বাংলা নিউজ > বায়োস্কোপ > রিয়ার জামিন বাতিল নিয়ে NCB-র আবেদন আজ শুনবে সুপ্রিম কোর্ট
আজ রিয়ার ভাগ্যনির্ধারণ? (ফাইল ছবি, সৌজন্য ইনস্টাগ্রাম এবং পিটিআই)
আজ রিয়ার ভাগ্যনির্ধারণ? (ফাইল ছবি, সৌজন্য ইনস্টাগ্রাম এবং পিটিআই)

রিয়ার জামিন বাতিল নিয়ে NCB-র আবেদন আজ শুনবে সুপ্রিম কোর্ট

  • আজ সুপ্রিম কোর্টে রিয়ার ভাগ্য নির্ধারণ, ফের জেলে যাবেন সুশান্ত মামলার মূল অভিযুক্ত? 

ফের কি জেলেবন্দি হবেন সুশান্ত সিং রাজপুত মামলার মূল অভিযুক্ত? সেই ছবি অনেকখানি পরিষ্কার হয়ে যাবে বৃহস্পতিবার। আজ, সুপ্রিম কোর্টে রিয়ার ভাগ্যনির্ধারণ। সুশান্ত সিং রাজপুত মামলার সঙ্গে যুক্ত মাদককাণ্ডে রিয়ার জামিনের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে দিন কয়েক আগেই শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল কেন্দ্রীয় মাদর নিয়ন্ত্রক সংস্থা। আজ সুপ্রিম কোর্ট সেই আবদেন শুনবে। 

আজ দেশের প্রধান বিচারপতি এসএ বোবদে, জাস্টিস এএস বোপান্না এবং ভি রামাসুব্রহ্মমণ্যমের ডিভিশন বেঞ্চ বম্বে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এনসিবির দায়ের করা আবেদন শুনবে। 

গত বছর সেপ্টেম্বরে মাদককাণ্ডে গ্রেফতার হয়েছিলেন রিয়া চক্রবর্তী, প্রায় একমাস জেলবন্দি থাকাবর পর গত বছর অক্টোবরে বম্বে হাইকোর্টে শর্তসাপেক্ষ জামিন পান রিয়া। বম্বে হাইকোর্ট সাফ জানিয়েছিল প্রাথমিক তথ্য প্রমাণ থেকে পরিষ্কার রিয়া কোনও মাদকচক্রের সঙ্গে সরাসরি জড়িত নন, তাই এনডিপিএস আইনের ২৭এ ধারা তাঁর জন্য প্রযোজ্য নয়।বিচারপতি সারাং কোতওয়াল ১ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে রিয়াকে জামিন দেন এবং পাসপোর্ট জমা রাখবার নির্দেশ দেওয়া হয়েছিল। 

উল্লেখ্য, রিয়ার কাছ থেকে কোনওরকম নিষিদ্ধ মাদক উদ্ধার করা হয়নি, কিন্তু রিয়ার বিরুদ্ধে মাদক পাচার চক্রের সরাসরি অংশীদার হওয়ার অভিযোগ আনা হয়েছে। 

চলতি মাসের শুরুতেই মুম্বইয়ের বিশেষ আদালতে সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলার সঙ্গে জড়িত মাদককাণ্ডের চার্জশিট পেশ করে এনসিবি। অভিনেত্রী রিয়া চক্রবর্তী এবং তাঁর ভাই শৌভিক-সহ ১২,০০০ পৃষ্ঠার চার্জশিটে ৩৩ জন অভিযুক্তের নাম করা হয়েছে। সঙ্গে ২০০ জন সাক্ষীর বয়ান জমা পড়েছে।

বন্ধ করুন