বাংলা নিউজ > বায়োস্কোপ > 'মা হওয়া মুখের কথা নয়', ছেলে আদিদেবকে জীবনের অন্যতম শিক্ষাগুরু বললেন সুদীপা

'মা হওয়া মুখের কথা নয়', ছেলে আদিদেবকে জীবনের অন্যতম শিক্ষাগুরু বললেন সুদীপা

ছেলে আদিদেবের সঙ্গে সুদীপা (ছবি ইনস্টাগ্রাম)

মা হওয়ার পর ছেলের কাছে থেকে প্রতিনিয়ত নতুন কিছু শিখছেন সুদীপা।

আজকে ৫ সেপ্টেম্বর। আজকের দিনটিতে প্রতিবছর দেশজুড়ে পালিত হয় শিক্ষক দিবস। ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লি রাধাকৃষ্ণণের জন্মদিন উপলক্ষে এই দিনটিকেই শিক্ষক দিবস হিসেবে পালন করা হয়। সকল ছাত্রছাত্রীরা এই দিনটি তাঁদের শিক্ষকদের শুভেচ্ছা বার্তা এবং উপহারের মাধ্যমে পালন করেন। 

তেমনি শিক্ষক দিবসের দিনে ছেলে আদিদেবকে নিয়ে একটি পোস্ট করেন সঞ্চালিকা সুদীপা চট্টোপাধ্যায়। খুদে ছেলেকেই শিক্ষকের আসনে বসিয়েছেন তিনি। ছেলের সঙ্গে একাধিক ছবি শেয়ার করেছেন সুদীপা। 

ক্যাপশনে লিখেছেন, ‘শিক্ষা দ্যান যিনি- তিনিই তো ‘শিক্ষক’? তাই, যাঁদের কাছ থেকে ‘শিক্ষা’ পেয়েছি- তাঁদের আমার সশ্রদ্ধ প্রণাম। আজ আমার নতুন এক শিক্ষকের সাথে আলাপ করিয়ে দিই। ইনি- আদিদেভ চ্যাটার্জ্জী। যিনি আমাকে ‘মা’ হওয়া যে মুখের কথা নয়,তা পদে পদে, প্রতিদিন শেখাচ্ছেন। মা হওয়ার শিক্ষা তো একমাত্র সেই-ই আমাকে দিতে পারে। আর কেউ নয়। তাই না? সেদিন তিনি,হঠাৎই শুটিং’এ এসে হাজির। এসেই প্রথম কথা-’মা! বাড়ি চলো।' এমন কঠিন পরীক্ষা আগে কেউ দিতে বলেনি। এ পরীক্ষার চিটিং চলবে না। কি যে করি? … দেখুন কেমন রাগ করেছে?'

২০১০ এর ৯ জুলাই আইনি বিয়ে সারেন সুদীপা চট্টোপাধ্যায় এবং অগ্নিদেব চট্টোপাধ্যায়। স্বামী অগ্নিদেব এবং ছেলে আদিদেব এবং প্রথম পক্ষের ছেলে আকাশকে নিয়ে সুদীপা এখন ভরপুর সংসারী। সন্তান ও কাজ এই দুইয়ের মধ্যে ভারমাস্য বজায় রেখে চলেন রান্না ঘরের রানি। ছেলের থেকেই প্রতি পদে পদে নতুন কিছু শিখছেন তিনি। তাই ছেলেকে তাঁর জীবনের অন্যতম শিক্ষক বলে পরিচয় করালেন সুদীপা। 

 

বায়োস্কোপ খবর

Latest News

বাংলায় এল শহিদ ব্রিজেশের কফিনবন্দি দেহ! মা বলছেন, 'আরও এক পুত্র থাকলেও…' এক রাতের ভাড়া ২ লক্ষ ৮০ হাজার টাকা! সোহিনী-শোভনের বিয়ের ভেন্যু ঘুরে দেখুন ট্রাম্পকে হত্যার ছক ছিল ইরানের! গুলি চালনার কিছু দিন আগেই খবর পান US গোয়েন্দারা মাদক খাইয়ে পরিচারিকাকে ধর্ষণ করতেন আরমান? সবই জানতেন পায়েল! ভাইরাল FIR কপি কর্মস্থলে যখন শ্লীলতাহানি করা হয়…'নিয়োগকর্তা' রাজ্যপালকে নিশানা করলেন কল্যাণ T20 ক্যাপ্টেন্সির দৌড়ে ২ কেউকেটার ভোট সূর্যর দিকে, তাই কোণঠাসা হার্দিক- রিপোর্ট 2 ওভার শেষে England Women-র স্কোর 11/1 হাতে কাজ ছিল না,আত্মহত্যা করতে চান ক্যাটরিনার শ্বশুর! বাবার কষ্টে চোখ ভিজল ভিকির সমালোচনার মাঝে কর্ণাটকে আপাতত স্থগিত বেসরকারি চাকরির জন্য স্থানীয়দের ‘কোটা’ বিল নতুন ফৌজদারি আইন পর্যালোচনা করবে মমতার সরকার, তৈরি হল সাত সদস্যের কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.