বাংলা নিউজ > বায়োস্কোপ > সুশান্ত মৃত্যুর সাড়ে ৩ বছর, বিচার অধরা! প্রাক্তন হাউজ ম্যানেজার স্যামুয়েল মিরান্ডার LOC বাতিল করল আদালত

সুশান্ত মৃত্যুর সাড়ে ৩ বছর, বিচার অধরা! প্রাক্তন হাউজ ম্যানেজার স্যামুয়েল মিরান্ডার LOC বাতিল করল আদালত

সুশান্তের প্রাক্তন হাউজ ম্যানেজার স্যামুয়েল মিরান্ডার লুক আউট নোটিস বাতিল করল আদালত। (HT)

সুশান্ত মারা যাওয়ার চার বছর হতে চলল। এখনও বিচার অধরা। এবার বড় স্বস্তি পেলেন অভিনেতার প্রাক্তন হাউজ ম্যানেজার স্যামুয়েল মিরান্ডা। তার বিরুদ্ধে জারি থাকা লুক আউট নোটিস বাতিল করল আদালত। 

প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের প্রাক্তন হাউজ ম্যানেজার স্যামুয়েল মিরান্ডা সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের বিরুদ্ধে জারি করা লুক আউট সার্কুলার (LOC) বাতিল করার জন্য বম্বে হাইকোর্টের কাছে গিয়েছিলেন। এখন বম্বে হাইকোর্ট প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের প্রাক্তন গৃহকর্মী স্যামুয়েল মিরান্ডার বিরুদ্ধে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই)-এর জারি করা লুকআউট সার্কুলার (এলওসি) বাতিল করেছে। আসুন জেনে নিই পুরো বিষয়টি।

আইনি প্রক্রিয়া চলাকালীন স্যামুয়েল মিরান্ডাকে দেশ ত্যাগ করতে বাধা দেওয়ার জন্য জারি ছিল LOCটি। যাইহোক, স্যামুয়েল মিরান্ডা ছুটির জন্য আন্তর্জাতিক ভ্রমণের পরিকল্পনা উল্লেখ করে LOC প্রত্যাহার করার জন্য একটি পিটিশন দাখিল করেছিলেন। এখন মিডিয়া রিপোর্ট অনুসারে, বম্বে হাইকোর্টের বেঞ্চ বিচারপতি রেবতী এবং মঞ্জুষা দেশপান্ডে যুক্তি দেয় যে, এলওসি অব্যাহত রাখার জন্য সিবিআই কিছু নথি দেখাতে পারেনি। বেঞ্চ পর্যবেক্ষণ করে যে এখনও পর্যন্ত, সিবিআই স্যামুয়েলের নামে কোনও চার্জশিট বা ক্লোজার রিপোর্ট জমা দেয়নি এবং স্বীকার করেছে যে আবেদনকারী তদন্তে যথাযথভাবে অংশ নিয়েছেন এবং সর্বত্র সহযোগিতা করেছেন।

ভ্রমণের অধিকার মৌলিক অধিকার বলে হাইকোর্ট বেঞ্চ জোর দিয়েছে। এর আগে, বোম্বে হাইকোর্ট সুশান্তের মৃত্যুর পরে দায়ের করা মাদকের মামলায় অভিনেত্রী রিয়া চক্রবর্তী, তার ভাই শৌভিক এবং তাদের বাবা লেফটেন্যান্ট কর্নেল ইন্দ্রজিৎ চক্রবর্তীর বিরুদ্ধে জারি করা লুক আউট সার্কুলারও বাতিল করেছিল।

প্রসঙ্গত, সুশান্তের মৃত্যুর পরে, স্যামুয়েল মিরান্ডাকে আইনি তদন্তের মুখোমুখি হতে হয়েছিল এবং ২০২০ সালের সেপ্টেম্বরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো তাঁকে গ্রেপ্তার করেছিল। তবে ২০২০ সালের অক্টোবর মাসে তিনি জামিন পান। 

সুশান্তকে তাঁর মুম্বাই অ্যাপার্টমেন্টে ২০২০ সালের জুন মাসে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। তাঁর মৃত্যু রহস্য এখনও উন্মোচিত হয়নি। তিনটি কেন্দ্রীয় সংস্থা রয়েছে তদন্তের দায়িত্বে। এই বছরের মার্চে, সুশান্ত সিং রাজপুরের বোন শ্বেতা সিং কীর্তি একটি ভিডিয়ো বিবৃতি জারি করে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তার অভিনেতা-ভাইয়ের মৃত্যুর বিষয়ে সিবিআই তদন্ত দেখার জন্য অনুরোধ করেছিলেন। তার বিবৃতিতে, শ্বেতা জানিয়েছিলেন যে, তাঁর ভাই মারা যাওয়ার ৪৫ মাস হয়ে গিয়েছে কিন্তু তদন্তকারী সংস্থার থেকে তাদের কাছে এখনও কোনও আপডেট নেই। তিনি যুক্তি দিয়েছিলেন যে প্রধানমন্ত্রী মোদীর সাহায্য কেবল তদন্তকে ত্বরান্বিত করবে না বরং তাঁদের ভগ্ন হৃদয়কেও স্বস্তি দেবে।

বায়োস্কোপ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.