বাংলা নিউজ > বায়োস্কোপ > পুজো কেটে গেলেও বাংলা ছবিতে থাকছে পুজোর আমেজ, আসছে ‘শুভ বিজয়া’

পুজো কেটে গেলেও বাংলা ছবিতে থাকছে পুজোর আমেজ, আসছে ‘শুভ বিজয়া’

‘শুভ বিজয়া’র পোস্টার। 

Subho Bijoya' brings back the essence of Puja: রোহন সেন পরিচালিত এই 'শুভ বিজয়া' ছবিতে ফুটে উঠছে উত্তর কলকাতার একান্নবর্তী একটি পরিবারের কাহিনি এবং তাঁদের উৎসব যাপন।

রোহন সেনের পরবর্তী ছবি 'শুভ বিজয়া'র ট্রেলার ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। ট্রেলার থেকেই খানিক আন্দাজ করে নেওয়া যাচ্ছে যে এই ছবির আনাচে কানাচে রয়েছে ভরপুর বাঙালিয়ানা। এই ছবিতে দেখা যাচ্ছে, কৌশিক গঙ্গোপাধ্যায়, চুর্নী গঙ্গোপাধ্যায়, বনি সেনগুপ্ত, কৌশানি মুখোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, মানসী সিনহা, দেবতনু, শ্বেতা এবং অমৃতা দে কে।

এই ছবির ট্রেলারটি আমাদের বন্দ্য়োপাধ্যায় পরিবারের অন্দরে নিয়ে যায়। যেখানে আমরা দেখতে পাই একটা দুর্গা পুজোর আয়োজন চলছে। দেবী বরণের সময় আরও কাছ থেকে নজরে আসে দেবী দুর্গার মুখ এবং বন্দ্যোপাধ্যায় পরিবারের মায়ের মুখ। যে চরিত্রটিতে অভিনয় করেছেন চুর্নী গঙ্গোপাধ্যায়। চার দিনের উৎসবের পর, আলো নিবু নিবু হয়ে আসে। বিজয়া দশমী আসে। কিন্তু এই ছবির বিষয়বস্তু হল উৎসবের সেই চারটি দিন।

'শুভ বিজয়া' ছবিটি আদতে উত্তর কলকাতার একটি একান্নবর্তী পরিবারের কাহিনি। যেখানে সময়ের সঙ্গে সেই পরিবারে ভাঙন লক্ষ্য করা যায়। কিন্তু একটি ঘটনার ফলে আবার পরিবারের সকলে এক জায়গায় আসা শুরু করেন। এবং সম্পর্কের দূরত্ব একটু একটু করে ঘুচতে থাকে। 

সম্প্রতি জগদ্ধাত্রী পুজোর দিন এই ছবির ট্রেলার প্রকাশ করা হয়। ছবির সমস্ত কলাকুশলীরা এই দিন সেখানে উপস্থিত ছিলেন।

বলা হচ্ছে এই প্রথম দর্শকরা কৌশানি এবং বনিকে একদম সম্পূর্ণ অন্য ভূমিকায় দেখতে পাবেন। তাঁরা এখানে একটি বিবাহিত দম্পতির চরিত্র অভিনয় করবেন। অন্যদিকে চুর্নী গঙ্গোপাধ্যায়ের স্বামীর চরিত্র অভিনয় করছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। 

ছবিতে নিজেদের চরিত্রের বিষয় কথা বলতে গিয়ে চুর্নী সংবাদমাধ্যমকে বলেন, ‘এর আগেও আমরা স্বামী-স্ত্রীর ভূমিকায় একই ছবিতে কাজ করেছি। কিন্তু সেগুলি সবই কৌশিকের পরিচালনায়। তবে এই প্রথম অন্য কোনও পরিচালক আমাদের পর্দায় দম্পতির চরিত্রে এক সঙ্গে অভিনয় করার সুযোগ করে দিয়েছেন। আসলে, কৌশিক আর আমি এক সঙ্গে অভিনয় করতে গেলেই, কৌশিক হাসতে শুরু করে। এবারও আমি ভেবেছিলাম যে হয়তো তাই হবে। তবে তেমনটা হয়নি আর।’

এই ছবিতে সঙ্গীত পরিচালনার দায়িত্ব সামলেছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়, স্যাভি এবং রণজয়। 

বন্ধ করুন