বাংলা নিউজ > বায়োস্কোপ > সুশান্তকে ‘বিদ্রূপ'! রণবীর সিংয়ের বিরুদ্ধে ভয়ানক অভিযোগ প্রয়াত অভিনেতার ভক্তদের
সুশান্ত ভক্তদের ব্যপাক রোষের মুখে রণবীর 
সুশান্ত ভক্তদের ব্যপাক রোষের মুখে রণবীর 

সুশান্তকে ‘বিদ্রূপ'! রণবীর সিংয়ের বিরুদ্ধে ভয়ানক অভিযোগ প্রয়াত অভিনেতার ভক্তদের

  • রণবীরের নতুন বিজ্ঞাপনে মজার খাতিরে ‘ফোটন’ শব্দের উল্লেখ।ক্ষোভে ফেটে পড়ল সুশান্ত ভক্তরা। 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই প্রয়াত অভিনেতার ভক্তদের ব্যাপক রোষের মুখে বলিউড। সাম্প্রতিক সময়ে পান থেকে চুন খসলেই বলিউডের উপর খড়গ হস্ত হয়ে নেগেটিভ প্রচারে নেমে পড়েছে সোশ্যাল মিডিয়া।মাদককাণ্ডে দীপিকার নাম জড়ানোর পর থেকেই চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে দীপ-বীর জুটি। সুশান্ত সিং রাজপুতের সঙ্গে রণবীর সিংয়ের সম্পর্ক খুব বেশি মধুর ছিল না, তা অজানা নয় সুশান্ত ভক্তদের। বিশেষত ‘বেফিকরে’ ছবিতে রণবীরের কাস্টিং নিয়ে যশ রাজের সঙ্গে মতবিরোধে জড়িয়েছিলেন সুশান্ত। 

এবার রণবীর সিংয়ের বিরুদ্ধেই প্রয়াত সুশান্ত সিং রাজপুতকে নিয়ে উপহাস করবার অভিযোগ তুলল নেটিজেনদের একটা বড় অংশ। বুধবার রাত থেকেই টুইটারে উপচে পড়ছে  #NoSushantNoBollywood #BoycottBollywood- এর মতো হ্যাশট্যাগ। রণবীরকে ঘিরে নয়া বিতর্কের সূত্রপাত দিন কয়েক আগে মুক্তিপ্রাপ্ত এক স্ল্যাকসের বিজ্ঞাপনকে ঘিরে। নামী স্ল্যাকসের ওই বিজ্ঞাপনে রণবীরের মনোলোগকে ঘিরে যাবতীয় আপত্তি এসএসআর ভক্তদের। এক নিঃশ্বাসে বলে চলা ওই ডায়লগে মূলত অ্যাস্ট্রো-ফিজিক্স সম্পর্কিত শব্দবাণ ব্যবহার করে নিজেকে ‘হিরো’ প্রমাণ করবার চেষ্টা করেন রণবীর, যখন তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল ‘আগামী দিনে তোার প্ল্যান কী’? 

সুশান্ত ভক্তদের সবচেয়ে বেশি আপত্তির কারণ হয়ে দাঁড়িয়েছে ‘প্যারাডক্সিয়াল ফোটনস’ শব্দটি। এটা কারুর অজানা নয়, সুশান্তকে পরিচিত মহলে অনেকেই ফোটন নামে ডাকত, অভিনেতার সোশ্যাল মিডিয়ার বায়োতো আজও জ্বলজ্বল করে- ‘ফোটন ইন ডবল-স্লিট’ বাক্যটি। 

ইউটিউবে এই বিজ্ঞাপনের কমেন্ট সেকশন বন্ধ করা। লাইক-ডিজলাইক বটনটিও লুকানো রয়েছে- বিজ্ঞাপনদাতাদের তরফে। সুশান্তের বিজ্ঞান প্রেমকে নাকি এই বিজ্ঞাপনে খাটো করে দেখানো হয়েছে, এমন অভিযোগে ছেয়ে গিয়েছে টুইটার। রণবীর সিংকে অসংবেদনশীল বলে উল্লেখ করতেও পিছপা হননি সুশান্ত ভক্তরা। এই বিষয় নিয়ে এখও কোনওরকম মন্তব্য করেননি রণবীর সিং। তবে গোটা বিষয় নিয়ে সাফাই দিয়ে বিবৃতি জারি করেছে সংশ্লিষ্ট স্ল্যাকস কোম্পানিটি। তাঁরা জানায়- ‘একটা সম্পূর্ণ মিথ্যা, ভ্রান্ত এবং ক্ষতিকারক প্রচার চালানো হচ্ছে বিংগোর একটি বিজ্ঞাপন ঘিরে। যেখানে বলা হচ্ছে সেই বিজ্ঞাপনে এক প্রয়াত অভিনেতাকে নিয়ে মজা করা হয়েছে। এই জাতীয় ভুল বার্তাগুলি জেনেবুঝে মিথ্যাচার ছড়িয়ে দিচ্ছে। আমরা আপনাকে অনুরোধ করছি এ জাতীয় বিভ্রান্তিমূলক পোস্টের শিকার হবেন না’।

তাঁদের তরফে আরও দাবি করা হয় বিতর্কের কেন্দ্রে থাকা বিজ্ঞাপনটি ২০১৯ সালে অক্টোবর মাসে তৈরি হয়েছে। তবে কোভিড-১৯ পরিস্থিতির জেরে এই ক্যাম্পেন লঞ্চে অনেকখানি দেরি হয়ে গিয়েছে। 

বন্ধ করুন