বাংলা নিউজ > বায়োস্কোপ > শাহরুখের ‘হ্যাপি নিউ ইয়ার’ ছেড়ে ছিলেন অঙ্কিতা, এই নিয়ে যা বলেছিলেন সুশান্ত
কেন এই সোনালি সুযোগ হাতছাড়া করেছিলেন অঙ্কিতা? 
কেন এই সোনালি সুযোগ হাতছাড়া করেছিলেন অঙ্কিতা? 

শাহরুখের ‘হ্যাপি নিউ ইয়ার’ ছেড়ে ছিলেন অঙ্কিতা, এই নিয়ে যা বলেছিলেন সুশান্ত

  • ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবিতে কাজ করবার বিষয়ে শাহরুখ খানের সঙ্গেও কথা বলেছিলেন অঙ্কিতা। তবুও শেষপর্যন্ত পিছিয়ে আসেন…

সুশান্তের স্বপ্নপূরণের সঙ্গী হতে চেয়েছিলেন অঙ্কিতা, চেয়েছিলেন সংসার পাততে। সেই সময় নিজের কেরিয়ার নয়, বরং সুশান্তের বলিউড কেরিয়ারই ছিল অঙ্কিতার 'ফোকাস'। সুশান্তকে সাপোর্ট করবার জন্যই ‘পবিত্র রিসতা’র লিডিং লেডি হেলায় বড় বড় বলিউড প্রোজেক্টের অফার ফিরিয়ে দিয়েছিলেন। সম্প্রতি এক সাক্ষাত্কারে অঙ্কিতা নিজে এমন দাবি করেছেন। কয়েক বছর পিছন ফিরে তাকালে একথা সকলেরই মনে পড়বে সত্যি ‘হ্যাপি নিউ ইয়ার’, ‘বাজিরাও মস্তানি’র মতো বিগ বাজেট ছবির অফার পৌঁছেছিল অঙ্কিতার কাছে। তবে তিনি রাজি হননি! শাহরুখ খানের ছবির নায়িকা হওয়ার সুযোগ যে কোনও নবাগতার কাছে হাতে চাঁদ পাওয়ার মতো, তবুও ফারহা খানের ‘হ্যাপি নিউ ইয়ার’-এর অফার ফেরান অঙ্কিতা লোখান্ডে। এই নিয়ে মুখ খুলেছিলেন সুশান্ত নিজেও। 

বলিউড বাবলকে দেওয়া সাক্ষাৎকারে অঙ্কিতা জানিয়েছেন, ‘আমি অনেক কিছু হাতছাড়া করেছি। আমার মনে আছে ফারহা ম্যাম আমাকে হ্যাপি নিউ ইয়ার ছবির জন্য অফার করেছিল। এমনকি আমি শাহরুখ স্যারের সঙ্গেও দেখা করেছিলাম। তখন আমি মাকাওতে ছিলাম। তিনি বলেছিলেন, আমি তোমাকে তোমার সেরা ডেবিউটা দেওয়ার চেষ্টা করছি। আমি সেখানে বসে ঠিক আছে বলেছিলাম। আমি, সুশান্ত এবং শাহরুখ স্যার বসে ছিলাম। তবে আমার মাথায় চলছিল, ভগবান আমার যেন না হয় (সিলেকশন)। মেয়েরা যেমনটা হয়, তেমনই আমি চাইছিলাম আমার পার্টনারের সব ভালো হোক, ও সেরাটা পাক'।

সেই সময় গভীর প্রণয় ডোরে আবদ্ধ ছিলেন সুশান্ত-অঙ্কিতা। ২০১৪ সালে ফিল্মফেয়ারকে দেওয়া এক সাক্ষাত্কারে সুশান্ত মুখ খুলেছিলেন এই প্রসঙ্গে। অঙ্কিতার ‘হ্যাপি নিউ ইয়ার’-এর অংশ না হওয়া প্রসঙ্গে প্রয়াত অভিনেতা জানিয়েছিলেন, ‘কথা তো অনেক জিনিস নিয়েই হয়, তবে সেটা ফলপ্রসূ সবক্ষেত্রে হয় না। কাই পো ছে আর আজের মধ্যে আমি নিজে ২৫টা ছবি নিয়ে কথা বলেছি, তবে শেষপর্যন্ত সেটা হয়ে উঠেনি। এটা হয়েই থাকে’। 

২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে আচমকাই ছন্দপতন ঘটে সুশান্ত-অঙ্কিতার সম্পর্কে। অঙ্কিতার সঙ্গে ব্রেক-আপের কথা মাসখানেকের মাথায় নিশ্চিতও করেছিলেন সুশান্ত। কেন ইতি পড়েছিল এই 'পবিত্র রিসতা'য়? এই প্রসঙ্গে সরাসরি কিছু না বললেও সুশান্তের মৃত্যুর পর তাঁকে কাঠগড়ায় দাঁড় করানো সম্পর্কে বলেছেন, 'সম্পর্ক ভাঙার জন্য আমাকে দায়ী করা হচ্ছে কেন? সুশান্ত নিজের কেরিয়ারকে বেছে নিয়েছিল, এবং জীবনে এগিয়ে গিয়েছিল '। 

সুশান্তের সঙ্গে সম্পর্ক ভাঙার দু-বছর পর ২০১৮ সালে রুপোলি পর্দায় ডেব্যিউ হয় অঙ্কিতার। কঙ্গনা রানাওয়াতের ‘মনিকর্ণিকা : কুইন অফ ঝাঁসি’র সঙ্গে সিলভার স্ক্রিনে জার্নি শুরু করেন অভিনেত্রী। 

যদিও একের পর এক ছবির অফার ফেরানো প্রসঙ্গে কোনও অনুশোনা নেই অঙ্কিতার। অভিনেত্রী বলেন, ‘আজ পর্যন্ত, আমার কোনও অনুশোচনা নেই। আমি একটা মানুষকে গড়ে তোলার চেষ্টা করেছি, এবং পেরেছি। আমি সুশান্তের একটা গুরুত্বপূর্ণ সাপোর্ট হওয়ার চেষ্টা করেছি, এবং সেটা হতে পেরেছি।কিন্তু তারপর, যখন আমি উপলব্ধি করেছি.. না আমিও তো একজন ব্যক্তি। ব্রেক-আপের পর আমি নিজের মূল্য বুঝতে পারি। নিজের মূল্য বোঝাটা খুব জরুরি’। 

গত বছর ১৪ জুন মৃত্যু হয় বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের। অভিনেতার রহস্যমৃত্যু মামলায় গত বছর অগস্ট থেকে তদন্ত চালাচ্ছে সিবিআই। সুশান্তের মৃত্যুর ঘটনায় ন্যায্য বিচারের দাবি জানিয়ে সরব হয়েছেন প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখান্ডেও।

বন্ধ করুন