বাংলা নিউজ > বায়োস্কোপ > ফাতিমা হয়ে সামনে এলেন শুভশ্রী, 'বিসমিল্লাহ'-তে ঋদ্ধির সঙ্গে জুটিতে নায়িকা
শুভশ্রী গঙ্গোপাধ্যায় (ছবি-ইনস্টাগ্রাম)
শুভশ্রী গঙ্গোপাধ্যায় (ছবি-ইনস্টাগ্রাম)

ফাতিমা হয়ে সামনে এলেন শুভশ্রী, 'বিসমিল্লাহ'-তে ঋদ্ধির সঙ্গে জুটিতে নায়িকা

  • ঋদ্ধি-শুভশ্রীর প্লেটনিক প্রেমের গল্প বলবে ইন্দ্রদীপ দাশগুপ্তর ‘বিসমিল্লাহ’। প্রথমবার ফাতিমার লুকে ধরা দিলেন শুভশ্রী। 

করোনা আবহে আপতত আটকে রয়েছে একগুচ্ছ ছবির মুক্তি। এপ্রিম মাসে মুক্তির কথা ছিল শুভশ্রীর বহুচর্চিত ছবি ধর্মযুদ্ধর, সেই ছবির মুক্তি পিছিয়েছে আগামী বছরে। একই হাল অভিনেত্রীর অপর ছবি হাবজি-গাবজির। তবে এই দুটি ছবি ছাড়াও মুক্তির অপেক্ষায় রয়েছে শুভশ্রীর অপর চর্চিত প্রোজেক্ট ‘বিসমিল্লাহ’। পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্তের এই ছবিতে শুভশ্রী জুটি বেঁধেছেন ৮ বছরের ছোট ঋদ্ধি সেনের সঙ্গে। কেদারার পর ইন্দ্রদীপের দ্বিতীয় ছবি বিসমিল্লাহ।  প্রথমবার ঋদ্ধি-শুভশ্রী জুটিকে বড়োপর্দায় দেখতে মুখিয়ে রয়েছেন সিনেপ্রেমীরা।

অসমবয়সী প্রেমের আখ্যান উঠে আসবে এই ছবিতে। চলতি বছর জানুয়ারি ও ফেব্রুয়ারিতে পুরুলিয়াতে এই ছবির বড় অংশের শ্যুটিং সেরেছিলেন শুভশ্রী-ঋদ্ধিরা। এতদিন গোপনেই ছিল শুভশ্রীর ফাতিমা অবতার। হ্যাঁ, এই ছবিতে শুভশ্রীর চরিত্রের নাম ফাতিমা। তবে বৃহস্পতিবার ইনস্টাগ্রাম চ্যালেঞ্জে নিজের লুক প্রকাশ্যে আনলেন শুভশ্রী নিজে। শাড়িতে নিজের প্রিয় ছবি হিসাবে এই লুক প্রকাশ করেন নায়িকা। ক্যাপশনে লেখেন- ‘এ হল বিসমিল্লাহ-র ফাতিমা’। 

পরিচয় করে নিন ফাতিমার সঙ্গে 
পরিচয় করে নিন ফাতিমার সঙ্গে 

ছবিতে দেখা গেল এক বনেদি বাড়ির জানালার পাশে দাঁড়িয়ে রয়েছেন শুভশ্রী। তাঁর পরনে কমলা রঙের শাড়ি, খোলা চুলে দাঁড়িয়ে রয়েছেন নায়িকা- মায়াবী পরিবেশে লাস্যময়ী শুভশ্রী। 

মুসলিম পরিবারের এক ছেলের গল্প বলবে বিসমিল্লাহ। যার জীবনের ধ্যানজ্ঞান একটি বাদ্যযন্ত্র। আর ছবির নাম বিসমিল্লাহ যখন , তখন বুঝে নিতে অসুবিধা হয় না সেই বাদ্যযন্ত্রের নাম সানাই। সানাইয়ের সুর কেমনভাবে সংযোগ রেখা হবে ঋদ্ধি-শুভশ্রীর সম্পর্কে সেটাই এখন দেখার। পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্তর কথায়,'বিসমিল্লাহ-ফাতিমার প্রেম কিন্তু প্লেটনিক প্রেম। বয়সে বড় ফাতিমার বিয়ে হবে অন্য কারুর সঙ্গে, তবে বিসমিল্লাহর ভালোবাসা কিন্তু বদলাবে না'।

বিসমিল্লাহর শ্যুটিংয়ের ফাঁকে ঋদ্ধি, সুরঙ্গনা, শুভশ্রীর গ্রুপফি (সৌজন্যে-ঋদ্ধি সেন)
বিসমিল্লাহর শ্যুটিংয়ের ফাঁকে ঋদ্ধি, সুরঙ্গনা, শুভশ্রীর গ্রুপফি (সৌজন্যে-ঋদ্ধি সেন)

ঋদ্ধি-শুভশ্রী ছাড়াও বিসমিল্লাহতে থাকছেন কৌশিক গঙ্গোপাধ্যায়, অপরাজিতা আঢ্য, বিদীপ্তা চক্রবর্তী, লামা হালদার, অম্বরীশ ভট্টাচার্য, দামিনী বসু, দেবপ্রতিম দাশগুপ্ত, ঋতব্রত মুখোপাধ্যায়, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়রা।

বন্ধ করুন