বাংলা নিউজ > বায়োস্কোপ > কুণাল কামরা ও রচিতা তানেজাকে শোকজ নোটিশ ধরাল সুপ্রিম কোর্ট
কুণাল কামরা। ফাইল ছবি
কুণাল কামরা। ফাইল ছবি

কুণাল কামরা ও রচিতা তানেজাকে শোকজ নোটিশ ধরাল সুপ্রিম কোর্ট

  • আগামী ছয় সপ্তাহের মধ্যে সুপ্রিম কোর্টের কারণ দর্শানো নোটিশের জবাব দিতে হবে কুণাল কামরা ও রচিতা তানেজাকে। 

স্ট্যান্ড আপ কমেডিয়ান কুণাল কামরা এবং কার্টুনিস্ট রচিতা তানেজার বিরুদ্ধে শোকজ নোটিশ জারি দেশের সর্বোচ্চ আদালত। তাঁদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা থেকে অব্যহতি চেয়ে আবেদন জানিয়েছিল কুণাল কামরা ও রচিতা তানেজা। বিচার-ব্যবস্থা এবং বিচারপতিদের বিরুদ্ধে অবজ্ঞাপূর্ণ মন্তব্য করবার অভিযোগ রয়েছে দুজনের বিরুদ্ধে।

আগামী ৬ সপ্তাহের মধ্যে নিজেদের লিখিত জবাব জমা দেওয়ার নির্দেশ দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত। এদিন সুপ্রিম কোর্ট এও জানায়, সশরীরে আদালতে হাজিরা দেওয়ার প্রয়োজন নেই কুণাল বা রচিতার। 

নভেম্বর মাসেই কুণালের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করার অনুমতি দিয়েছিলেন সরকারের সর্বোচ্চ আইন অফিসার অ্যাটর্নি জেনারেল কেকে বেনুগোপাল। অর্ণব গোস্বামীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় সুপ্রিম কোর্ট জামিনে মুক্তি দেওয়ার পর কুণাল কামরা যে মন্তব্য করেছিলেন টুইটারে সেই নিয়েই শুরু বিতর্ক। অর্ণবকে বেল দেওয়ার সময় ব্যক্তিগত স্বাধীনতার প্রসঙ্গ উঠেছিল। সেই বিষয় নিয়েই পালটা জবাব দিয়েছিলেন কুণাল। 

কুনাল কামরা সুপ্রিম কোর্টের ছবি ফোটোশপ করে কমলা রংয়ের করেছিলেন ও জাতীয় পতাকার জায়গায় বিজেপির পতাকা ব্যবহার করেছিলেন, সেটি আদালত অবমাননার সামিল বলেই মনে করেছেন সরকারের সর্বোচ্চ আইন অফিসার অ্যাটর্নি জেনারেল কেকে বেনুগোপাল। 

বন্ধ করুন