বাংলা নিউজ > বায়োস্কোপ > মিতালী না তাপসী বোঝা দায়! ‘সাবাস মিঠু’-র টিজারেই ছক্কা মারলেন সৃজিত
সাবাশ মিঠু

মিতালী না তাপসী বোঝা দায়! ‘সাবাস মিঠু’-র টিজারেই ছক্কা মারলেন সৃজিত

  • ব্যাট হাতে ক্রিকেটের ২২ গজে শাসন করতে দেখা গিয়েছে ‘মিতালি’ ওরফে তাপসী পান্নুকে।

ভারতীয় মহিলা ক্রিকেটের আইকন মিতালি রাজের বায়োপিক ‘সাবাশ মিঠু’। পরিচালকের আসনে সৃজিত মুখোপাধ্যায়। ছবিতে নাম ভূমিকায় অভিনয় করছেন তাপসী পান্নু। মুক্তি পেল ছবির টিজার। ব্যাট, প্যাড, গ্লাভস, হেলমেট, গায়ে ভারতের জার্সি চড়িয়ে মাঠে অভিনেত্রী। ব্যাট হাতে ক্রিকেট মাঠে দেখা গিয়েছে ‘মিতালি’ ওরফে তাপসীকে।

মিতাজি বাস্তবে কতটা রাজত্ব করেছেন মাঠে? সেই ঝলকই উঠে এসেছে সৃজিতের শেয়ার করা টিজারে। পরপর ৭টি আন্তর্জাতিক এক দিনের ক্রিকেটের প্রতিটি ম্যাচে অর্ধ শতরান। ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে ৪টি বিশ্বকাপ খেলেছেন। সবচেয়ে কমবয়সী হিসেবে ২০০ রানের রেকর্ড গড়েছেন টেস্টে।

ভারতের প্রাক্তন অধিনায়ক মিতালি আন্তর্জাতিক ক্রিকেটে মহিলাদের মধ্যে সবচেয়ে রানের মালিক। একমাত্র মহিলা হিসাবে ওডিআইতে ৬০০০ রান পেরিয়েছেন মিতালি। সাধারণত মিতালি রাজের জীবনের নানান জানা-অজানা ঘটনা তুলে ধরা হবে ছবিতে। ক্রিকেট দুনিয়ায় একচেটিয়া আধিপত্য পুরুষদের। সেখানে ইতিহাস পুনর্লিখনে দেখা গিয়েছে মিতালিকে। পরিবর্তন নয় বরঞ্চ ইতিহাস গড়ে তুলেছেন তিনি।

২০১৯ সালের ডিসেম্বরে মিতালি রাজের জন্মদিনে এই ছবির ঘোষণা সেরেছিল প্রযোজক সংস্থা ভায়াকম এইট্টিন। নারী দিবসে ছবির নতুন পোস্টার প্রকাশ্যে এসেছিল। ভায়কমের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে ছবির নতুন এই পোস্টার শেয়ার করে লেখা হয়েছিল, ‘ব্যাটের স্যুইং দিয়ে তিনি ক্রিকেট খেলাকেই বদলে দিয়েছিলেন এবং ভেঙেছেন স্টেরিওটাইপ। তিনি আমাদের মতো আরও অনেককে অনুপ্রাণিত করে চলেছেন। এই নারী দিবসে সামনের সারিতে থাকা মহিলাদের যোদ্ধাদের পক্ষে গলা ফাটিয়ে বলতে চাই ‘পক্ষপাত’ ভেঙে ফেলা হোক।’

 

বন্ধ করুন