বাড়ি > বায়োস্কোপ > সুপ্রিম কোর্টে খারিজ সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের আবেদন
খারিজ জনস্বার্থ মামলার আবেদন
খারিজ জনস্বার্থ মামলার আবেদন

সুপ্রিম কোর্টে খারিজ সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের আবেদন

  • সিবিআইকে সুশান্তের মৃত্যুর তদন্তভার দেওয়ার আবেদন খারিজ সুপ্রিম কোর্টে।দায়ের হয়েছিল জনস্বার্থ মামলা। 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তভার দেওয়া হোক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। সুপ্রিম কোর্টে এই আবেদন জানিয়ে দায়ের করা হয়েছিল একটি জনস্বার্থ মামলা। তবে এই আবেদনের শুনানি না-মঞ্জুর করে দিল দেশের সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্টে সুশান্তের মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার আবেদন জানিয়ে দুটি পৃথক জনস্বার্থ মামলার আবেদন জানানো হয়েছে। তবে সেই মামলা গ্রহণ করল না আদালত। এই আবেদন দায়ের করেছিলেন উত্তর প্রদেশ ও পাটনার দুই সুশান্ত ভক্ত। সেখানে স্পষ্ট বলা হয়েছিল সুশান্তের মৃত্যুর তদন্ত যেভাবে মুম্বই পুলিশ করছে তা এক্কেবারেই সন্তোষজনক নয়। এই মামলা তুলে দেওয়া হোক সিবিআইয়ের হাতে।

এদিন দেশের সর্বোচ্চ আদালত পরিষ্কার জানিয়ে দেয়, পুলিশকে তার কাজ আগে করতে দেওয়া হোক,সেখানে আদলত হস্তক্ষেপ করবে না। আর পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ থাকলে এই বিষয়ে আবেদন জানানো হোক বম্বে হাইকোর্টে। দেশের প্রধান বিচারপতি  এস এ বোবদের নেতৃত্বাধীন বেঞ্চ এই সিদ্ধান্ত নিয়েছে।

অন্যদিকে  সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অভিযুক্ত রিয়া চক্রবর্তী সুপ্রিম কোর্টে পিটিশন দায়ের করেছেন যাতে পাটনা পুলিশের থেকে মুম্বই পুলিশের হাতে এই মামলার তদন্তভার স্থানান্তরিত করা হয়। যদিও দু সপ্তাহ আগেই সুশান্তের মৃত্যুর তদন্ত যাতে সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয় সেই নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'র উদ্দেশে টুইট করেছিলেন রিয়া চক্রবর্তী। বুধবার রিয়ার দায়ের করা পিটিশনের ভিত্তিতে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে পাল্টা ক্যাভিয়েট দাখিল করে সুশান্তের পরিবারও। রিয়ার পিটিশনের এক তরফা শুনানি আটকাতেই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করেছে প্রয়াত অভিনেতার পরিবার। রিয়ার পিটিশন শোনার আগে যাতে সুশান্তের পরিবারের পক্ষ শোনে কোর্ট, সেকথা বলা হয়েছে ক্যাভিয়েটে।

বন্ধ করুন