বাংলা নিউজ > বায়োস্কোপ > 'হার্ট অ্যাটাক হয়েছে আমার', প্রথম মন্দিরাকেই বলেছিলেন রাজ! জানালেন বন্ধু সুলেমন
পরিবারের সঙ্গে রাজ
পরিবারের সঙ্গে রাজ

'হার্ট অ্যাটাক হয়েছে আমার', প্রথম মন্দিরাকেই বলেছিলেন রাজ! জানালেন বন্ধু সুলেমন

  • ২২ বছরের দাম্পত্য জীবন। মৃত্যুর শেষ মুহূর্ত পর্যন্ত পরিচালক স্বামীর পাশেই ছিলেন মন্দিরা বেদী। শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে গিয়েছিলেন মন্দিরা।

হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যান মন্দিরা বেদীর স্বামী রাজ কৌশল। বুধবার ভোর সাড়ে ৪টে নাগাদ প্রয়াত তিনি। বয়স হয়েছিল ৪৯ বছর। পরিচালক রাজ কৌশলের মৃত্যুতে শোকপ্রকাশ করেছে বলিউডের একাধিক তারকা।

দাদারের শিবাজি পার্ক শ্মশানে রাজের শেষকৃত্য সম্পন্ন হয়। ইন্ডাস্ট্রিতে পরিচালকের ঘনিষ্ঠ বন্ধু অভিনতা রণিত রায়, সমীর সোনি, আশীষ চৌধুরী, ডিনো মোরিয়া সহ অন্যান্যরা তাঁর শেষ যাত্রায় হাজির হয়েছিলেন। নেহা ধুপিয়া, আরশাদ ওয়ারসি, রাহুল দেব, অনির, ভিকি কৌশল এবং হনশল মেহেতার মতো ব্যক্তিত্বরা পরিচালকের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন।

সংবাদমাধ্য়মকে দেওয়া সাক্ষাৎকারে মিউজিক কম্পোজার সুলেমন মার্চেন্ট জানিয়েছেন, ‘সন্ধ্যে থেকেই অস্বস্তি অনুভব করছিল রাজ। অ্যান্টাসিড ট্যাবলেটও নিয়েছিল। হার্ট অ্যাটাকের কথা মন্দিরাকে বলেছিল রাজ। মন্দিরা তড়িঘড়ি আশীষকে ফোন করে। আশীষ ওদের বাড়িতে ছুটে আসে। মন্দিরা এবং আশীষ রাজকে গাড়িতে তুলতেই, ও নিজের জ্ঞান হারিয়ে ফেলে। আমি যদি ভুল না হই, ওরা ওকে লীলাবতি হাসপাতালে তড়িঘড়ি নিয়ে যায়। কিন্তু তাঁর ৫ থেকে ১০ মিনিটের মধ্যেই ওরা বুঝতে পারে ওর হৃদস্পন্দন বন্ধ হয়ে গেছে। চিকিৎসকের কাছে পৌঁছানোর আগেই বড্ড দেরি হয়ে গেছে বুঝতে পারেন ওরা’। 

সুলেমন আরো জানিয়েছেন, এর আগেও একবার হার্ট অ্যাটাক হয়েছিল রাজের। ‘আমার মনে হয় তখন ওর বয়স ৩০-৩২ হবে। ঐ ঘটনার পর ওর যথেষ্ট যত্ন রাখার চেষ্টা করত ওরা। তারপর ও ভালোই ছিল তখন থেকে’।

রাজ এবং তাঁর বন্ধুত্ব সম্পর্কে বলতে গিয়ে সুলেমন জানিয়েছেন, ‘আমি ২৫ বছরের পুরনো এক বন্ধুকে হারালাম। দশে মুকুল আনন্দের সঙ্গে কাজ করার সময় থেকে আমি ওকে চিনি। অতিমারীর মধ্যেও কয়েক মাস আগে আমি ওর বাড়িতে গেছিলাম। ওর প্রথম ছবি ‘পেয়ার মেয় কাভি কাভি’তে আমি আর সেলিম মিউজিকের দায়িত্বে ছিলাম। যখন আমরা আমাদের অ্যালবাম ভূমি ২০২০-র শ্যুটিং শুরু করতে যাচ্ছিলাম, ও আমাদের মাধ দ্বীপে ওর বাংলো অফার করেছিল। কিন্তু শেষ পর্যন্ত আমরা শ্যুটিং করিনি'।

পেয়ার মে কাভি কাভি, শাদি কা লাড্ডু, অ্যান্টনি কৌন হ্যায়-র মতো ছবি পরিচালনা করেছেন রাজ। মুকুল আনন্দ, সুভাষ ঘাই-এর মতো পরিচালকদের সহকারী হিসেবেও কাজ করেছেন। ১৯৯৮ সালে খুলেছিলেন নিজের বিজ্ঞাপন প্রযোজনা সংস্থা। ৮০০-র বেশি বিজ্ঞাপন তৈরি করেছেন নিজের পরিচালনায়।

 

 

বন্ধ করুন