স্টার জলসায় ফিরছে ২ ক্লাসিক শো
স্টার জলসায় ফিরছে ২ ক্লাসিক শো

টেলিভিশনে ফিরছে 'ও গো বধূ সুন্দরী' এবং 'গানের ওপারে', কবে থেকে শুরু সম্প্রচার?

  • বোঝে না সে বোঝে না, মহাভারতের পর এবার স্টার জলসায় ফিরছে গানের ওপারে এবং ওগো বধূ সুন্দরী। নস্ট্যালজিয়ায় গা ভাসাতে তৈরি বাঙালি।

প্রচলিত ট্রেন্ড মেনেই ছোটপর্দায় ফিরছে স্টার জলসার দুই ক্লাসিক ধারাবাহিক 'ও গো বধূ সুন্দরী' এবং 'গানের ওপারে'। নতুন শতাব্দীতে যে সমস্ত বাংলা ধারাবাহিক টেলিভিশন ইন্ডাস্ট্রির ভাগ্য অনেকখানি পাল্টে দিয়েছিল তার মধ্যে অন্যতম প্রযোজক রবি ওঝার ' ও গো বধূ সুন্দরী' এবং প্রসেনজিত্ চট্টোপাধ্যায় ও অর্পিতা চট্টোপাধ্যায়ের 'আইডিয়াস ক্রিয়েশন' (এখন এনআইডিয়াস) এর গানের ওপারে।

গানের ওপারে ধারাবাহিকের সঙ্গে অভিনয় জগতে পথচলা শুরু মিমি চক্রবর্তীর। এই ধারাবাহিকের স্রষ্টা ছিলেন প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষ। কলেজ পড়ুয়া গোরা আর পুপের প্রেম আর সেই প্রেমের মাঝখানে রবিঠাকুর। এই নিয়ে গড়ে উঠেছিল গানের ওপারে। মুখ্য ভূমিকায় মিমি ও অর্জুন। বাঙালির প্রাণের রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে পুরোনো ভাবনাই আঁকড়ে রয়েছে পুপের গোটা পরিবার। অথচ স্বাধীনচেতা গোরার কাজ রবীন্দ্র সঙ্গীত নিয়ে এক্সপেরিমেন্ট করা। এই দুই বিপরীত মেরুর মানুষের প্রেমকাহিনি ঋতুপর্ণ ঘোষের চোখ দিয়ে দেখেছে দর্শক। ২০১০ সালের জুন মাস থেকে ২০১১ সালের এপ্রিল মাস পর্যন্ত সম্প্রচারিত হয়েছিল এই সিরিয়াল। ৬ এপ্রিল থেকে সোম-রবি বিকাল পাঁচটায় পুনরায় সম্প্রচারিত হবে এই ধারাবাহিক।


অন্যদিকে বৌমা আর শাশুড়ির সম্পর্কের ইকুয়েশনে এক অভিনব গল্প ওগো বধূ সুন্দরী। ধারাবাহিকে লিড রোলে অভিনয় করেছেন ঋতাভরী চক্রবর্তী, রাজদীপ গুপ্ত ও তুলিকা বসু। ওগো বধূ সুন্দরী ছোটপর্দায় ফেরা খবর অনুরাগীদের জানিয়েছেন স্বয়ং রাজদীপ।


২০০৯ সালে অগস্ট মাসে শুরু হয়েছিল এই ধারাবাহিকের সম্প্রচার। সিরিয়ালটি ধীরে ধীরে এতটাই জনপ্রিয়তা অর্জন করে যে জাতীয় স্তরে এর রিমেক হিসাবে তৈরি হয় 'শ্বশুরাল গেন্দা ফুল'। বিয়ের পর একটা মেয়ের জীবন আমূলে বদলে যায়। নতুন পরিবেশ, নতুন সম্পর্ক, মানিয়ে গুছিয়ে থাকা, সবার মন জুগিয়ে চলা-এই নিয়ে প্রত্যেক মেয়ের মনেই থাকে অনেক দ্বন্দ্ব আর শঙ্কা। এই প্রত্যেকটি বিষয় খুব সারল্যের সঙ্গে ফুটে উঠেছিল এই ধারাবাহিকে। কিন্তু এই সিরিয়াল পুনঃসম্প্রচারের দিনক্ষণ এখানো জানানো হয়নি।

স্টার জলসায় আগেই ফিরেছিল মহাভারত, বোঝে না সে বোঝে না, সংসার সুখের হয় রমণীর গুণের মতো জনপ্রিয় ধারাবাহিক গুলো। এবার সেই তালিকায় যোগ হল এই দুই সিরিয়ালের নামও।


বন্ধ করুন