বাংলা নিউজ > বায়োস্কোপ > ব্রিটেনের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাঙালি পরিচালকের শর্টফিল্ম

ব্রিটেনের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে সুরঞ্জন দে পরিচালিত স্বল্পদৈর্ঘ্যের ছবি 'আনলাকি শার্ট'। 'Lift off Global Network Session 2021' শীর্ষক এই চলচ্চিত্র উৎসবটি অনুষ্ঠিত হচ্ছে অনলাইন। গত ১৬ অগস্ট থেকে শুরু হয়েছে। যা চলবে আজ পর্যন্ত। 

পরিচালক সুরঞ্জন দে জানিয়েছেন, অতিমারীর কারণে পৃথিবীজুড়ে যে অর্থনৈতিক মন্দা ও নৈরাশ্য তৈরি হয়েছে, তাই প্রতিফলিত হয়েছে 'আনলাকি শার্ট' ছবিটির মাধ্যমে। এটি মূলত একটি ভালােবাসার গল্প। লকডাউনে দুই প্রেমিক-প্রেমিকার রােজই টেলিফোনে কথা হত। তর্ক, বিতর্ক ও ভালােবাসা সবই ছিল। আনলক পর্বে প্রেমিকা প্রেমিকের সঙ্গে জরুরি দেখা করতে চাইলেন। সাক্ষাৎপর্বে প্রেমিকের পরনে ছিল সেই শার্ট। আর এই 'আনলাকি' শার্ট নিয়েই ছবির ক্লাইম্যাক্স। ছবির শেষে দুর্দান্ত চমক আছে বলে জানিয়েছেন পরিচালক।

ছবিটির কাহিনি লিখেছেন প্রদীপ আচার্য। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সুপর্ণা কুমার এবং ঋদ্ধিবান বন্দ্যোপাধ্যায়। অন্যান্য চরিত্রে আছেন ড. ভানু ভূষণ খাটুয়া, তুহিন শংকর পাল, নীলিমেশ ঘোষ দস্তিদার, কঙ্ক ঘোষ দস্তিদার, আশিস ঘোষ এবং পরিচালক সুরঞ্জন দে। ছবিটির শুটিং হয়েছে কলকাতার গড়ের মাঠ ও ভিক্টোরিয়া অঞ্চলে এবং আইআইটি খড়্গপুরে ছবিটির চিত্রগ্রহণ ও সম্পাদনা করেছেন স্যাপলিং চক্রবর্তী। আবহসংগীতে শুভব্রত বিশ্বাস। ছবিতে ব্যবহৃত হয়েছে একটি রবীন্দ্রসংগীত। গানটি গেয়েছেন সুপর্ণা কুমার।

বন্ধ করুন