদ্যোগের কথা সকলের সঙ্গে ভাগ করে নিতে, সকলকে অবগত করতে এবং অবশ্যই নিজেদের ব্যবসা বাড়াতে বিনয়, শশাঙ্ক এবং প্রবীণ শার্ক ট্যাংক ইন্ডিয়ায় এসেছেন। তাঁরা এবং তাঁদের স্টেজ থাকবেন শার্ক ট্যাংক ২তে প্রতিযোগী হিসেবে।

নিজেদের এই উদ্যোগের বিষয়ে বিনয় সিংহল বলেন, 'ভারতে ৪০ টির বেশি ওটিটি প্ল্যাটফর্ম আছে, কিন্তু আঞ্চলিক ভাষার কোনও কাজ সেখানে মুক্তি পায় না। দেশের একটা বড় অংশ এই ৭০০-৮০০ টি আঞ্চলিক ভাষায় কথা বলেন কিন্তু সেটা নিয়ে কোনও সিনেমা বা ওয়েব সিরিজ হতে দেখিনি।' আর সেই ভাবনা মাথায় রেখেই তাঁরা এই উদ্যোগ নিয়েছেন।

তবে এটা যে তাঁদের প্রথম উদ্যোগ এমনটা নয়। এর আগেও তাঁদের একটি প্রতিষ্ঠান ছিল, নাম ‘উইটি ফিড’। সেটিও তাঁরা এই তিন বন্ধু মিলে শুরু করেছিলেন। কিন্তু রাতারাতি সেটা বন্ধ হয়ে যায়। লোকসাল হয় ৪০ কোটির। কিন্তু কেন? এই বিষয়ে বিনয় জানান, 'আমাদের সব থেকে বড় ভুল ছিল যে আমরা আমাদের কনটেন্ট ছড়ানোর জন্য, প্রচার করার জন্য থার্ড পার্টির উপর ভরসা করেছিলাম। আমরা এরপর আমাদের কোম্পানি হারিয়ে ফেলি। কিন্তু সেই ভুলের কারণে আমাদের ইনভেস্টররা আমাদের ছেড়ে যাননি। পাশে ছিলেন। এরপর আমরা স্টেজ বানাই। এবং সেই নতুন কোম্পানির ইকুইটি তাঁদের দিই।' সব হারিয়েও দমে যাননি তাঁরা, ফের ঘুরে দাঁড়িয়েছেন, নতুন করে তৈরি করেছেন তিনশো কোটির সাম্রাজ্য।

এই নতুন হাইপার লোকাল বা আঞ্চলিক ভাষার দর্শকদের জন্য তাঁরা এই মঞ্চ তৈরি করেন যেখানে আঞ্চলিক ভাষায় তৈরি হওয়া কাজ দেখানো হবে, আঞ্চলিক ভাষা কিংবা সেই জায়গা নিয়ে কাজ দেখানো হবে।

২০১৯ সালে তাঁরা এই নতুন প্রতিষ্ঠান শুরু করেন। এখন এটা মূলত হরিয়ানভি এবং রাজস্থানি ভাষার উপর কাজ করছে। আর তাঁদের সঙ্গে ২০০০ এর বেশি আঞ্চলিক শিল্পী এবং কনটেন্ট ক্রিয়েটররা যুক্ত রয়েছেন। এই সংস্থার প্রধান অফিস নয়ডায়। যদিও দেশজুড়ে ৪০ জনেরও বেশি মানুষ কাজ করে চলেছেন।

বায়োস্কোপ খবর

Latest News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ একসঙ্গে ১৮ জন মাওবাদীকে নিকেশ করল যৌথবাহিনী, ছত্তিশগড়ে তুমুল গুলির লড়াই শুক্রর মেষে প্রবেশ, সময় বদলাবে ৩ রাশির, আয় বাড়বে, কাজে আসবে গতি 'রাস্তায় লোকজন বলে ধ্যাষ্টা জ্যাঠু’! 'নিম ফুলের মধু'র জ্য়াঠামশাই-এর কথায় রচনা… KKR vs RR Live Score Updates, IPL 2024: রাজস্থানের বিরুদ্ধে টস হারলেন শ্রেয়স নিশীথের কনভয় থামিয়ে পুলিশের তল্লাশি, তুমুল বচসা জুড়ে দিলেন বিজেপি প্রার্থী ফের বিতর্ক, সৌমিত্র খাঁর মিছিলে BJP নেত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া অভিযুক্ত ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ এই ১০ দিনের মধ্যে উচ্চমাধ্যমিকের ফল প্রকাশিত হতে পারে! কীভাবে রেজাল্ট দেখতে হবে?

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.