বাংলা নিউজ > বায়োস্কোপ > Mir-Shantilal: 'মীরকে ফিরিয়ে আনুন',শান্তিলালকে কাকাবাবুর কন্ঠ হিসাবে মানতে না-রাজ নেটপাড়া
মীরকে মিস করছে সানডে সাসপেন্সের ভক্তরা

Mir-Shantilal: 'মীরকে ফিরিয়ে আনুন',শান্তিলালকে কাকাবাবুর কন্ঠ হিসাবে মানতে না-রাজ নেটপাড়া

  • ‘মীরদা অতুলনীয়, তার রিপ্লেসমেন্ট সম্ভব না’, বলছেন সানডে সাসপেন্সের ভক্তরা। উঠল মীরকে ফিরিয়ে আনার রব। 

গত মাসের শুরুতেই বোমাটা ফেলেছিলেন মীর। ‘সকালম্যান’ জানিয়েছিলেন চিরকালের মতো রেডিও মির্চিকে বিদায় জানাচ্ছেন তিনি। গত ২৭ বছর ধরে প্রতিদিন রেডিও-য় মীরের গলা শুনতে অভ্যস্ত বাঙালি। অনেকের দিনের শুরুটাই হতো মীরের কন্ঠ শুনে। তাঁর আচমকা এইভাবে বিরতি নেওয়াটা অনেকেই মেনে নিতে পারেননি। যধিও মীর স্পষ্ট করেছিলেন, ‘মির্চি ছাড়ছি, রেডিও নয়’। তবুও মন মানে না! মীরকে বড্ড বেশিই মিস করছে তাঁর ভক্তরা। 
আসলে মির্চির সুপারহিট শো ‘সানডে সাসপেন্স’-এর সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িয়ে রয়েছে মীরের নাম। 

সত্যজিৎ-এর গল্প হোক বা কাকাবাবু সিরিজ, সবেতেই মীরাদার কন্ঠস্বর মাস্ট। তবে কথায় আছে ‘দ্য শো মাস্ট গো অন’। অগত্যা মির্চি কর্তৃপক্ষ সানডে সাসপেন্স সিরিজের জন্য ‘কাকাবাবু’র কন্ঠস্বর হিসাবে বেছে নিয়েছেন অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়কে। বাংলা রঙ্গমঞ্চের জনপ্রিয় নাম শান্তিলাল মুখোপাধ্যায়। টেলিভিশন থেকে বড়পর্দা সবেতেই প্রশংসিত তাঁর অভিনয়, কিন্তু রেডিও-র শ্রোতারা মীরের জায়গায় তাঁকে দিতে না-রাজ। 

সম্প্রতি প্রকাশ্যে এসেছে ‘সানডে সাসপেন্স’-এর নতুন এপিসোড। সেখানে সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের ‘ভয়ঙ্কর সুন্দর’ গল্প উঠে এসেছে। ‘কাকাবাবু'র ভূমিকায় নিজের সেরাটা উজাড় করে দিলেও শান্তিলাল শ্রোতাদের মন পেলেন না। সোশ্যাল মিডিয়ায় উঠে আসা প্রতিক্রিয়ায়ই তাঁর জ্বলন্ত প্রমাণ। 

একজন জনৈক লেখেন, ‘অপেক্ষায় ছিলাম কাকাবাবুর,কিন্তু যে কন্ঠের প্রেমে পড়ে এতগুলো বছর শুনে এলাম, আজ তাকে ছাড়া সত্যিই আর গল্পের স্বাদ পেলাম না.তাই আর শোনা হলোনা.মীরদা অতুলনীয়, তার রিপ্লেসমেন্ট সম্ভব না’। অপর একজন লেখেন, ‘কাকাবাবুর কণ্ঠে মীরদার স্বর ছাড়া আর কারো স্বর মন মানতে চায় না,কান শুনতে চাই না…তাই প্রথম ১৫ মিনিট শোনার পর আর চালিয়ে যেতে পারলাম না’। 

অনেকেই লিখেছেন, সবকিছু ভুলে অন্তত শ্রোতাদের কথা মাথায় রেখে মীরের উচিত ফিরে আসা। মির্চি ছাড়ার পোস্টে মীর জানিয়েছিলেন, ‘গল্পের পরবর্তী অংশ বিরতির পর।’ মীরের নতুন গল্পের অপেক্ষায় রয়েছে ভক্তরা। 

আপতত নিজের মতো করে সময় কাটাচ্ছেন মীর। তবে কাজ থেকে দূরে নেই। নিজের ফুড চ্যানেল ‘ফুডকা’ নিয়ে ব্যস্ত তিনি, চুটিয়ে গানের শো করছেন। একথা কারুর অজানা নয়,  মীরের নিজস্ব ব্যান্ড রয়েছে, নাম ব্যান্ডেজ। 

এবার মীর ২.০-কে দেখতে তৈরি থাকুন, শীঘ্রই নিজস্ব আরও দুটি ইউটিউব চ্যানেল নিয়ে আসবেন তিনি। জনপ্রিয় সঞ্চালক জানিয়েছিলেন, ‘তোমরা আমায় শুনতে চেয়েছো নিয়মিত রূপে। কথা দিচ্ছি, শুধু শুনতে না, নিয়মিত আমায় দেখতেও পাবে। আসছে Bandage আর মীরের YouTube চ্যানেল। ঠিক যেমন ভাবে আজ থেকে ৫ বছর আগে শুরু করেছিলাম Foodka… কোনো স্পন্সর ছাড়া, কোনো ছাতা ছাড়া। কথা দিচ্ছি, নিরাশ হবে না তোমরা। বাকিটা ক্রমশঃ প্রকাশ্য।’

 

 

বন্ধ করুন