বাংলা নিউজ > বায়োস্কোপ > সুশান্ত মামলা : জামিনে মুক্ত মাদককাণ্ডে গ্রেফতার রিয়ার ভাই, শৌভিক চক্রবর্তী
জামিন পেল শৌভিক চক্রবর্তী (হিন্দুস্তান টাইমস)
জামিন পেল শৌভিক চক্রবর্তী (হিন্দুস্তান টাইমস)

সুশান্ত মামলা : জামিনে মুক্ত মাদককাণ্ডে গ্রেফতার রিয়ার ভাই, শৌভিক চক্রবর্তী

  • গত ৪ সেপ্টেম্বর এনসিবির হাতে গ্রেফতার হতে হয়েছিল শৌভিককে। তারপর থেকে তালোজা জেলেবন্দি ছিলেন রিয়ার ভাই। 

প্রায় তিন মাস পর জামিনে ছাড়া পেলেন সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলার সঙ্গে জড়িত মাদককাণ্ডে গ্রেফতার শৌভিক চক্রবর্তী। আজ, বুধবার মুম্বইয়ের বিশেষ এনডিপিএস আদালত শর্তসাপেক্ষে জামিন দিল রিয়া চক্রবর্তীর ভাইকে। সেপ্টেম্বরের ৪ তারিখ নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর হাতে গ্রেফতার হতে হয়েছিল শৌভিককে। এরপর থেকে তালোজা জেলে বন্দি ছিল শৌভিক। 

এর আগে শৌভিকের জামিনের আবেদন একাধিকবার নাকোচ হয়েছে, এমনকি অক্টোবরে রিয়া জামিনে মুক্তি পেলেও ভাই শৌভিক চক্রবর্তীর জামিনের আর্জি না-মঞ্জুর করেন বম্বে হাইকোর্টের বিচারপতি সারাং কোতওয়াল। ৭০ পাতার রায়ে বিচারপতি সারাং কোতওয়াল জানিয়েছিলেন মাদক কারবারিদের সঙ্গে রিয়ার প্রত্যক্ষ যোগ নেই। তবে তাঁর ভাই শৌভিক সেই চক্রে জড়িত আছেন বলে পর্যবেক্ষণ বম্বে হাইকোর্টের। 

নভেম্বর মাসের শুরুতে নতুন করে ফের জামিনের আর্জি জানিয়েছিল শৌভিক চক্রবর্তী।সুপ্রিম কোর্টের এক সাম্প্রতিক রায়ের প্রেক্ষিতে শৌভিকের আইনজীবী সতীশ মানেশিন্দে আদালতে জানান, এনসিবির হেফাজতে দেওয়া দোষ স্বীকারমূলক বয়ান আদালতে প্রত্যক্ষ প্রমাণ হিসাবে গ্রাহ্য করা যাবে না। 

এনসিবির তরফে অভিযোগ করা হয়েছিল সুশান্ত সিং রাজপুতকে মাদকের লেনদেনে আর্থিক মদত দিত রিয়া ও শৌভিক। তাঁদের ক্রেডিট কার্ড ও অনান্য ইলেকট্রনিক এভিডেন্স মারফত সেই প্রমাণ উঠে এসেছে। 

গত ১৪ জুন সুশান্তের বান্দ্রার কার্টার রোড অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয় অভিনেতার দেহ। সুশান্তের বাবা রিয়া ও তাঁর গোটা পরিবারের বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনেন গত ২৫ জুলাই। সুশান্তের মৃত্যুর সঙ্গে জড়িত আর্থিক তছরূপের মামলার তদন্তে নেমে রিয়ার মাদকযোগের হদিশ পায় ইডি। সেই সূত্র ধরে বলিউডের মাদককাণ্ডের তদন্তে নামে দেশের কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থা। 

সুশান্তের মৃত্যু মামালরও অন্যতম অভিযুক্ত শৌভিক চক্রবর্তী। 

বন্ধ করুন