বাড়ি > বায়োস্কোপ > সুশান্ত মামলা বিহার থেকে মুম্বইয়ে সরানোর জন্য রিয়ার আবেদনে সুপ্রিম রায় বুধবার
রিয়া চক্রবর্তীর হোয়াটসঅ্যাপ ডিপিতে সুশান্ত 
রিয়া চক্রবর্তীর হোয়াটসঅ্যাপ ডিপিতে সুশান্ত 

সুশান্ত মামলা বিহার থেকে মুম্বইয়ে সরানোর জন্য রিয়ার আবেদনে সুপ্রিম রায় বুধবার

  • রিয়ার আইনজীবী বলেছেন যে বিহারের কোনও এক্রিয়ার নেই এই মামলায় হস্তক্ষেপ করার

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার তদন্ত কী আদৌ করবে সিবিআই। বুধবার সকাল ১১টায় কার্যত তার ফয়সলা হয়ে যাবে। বিহার পুলিশ যে এফআইআর করেছে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে, সেটি মুম্বইয়ে স্থানান্তরিত করার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছেন সুশান্তের বান্ধবী রিয়া। সেই মামলার রায় বুধবার দেবে সুপ্রিম কোর্ট। 

রিয়ার আইনজীবী বলেছেন যে বিহারের কোনও এক্রিয়ার নেই এই মামলায় হস্তক্ষেপ করার। যখন রিয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়, তখন জিরো এফআইআর করে সেই তদন্ত মুম্বই পুুলিশকে সঁপে দেওয়া উচিত ছিল বলেই রিয়ার আইনজীবীর দাবি। এই যুক্তি সুপ্রিম কোর্ট মানে কিনা সেটাই দেখার। 

প্রসঙ্গত বিহার পুলিশের দায়ের করা এফআইআর ও পরবর্তী সময়ে তাদের করা সুপারিশ কেন্দ্র মান্যতা দেওয়ায় সুশান্ত মামলায় তদন্ত করছে সিবিআই। অর্থাৎ আদালত যদি বিহার থেকে মহারাষ্ট্রে এই কেস স্থানান্তরিত করার রায় দেয়, কার্যত অথৈ জলে চলে যাবে সিবিআই তদন্তের ভবিষ্যত। এর কারণ হল মহারাষ্ট্র সরকার বারবার জানিয়ে দিয়েছে যে তারা সিবিআই তদন্ত চায় না, মুম্বই পুলিশ খুব ভালো কাজ করছে বলে তাদের দাবি। 

রিয়া চক্রবর্তী যদিও সুপ্রিম কোর্টে জানিয়েছেন যে কেন্দ্র যদি তাদের বিশেষ ক্ষমতাবল প্রয়োগ করে সিবিআই তদন্তের নির্দেশ দেয় তাদের আপত্তি নেই। কিন্তু বিহার পুলিশ সেটা করতে পারে না, এই অবস্থানে অনড় তিনি। ১৫ জুন মুম্বইয়ে আত্মহত্যা করে মৃত্যু হয়েছিল সুশান্ত সিং রাজপুতের। তারপর থেকেই শুরু হয়েছে আইনি টানাপোড়েন যার আরেক অনুচ্ছেদ লেখা হবে বুধবার। 

 

বন্ধ করুন