বাংলা নিউজ > বায়োস্কোপ > Akshay-Swara: ‘অক্ষয় যে ধরনের ছবি করেন তা পছন্দ নয় আমার’, বলিউড বয়কটের কারণ খুঁজলেন স্বরা!
অক্ষয় কুমারের ছবি পছন্দ নয় স্বরা ভাস্করের। 

Akshay-Swara: ‘অক্ষয় যে ধরনের ছবি করেন তা পছন্দ নয় আমার’, বলিউড বয়কটের কারণ খুঁজলেন স্বরা!

  • একসময় অক্ষয়ের ছবি মানেই তা হিট হবে মনে করা হত। বিগত কয়েকবছর ধরে অন্তত সেই ট্রেন্ডই চলছিল। থাকত দেশাত্ববোধের সুরসুরি, ধর্মের টান। তবে এখন আর কোনও কিছুই যেন ধাপে টিকছে না। 

হঠাৎই অক্ষয় কুমারকে নিয়ে বিস্ফোরক স্বরা। সাফ জানিয়ে দিলেন খিলাড়ি কুমার যেই ধরনের ছবি বানান, তার সঙ্গে তিনি সহমত নন। বলিউডকে বয়কট করার যে ট্রেন্ড চলছে, তা নিয়েও কথা বলতে শোনা যায় তাঁকে। 

অক্ষয়ের শেষ কয়েকটা ছবি একেবারেই চলেনি বক্স অফিসে। সেই শেষ সূর্যবংশী সাফল্যের মুখ দেখেছে। এরপর বচ্চন পাণ্ডে, পৃথ্বীরাজ চৌহ্বান, রক্ষা বন্ধনের মতো ছবি বক্স অফিসে মুখ থুবরে পড়ে। ‘কাঠপুতলি’ মুক্তি পায় ওটিটিতে। সেই ছবি যদিও লোকমুখে প্রশংসা পেয়েছে। এমনকী হটস্টারে মোস্ট ওয়াচড-এর তালিকাতেও চলে এসেছিল সপ্তাহখানেকের ভিতরে, তবুও অক্ষয়ের উপর থকে খরা যেন কাটছে না। 

স্বরা যেমন এক সাক্ষাৎকারে বয়কট বলিউড এই ট্রেন্ড নিয়ে কথা বলতে গিয়ে জানান, যে সমস্ত মানুষের ভারতের ধর্মনিরপেক্ষতা আর বহুত্ববাদ নিয়ে সমস্যা আছে, তারাই সিনেমা বয়কট করছে। স্বরার কথায়, ‘আমরা গল্প বলি, আর সেটা আমাদের করা উচিত সৎ ভাবে। আমার মনে হয় বলিউডের নিজেকে প্রচারের একটা প্ল্যাটফর্ম বানিয়ে নেওয়া ঠিক নয়। বলিউডের সবার ভিতর থেকে একটা আওয়াজ বেরিয়ে আসা সম্ভভ নয়। আর এটাই তো আসল সৌন্দর্য। আমার নিজের অক্ষয় কুমারের ছবি ভালো লাগে না, আমি বিষয়বস্তুর সঙ্গে সহমত হতে পারি না। তার মানে এই নয় আমি চাইব ওঁর সিনেমা ফ্লপ করুক বা মুক্তিই না পাক।’

স্বরা মনে করেন গনতন্ত্রে কোনও মানুষ সাংবিধানিক কাঠামোর মধ্যে থেকে সমালোচনা করতেই পারে। অভিনেতারা নিজেরাও বুঝে গিয়েছেন সেটা যখন তাঁদের ছবি বয়কট করার ডাক উঠেছে। ‘আগে ওরা ভাবত স্বরাই হল আসল সমস্যা। আমরা আসলে স্বেচ্ছাচারের ধারণাকে বৈধকরণ করার চেষ্টা করে এসেছি। জনতার উন্মত্ততা থেকে কেউই বাঁচতে পারবে না। হ্যাঁ আমি শুধু লাইনের সামনে আছি।’, বলেন স্বরা

বন্ধ করুন