বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘প্রেমিকা যদি মেসেজ না পাঠায়.. মন ভাঙে তবে কাঁদিস', ছেলেকে খোলা চিঠি দেবশ্রীর
অনিশ ও দেবশ্রী (ছবি-ইনস্টাগ্রাম)
অনিশ ও দেবশ্রী (ছবি-ইনস্টাগ্রাম)

‘প্রেমিকা যদি মেসেজ না পাঠায়.. মন ভাঙে তবে কাঁদিস', ছেলেকে খোলা চিঠি দেবশ্রীর

  • ১৮-র দোরগোড়ায় দাঁড়িয়ে ছেলে, প্রেমে মন ভাঙলেও পাশে থাকবে মা আশ্বস্ত করলেন দেবশ্রী। 

রবিবার অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের দিদি দেবশ্রীর জন্মদিন। সম্প্রতি কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন দেবশ্রী। গত মে মাসেই দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসেছিলেন তিনি, কিন্তু দু-মাসের মাথাতেই স্বামীর বিরুদ্ধে প্রতারণা ও গার্হ্যস্থ হিংসার অভিযোগ আনেন দেবশ্রী। কঠিন সময়েও সারাক্ষণ দেবশ্রীকে আগলে রেখেছেন তাঁর একমাত্র পুত্র অনীশ। জন্মদিনের ঠিক আগের দিন ছেলের উদ্দেশে একটি আবেগঘন খোলা চিঠি লিখলেন দেবশ্রী।

তিন মাস পরেই আঠারোতে পা দেবে ছেলে, কৈশোর পেরিয়ে যৌবনে পা দেবে অনীশ। দেবশ্রী এই চিঠিতে আঠারোর দুঃসাহসের কথা বা জয়গানের কথা নয়, দিলেন প্রেমে ব্যথা পাওয়া সন্তানের পাশে মা হিসেবে থাকার বার্তা। চিঠির আদ্যপান্ত ভরপুর মায়ের ভালোবাসা আর আবেগে। 

মনের ঝাঁপি উজাড় করে দেবশ্রী লিখেছেন, 'আজ থেকে তিন মাস পর তোর ১৮ হবে। সন্দেহ নেই, বয়সটি বড়ই জটিল। তবে তোর বয়স যতই বাড়ুক না কেন, মা এবং বাবা হিসেবে আমার ভালোবাসায় ভরা আলিঙ্গন সবসময় তোর সঙ্গে রয়েছে। আজ তোকে কিছু কথা বলতে চাই, ১৮ বছরে পরীক্ষার নম্বর অবশ্যই গুরুত্বপূর্ণ, কিন্তু ইঁদুর দৌড়ে দৌড়তে দৌড়তে এতটাও অন্ধ হয়ে যাস না যে একদম হাসতেই ভুলে যাবি!

যখন ১৯-এ পা দিবি, যদি তোর  প্রেমিকা যদি কোনও রাতে মেসেজ না পাঠায় তাহলে যেন না ঘুমিয়ে কাটিয়ে দিস না, এই সব দুঃখের জন্য তুই বড্ড ছোট।

এরপর আসবে কুড়ি। হয়ত কেউ তোর মন ভাঙবে কিংবা তুই কারুর, কান্না পাবে জানি। পাশের ঘরে মা অপেক্ষা করবে আইসক্রিম আর ছোটবেলার একগুচ্ছ গল্প নিয়ে এটা ভুলিস না।….

দেবশ্রী আরও লিখেছেন, যখন তুই ২৫-শে পা দিবি, চাকরি করবি… কাজের জায়গায় হয়তো বিষাক্ত পরিবেশের সম্মুখীন হতে হবে। প্রতিবাদ জানাবে,আওয়াজ তুলবে। তোমার মানসিক শান্তির থেকে বড় তো আর কিছুই হতে পারে না।

এরকম করেই একদিন তুই ২৮-শে পড়বি। হয় কোনও মেয়ে, কোনও ছেলে বা কোনও ইউনিকর্নের সঙ্গে তোর দেখা হবে। তোর যা কিছু রয়েছে তার প্রত্যেকটি কণা দিয়ে তাঁকে তুমি ভালবাসবে। কারণ, তুই তো জানিস ইউনিকর্নদের সহজে পাওয়া যায় না, ওঁরা দুষ্প্রাপ্য। এ সব কিছুর পরে আমি যখন খুব বুড়ি হয়ে যাব, যেন, মা তোমার সঙ্গেই আছে… সব সময় থাকবে…'।

দেবশ্রীর এই আদুরে পোস্টের জবাব দিয়েছে ছেলেও, সে কমেন্ট বক্সে  লেখে- 'মা আজীবন এইভাবেই তুমি আমার সঙ্গে থেকো, আমায় আগলে রেখো'।

ব্যক্তিগত জীবনের ঝড় সামলে ছেলেকে একদম স্বাধীনভাবে বড় করে তুলছেন দেবশ্রী। শীঘ্রই কেরিয়ারে নতুন ইনিংস শুরু করতে চলেছেন তিনি। রাজর্ষি দে’র ‘আবার কাঞ্চনজঙ্ঘা’ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দেবশ্রী চক্রবর্তী। 

বন্ধ করুন