বাংলা নিউজ > বায়োস্কোপ > Swagatalakshmi Dasgupta: ‘হু ইজ স্বাগতালক্ষ্মী? বেরিয়ে যান এখান থেকে', বিয়েবাড়িতে চরম অপমানিত গায়িকা!

Swagatalakshmi Dasgupta: ‘হু ইজ স্বাগতালক্ষ্মী? বেরিয়ে যান এখান থেকে', বিয়েবাড়িতে চরম অপমানিত গায়িকা!

এবার হেনস্তার শিকার স্বাগতালক্ষ্মী

‘হু ইজ স্বাগতালক্ষ্মী?’, এবার বিয়েবাড়িতে গিয়ে চরম হেনস্তার শিকার বাঙালি গায়িকা। 

কেকে-র মৃত্যুর পর বিতর্কের মুখে গায়ক রূপঙ্কর। সৌজন্যে তার এক ফেসবুক ভিডিয়ো (বর্তমানে ডিলিট করা)। সেই ভিডিয়োয় তিনি বলেছিলেন, ‘হু ইজ কেকে ম্যান?’ এবার প্রায় একই কথা শুনতে হল সঙ্গীতশিল্পী স্বাগতালক্ষ্মী দাশগুপ্তকে। এক মহিলা চরম অপমান করে গায়িকাকে বলেন, ‘হু ইজ স্বাগতালক্ষ্মী? বেরিয়ে যান এখান থেকে।’ অবাক করার মতো বিষয় হল বিয়ে বাড়িতে আমন্ত্রণ রক্ষা করতে গিয়ে এমন হেনস্তার শিকার হতে হল তাঁকে। 

রূপঙ্করের অনুকরণে এমন কটূক্তি শুনে কী প্রতিক্রিয়া শিল্পীর? তিনি এক সংবাদমাধ্যমকে বলেন, ‘ওই মহিলা কি রূপঙ্করের ভিডিওটি দেখে প্রভাবিত হয়েছেন?’ কে জানে! তবে এই ঘটনার জেরে কোনওরকম আইনি ব্যবস্থা নিতে চান না এই প্রথিতযশা শিল্পী। তিনি জানান, এগুলি আদতে মানুষের বিবেচনার বিষয়। ওই মহিলার শুভবুদ্ধির উদয় হোক, এটাই প্রার্থনা তাঁর। 

জানা গিয়েছে, গত বুধবার স্বর্ণাশিস মুখোপাধ্যায়ের রিশেপশনে আমন্ত্রিত ছিলেন স্বাগতালক্ষ্মী। নাগেরবাজার এলাকায় ওই অনুষ্ঠানে যেতেই শিল্পীকে দেখে রীতিমতো মাতামাতি শুরু করে আমন্ত্রিতরা। আর সেটাই স্বাভাবিক। রবীন্দ্র সঙ্গীতে স্বাগতালক্ষ্মীর প্রশ্নাতীত দখল। গীতবিতানের প্রত্যেক গান গেয়ে তিনি আগেই নজরি গড়েছেন, এমন শিল্পীকে কাছে পেলে হুড়োহুড়ি হওয়াটাই স্বাভাবিক। বর-কনে'কে ভুলে সবাই স্বাগতালক্ষ্মীর সঙ্গে সেলফি তুলতে উদগ্রীব হয়ে ওঠে। এর জেরেই ক্ষুব্ধ হয়ে ওঠেন পাত্রীর মা। 

তিনি সবার সামনে চিৎকার করে বলেন, ‘হু ইজ স্বাগতালক্ষ্মী? বেরিয়ে যান এখান থেকে’। সময় নষ্ট না করে দ্রুত বেরিয়ে যান তিনি। শিল্পীর ভক্তরা চেয়েছিলেন পুলিশে অভিযোগ জানাতে তবে বাধ সাধেন স্বয়ং স্বাগতালক্ষ্মী।  

অন্যদিকে কেকে-রূপঙ্কর বিতর্ক নিয়ে কী বলছেন তিনি? স্বাগতালক্ষ্মী জানান, ‘রূপঙ্কর অত্যন্ত গুণী শিল্পী। তবে কেকে-র বিরুদ্ধে ও যা বলেছে আমি সমর্থন করি না। ওই আত্মঘাতী ভিডিয়োটা ও নাই করতে পারত!'

বন্ধ করুন