বাংলা নিউজ > বায়োস্কোপ > Sudipa Chatterjee: ইদ স্পেশাল রান্না! বাংলাদেশে ছুটলেন সুদীপা, ঢাকার বাজার ঘুরে কিনলেন ইলিশ, কচু, কী রান্না হবে?

Sudipa Chatterjee: ইদ স্পেশাল রান্না! বাংলাদেশে ছুটলেন সুদীপা, ঢাকার বাজার ঘুরে কিনলেন ইলিশ, কচু, কী রান্না হবে?

ইদ স্পেশাল রান্নার জন্য বাংলাদেশে সুদীপা

শুধু রান্নাই নয়, বাংলাদেশে পৌঁছে সোজা ঢাকার ডিসিসি-র কাঁচা বাজারে পৌঁছে গেলেন সুদীপা। নিজের হাতে বাজার করলেন। ঘুরে দেখলেন মাছ বাজার থেকে চালের দোকান। হাতে তুলে নিয়ে লেবুর গন্ধও শুঁকলেন।

সামনেই ইদ, সুদীপার সংসারে তাই থাকছে এবার ইদ স্পেশাল মেনু। ইদ সেলিব্রেট করতে আর ইদ স্পেশাল রান্না করতে সুদীপা চট্টোপাধ্যায় তাই পৌঁছে গিয়েছেন বাংলাদেশ। বাংলাদেশী রান্নার বিশেষজ্ঞ আলপনা হাবিবের সঙ্গে সুদীপা বানাবেন দুটি সুস্বাদু ইদ স্পেশাল মেনু।

ঢাকায় গিয়ে ছেলে আদিদেবকে নিয়ে রিক্সা চড়তে দেখা গেল সুদীপাকে। শুধু রান্নাই নয়, বাংলাদেশে পৌঁছে সোজা ঢাকার ডিসিসি-র কাঁচা বাজারে পৌঁছে গেলেন সুদীপা। নিজের হাতে বাজার করলেন। ঘুরে দেখলেন মাছ বাজার থেকে চালের দোকান। হাতে তুলে নিয়ে লেবুর গন্ধও শুঁকলেন। সুদীপা বললেন, ‘কিনব টাটকা ইলিশ, রাঁধব শোলা কচু ফ্রাই আর ইলিশ ভাত। সঙ্গে থাকবেন, বাংলাদেশের বিখ্যাত রন্ধন শিল্পী আলপনা হাবিব।’

এদিন আল্পনা হাবিবের বাড়িতেও ঢুকতে দেখা গেল সুদীপাকে। তারপর সেই রন্ধন শিল্পীকে নিয়েই সুদীপা পৌঁছেছিলেন বাংলাদেশের বাজারে। কিনলেন কচু। আলপনা হাবিব তাঁকে জানালেন, ‘নারকেলে কচু মানে গলা ধরবে না, সাদাটাতে গলা ধরবে।’ তারপর দেখিয়ে বললেন, ‘সবুজ যেটা সেটা গলা ধরবে, লালটা গলা ধরবে না’।

আরও পড়ুন-চোখে যেন কত প্রেম! ‘ফুলকি’র বছর পূর্তির সেলিব্রেশনে নায়িকাকে কেক খাইয়ে দিলেন রোম্যান্টিক 'রোহিত'

বাংলাদেশের বাজারে সুদীপা
বাংলাদেশের বাজারে সুদীপা (ছবি সৌজন্য- সুদীপা চ্যাটার্জির ইউটিউব চ্যানেল)
বাংলাদেশে সুদীপা
বাংলাদেশে সুদীপা (ছবি সৌজন্য- সুদীপা চ্যাটার্জির ইউটিউব চ্যানেল)

এরপরই আলপনা হাবিবের বাড়ির রান্নাঘরে শোলাকচু ফ্রাই বানানো শিখলেন সুদীপা। সেই পর্বটি উঠে এসেছে 'সুদীপার সংসার'-এ ইদ স্পেশাল পর্বে। আর পরের পর্বে সুদীপা শিখবেন ইলিশ ভাত বানানো।

এর আগে টানা প্রায় দুই দশক ধরে জনপ্রিয় রান্নার শো সুদীপার রান্নাঘর-এর সঞ্চালনার দায়িত্ব সামলেছেন তিনি। শিখিয়েছেন নিত্য নতুন রান্না এবং রান্নার টিপস। তবে ২০২২এ সেই শো শেষ হয়ে যায়। আর এবার সুদীপা ফিরেছেন তাঁর নিজের শো নিয়ে। নিজের শো ‘সুদীপার সংসার’ প্রসঙ্গে সঞ্চালিকা জানিয়েছিলেন, সুদীপা জানিয়েছেন তাঁর অনুরাগীরা যতই তাঁকে আবারও রান্নাঘরে দেখতে চান না কেন, তিনি নিজেকে সেখানে সীমাবদ্ধ রাখতে চান না। বরং তিনি যেমন কথা দিয়েছিলেন সাড়ম্বরে সুদীপার সংসার আনবেন তেমনটাই করেছেন। সেখানে তিনি যেমন রান্নার নানা টিপস যেমন জানাবেন তেমনই নারী স্বাধীনতা, নারীদের নিজেদের পায়ে দাঁড়ানোর বিষয়ে নানা কথা বলবেন।

বায়োস্কোপ খবর

Latest News

গীতার গানের ভক্ত ছিলেন লতা, ষোল বছর বয়সে প্রথম গান গেয়েছিলেন এই গায়িকা UPSC-র ধাঁচে হবে NEET-UG? মেডিক্যাল প্রবেশিকা নেবে ২ সংস্থা? ভাবনাচিন্তা সরকারের স্নেহাশিসের বিরুদ্ধে উঠে পরকীয়া-বউ পেটানোর অভিযোগ,সৌরভের প্রাক্তন বৌদিকে চেনেন? আসছে গুরু পূর্ণিমা, এই দিনে করা কোন বিশেষ কাজ ভাগ্যের পথ করবে সুগম, জেনে নিন ৩০তম কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সনের পদ থেকে সরছেন রাজ, নতুন দায়িত্বে কে? যশস্বী ওপেনিং করবেই!বিরাট-রোহিতের অনুপস্থিতিতে T20র টপ অর্ডার বেছে দিলেন কার্তিক রণক্ষেত্র বাংলাদেশ নিয়ে সতর্ক নবান্ন, দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে যোগাযোগ উইকেন্ডে একটু মজা তো করতেই হবে! ৩ মিনিট মনখুলে হাসুন, পড়ুন দিনের সেরা ৫ জোকস ২২ জুলাই শ্রীলঙ্কা সিরিজ খেলতে দেশ ছাড়বে ভারত…সেদিনই কোচের পদে আত্মপ্রকাশ গৌতির প্যারাফিলিয়া রোগের কারণে অমানুষ হয়ে গিয়েছিলেন এই প্রাণিবিদ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.