বাংলা নিউজ > বায়োস্কোপ > দুটো রিং-সহায়! দেহ উলটো ঝুলিয়ে শূন্যে ভাসছেন সুস্মিতা, জানেন কী উপকারিতা রয়েছে?
সুস্মিতা সেন
সুস্মিতা সেন

দুটো রিং-সহায়! দেহ উলটো ঝুলিয়ে শূন্যে ভাসছেন সুস্মিতা, জানেন কী উপকারিতা রয়েছে?

  • সুস্মিতার হেলথ টিপস..

ফিটনেসের মামলায় বরাবরই কড়া সচেতন অভিনেত্রী সুস্মিতা সেন। জিম থেকে যোগা সবেতেই তিনি নিয়মিত চর্চা করেন। সেই সঙ্গে সামাজিক মাধ্যমে ভক্তদেরও তিনি শরীচর্চা নিয়ে টিপস দেন।

তেমনি চলতি সপ্তাহের মাঝামামি সময়ে শরীরচর্চার মোটিভেশনাল ভিডিয়ো শেয়ার করেন সুস্মিতা। জিমন্যাস্টিক রিং ধরে উলটো হয়ে ঝুলে, শূন্যে ভাসছে অভিনেত্রীর শরীর। পা সোজা করে উপরে রেখে, মাথা নীচে, শূন্যে দেহকে ব্যালেন্স করেছেন তিনি। প্রতিনিয়ত এই ব্যায়াম করেন সুস্মিতা। ভক্তদেরও এই ব্যায়াম করার টিপস দেন।

ভিডিয়ো শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘মেডিটেশনের সময় অনুভূতি ভাগ করে নিলাম, জীবন্ত শক্তি অর্জন... এটা ইচ্ছাশক্তির ওপরও!!! আমার অভ্যাসে ফিরে এলাম..  অনেকটা মিস করছিলাম এই অনুভূতিকে!! আমি তোমাদের ভালবাসি বন্ধুরা!!! মিউজিক: থাই বৌদ্ধ সন্ন্যাসীরা নিরাময়ের মন্ত্র জপ করছেন’।

উপকারিতা:

মেরুদণ্ডের স্বাস্থ্যের উন্নতি, নমনীয়তা এবং রক্ত ​​দ্রুত হৃৎপিণ্ডে প্রবাহিত হয় এই ব্যায়ামের ফলে। তাছাড়াও রিংয়ে ব্যায়ামের ফলে সারা শরীরে রক্তচলাচল স্বাভাবিক রাখতে সহায়তা হ। শরীর উলটো করে ঝুলে থাকার ফলে শরীরের টিস্যুগুলি ওপর প্রভাব পড়ে। এটি টিস্যুগুলোর মধ্যে পুষ্টি এবং বর্জ্যগুলির স্বাস্থ্যকর বিনিময়কে সহায়তা করে। হাতের এবং কাঁধের পেশিশক্তি বাড়ায়। 

বন্ধ করুন