বাংলা নিউজ > বায়োস্কোপ > Bismillah Teaser: শুভশ্রী-ঋদ্ধির অসময়বয়সী প্রেম আর সানাইয়ের সুর মিলেমিশে একাকার ‘বিসমিল্লাহ’-তে

Bismillah Teaser: শুভশ্রী-ঋদ্ধির অসময়বয়সী প্রেম আর সানাইয়ের সুর মিলেমিশে একাকার ‘বিসমিল্লাহ’-তে

প্রকাশ্যে ‘বিসমিল্লাহ’র টিজার

বিসমিল্লাহ-র সানাইয়ের সুরে মিলেমিশে রয়েছে ফাতিমার প্রতি তাঁর প্রেম। সেই প্রেমের সুরই ধরা দিল ‘বিসমিল্লাহ’র টিজারের পরতে পরতে। 

‘কেদারা’র পর পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত হাজির ‘বিসমিল্লাহ’ নিয়ে। এই ছবিতে জুটি বেঁধেছেন জাতীয় পুরস্কার জয়ী অভিনেতা ঋদ্ধি সেন এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়। ‘প্রেমের সুরে, সুরের প্রেমে’ জড়ানো এই ছবির মায়াবী ঝলক প্রকাশ্যে এল রথযাত্রার দিন। মাত্র ১ মিনিট ১৫ সেকেন্ড দীর্ঘ এই টিজারেই মুগ্ধ করলেন ঋদ্ধি-শুভশ্রীরা।

করোনা আবহের আগেই এই ছবির শ্যুটিং সেরেছিলেন ঋদ্ধি-শুভশ্রীরা। অবশেষে মুক্তির জন্য তৈরি এই ফিল্ম। বয়সে আট বছরের ছোট ঋদ্ধির সঙ্গে শুভশ্রীর রসায়ন টিজারেই নজর কাড়ল, যেন প্রেমলীলায় মগ্ন 'রাধাকৃষ্ণ'।

নামেই অনেকখানি আভাস মেলে এই ছবির কাহিনির। মুসলিম পরিবারের এক ছেলের গল্প বলবে বিসমিল্লাহ। যার জীবনের ধ্যানজ্ঞান একটি বাদ্যযন্ত্র। আর ছবির নাম বিসমিল্লাহ যখন , তখন বুঝে নিতে অসুবিধা হয় না সেই বাদ্যযন্ত্রের নাম সানাই। সেই সুরেই মিলে মিশে রয়েছে ফাতিমার প্রতি তাঁর ভালোবাসা। হ্যাঁ, ছবিতে শুভশ্রীর চরিত্রের নাম ফাতিমা।

পরিচালক আগেই জানিয়েছেন, 'বিসমিল্লাহ-ফাতিমার প্রেম কিন্তু প্লেটনিক প্রেম। বয়সে বড় ফাতিমার বিয়ে হবে অন্য কারুর সঙ্গে, তবে বিসমিল্লাহর ভালোবাসা কিন্তু বদলাবে না'। ছবির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ছবিতে একটি বিশেষ ভূমিকাতে অভিনয়ও করছেন তিনি। ‘বিসমিল্লাহ’র কাহিনি ইন্দ্রদীপ দাশগুপ্তর নিজের। ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে ক্যালাইডোস্কোপ। 

ঋদ্ধি-শুভশ্রী ছাড়াও বিসমিল্লাহতে থাকছেন কৌশিক গঙ্গোপাধ্যায়, অপরাজিতা আঢ্য, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, বিদীপ্তা চক্রবর্তী-সহ একঝাঁক শিল্পী। আগামী ১৯শে অগস্ট মুক্তি পাবে এই ছবি। 

 

বন্ধ করুন