বাংলা নিউজ > বায়োস্কোপ > সুশান্তের প্রথম মোমের মূর্তি উন্মোচন আসানসোলে, অভিনব শ্রদ্ধার্ঘ বাংলার শিল্পীর
ভাস্কর্য শিল্পী সুশান্ত রায়ের হাতের জাদুতে প্রাণ পেল সুশান্ত (ছবি সৌজন্যে-টুইটার)
ভাস্কর্য শিল্পী সুশান্ত রায়ের হাতের জাদুতে প্রাণ পেল সুশান্ত (ছবি সৌজন্যে-টুইটার)

সুশান্তের প্রথম মোমের মূর্তি উন্মোচন আসানসোলে, অভিনব শ্রদ্ধার্ঘ বাংলার শিল্পীর

  • মহালয়ার দিন সুশান্তের ৫ ফুট ১০ ইঞ্চির মোমের মূর্তির উন্মোচন হল আসানসোলে। শিল্পী সুশান্ত রায়ের হাতের জাদুতে জীবন্ত হয়ে উঠল এসএসআর। 

মাদাম তুসোর মিউজিয়ামে প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ওয়াক্স স্ট্যাচু তৈরির দাবিতে অনলাইনে পিটিশন স্বাক্ষর শুরু করেছে সুশান্ত ভক্তরা। সেই আর্জি সম্পর্কে এখনও মাদাম তুসো কর্তৃপক্ষের তরফে কোনও বিবৃতি না পাওয়া গেলেও বাংলার এক ভাস্কর্য শিল্পী সুশান্তের মোমের মূর্তি গড়ে (Sushant Singh Rajput Wax Statue) বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিলেন। বৃহস্পতিবার মহালয়ার দিনেই সুশান্তের এই মূর্তির উন্মোচন করলেন শিল্পী সুশান্ত রায়। এটাই সুশান্তের প্রথম ওয়াক্স স্ট্যাচু, যা তৈরি হল বাংলার মাটিতে। ৫ ফুট ১০ ইঞ্চির সুশান্তের এই মোমের মূর্তি এদিন উন্মোচিত হল আসানসোলে। বর্ধমান জেলার আসানসোলের মহিশীলা কলোনীতে নিজস্ব ওয়াক্স মিউজিয়াম রয়েছে শিল্পীর।

এই ভাস্কর্য শিল্পী আগেও নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন বহু জায়গায়। সদ্য প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মূর্তি গড়েও খোদ প্রণববাবুর কাছ থেকেই প্রশংসা আদায় করে নিয়েছিলেন সুশান্ত রায়। কলকাতার মাদার টেরিসা ওয়াক্স মিউজিয়ামের বেশিরভাগ মোমের মূর্তি তৈরি করেছেন এই শিল্পী। 

তিন মাসেরও বেশি সময় অতিক্রান্ত, অভিনেতার মৃত্যু রহস্যের কিনারা এখনও অধরা। সুশান্তকে অকালে হারানোর শোক এখনও ভুলতে পারছে না গোটা দেশ। এর মাঝে মহলয়ার দিন সুশান্ত যেন নতুন করে প্রাণ পেল শিল্পীর হাতের ছোঁয়ায়। না,কারুর বরাতে বা আবদারে নয়, একদম নিজের ইচ্ছায় প্রিয় শিল্পীকে শ্রদ্ধার্ঘ জানাতে এই মোমের মূর্তি গড়েছেন সুশান্ত দাস, যা রাখা হয়েছে আসানসোলের ওয়াক্স মিউজিয়ামে। আজ থেকেই দর্শকরা চাইলেই চাক্ষুস করতে পারবেন সুশান্তের এই মোমের মূর্তিকে। 

সুশান্তের মূর্তির পাশে তাঁর স্রষ্টা, শিল্পী সুশান্ত রায় (ছবি সৌজন্যে-টুইটার)
সুশান্তের মূর্তির পাশে তাঁর স্রষ্টা, শিল্পী সুশান্ত রায় (ছবি সৌজন্যে-টুইটার)

 দেবীপক্ষের সূচনার এই বিশেষ দিনে অন্য এক সুশান্ত সিং রাজপুতকে চেনালেন শিল্পী সুশান্ত রায়। সুশান্ত ভক্তদের ভারী পছন্দ হয়েছে এই অভিনব শ্রদ্ধার্ঘ, অনেকেই বলছে- একদম সুশান্তের মতোই অমলিন হাসি, একই উচ্চতা, একই চেহারা।

এই ওয়াক্স স্ট্যাচুটিতে চেয়ারের সামনে হাত দিয়ে হাসি হাসি মুখে দাঁড়িয়ে রয়েছেন সুশান্ত। পরনে ভেতরে সাদা টি-শার্ট, উপরে ডেনিম জ্যাকেট, কালো জিনস।

আসানসোলবাসী এদিন চাক্ষুস দেখে অভিভূত সুশান্তের এই মূর্তি। যেন চোখের সামনে সত্যি জীবন্ত দাঁড়িয়ে রয়েছেন সুশান্ত। দিন কয়েক আগেই রিয়া চক্রবর্তীর সমর্থনে কলকাতার রাস্তায় মিছিল বার করেছিল প্রদেশ কংগ্রেস। 'বাঙালি ব্রাহ্মণ' মেয়ের সুবিচার চেয়ে পথে নেমেছিল অধীর চৌধুরীর দল। সেই নিয়ে কিছুটা হলেও মনোক্ষুন্ন হয়েছিল সুশান্ত ভক্তরা। আজ সুশান্তের বাঙালি ভক্তরা গর্ব করে টুইট করে বলছে- ‘বাংলার মানুষও সুশান্ত ততটাই ভালোবাসে, আমরা গর্বিত’।

বন্ধ করুন