বাংলা নিউজ > বায়োস্কোপ > যৌন হেনস্থায় দোষী প্রমাণিত হলে অনুরাগের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করবেন তাপসী
অনুরাগের পাশে দাঁড়ালেন তাপসী 
অনুরাগের পাশে দাঁড়ালেন তাপসী 

যৌন হেনস্থায় দোষী প্রমাণিত হলে অনুরাগের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করবেন তাপসী

  • অনুরাগ কশ্যপের সঙ্গে মনমর্জিয়া এবং সান্ড কি আঁখ ছবিতে কাজ করেছেন তাপসী। 

অনুরাগ কশ্যেপর বিরুদ্ধে আনা পায়েল ঘোষের যৌন হেনস্থার অভিযোগ নিয়ে গত কয়েকদিন ধরে সরগরম বলিউড। শনিবার অনুরাগের বিরুদ্ধে এই গুরুতর অভিযোগ উঠবার কয়েক মুহূর্তের মধ্যেই মনমর্জিয়া পরিচালকের সমর্থনে এগিয়ে আসেন বি-টাউনের অন্যতম নারীবাদী নায়িকা তাপসী পান্নু। এর জেরে ট্রোলিংয়ের মুখে পড়তে হয় তাপসীকেও। নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে তাপসী অনুরাগের পাশে দাঁড়িয়ে পরিচালককে তাঁর দেখা সেরা নারীবাদী হিসাবে তুলে ধরেন। 

গত শনিবার সোশ্যাল মিডিয়ায় ‘প্যাটেল কি পাঞ্জাবি শাদি’ খ্যাত অভিনেত্রী পায়েল ঘোষ দাবি করেন বছর পাঁচেক আগে অনুরাগ কশ্যপ তাঁকে নিজের বাড়িতে ডেকেছিলেন ছবিতে কাজের সুবাদে এবং সেখানেই পায়েলের সঙ্গে জোরজবরদস্তি করবার চেষ্টা করেন তিনি।  তাঁর প্রাণ সংশয় হতে পারে, একথা জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে নিরাপত্তার জন্য আর্জিও করেছেন তিনি। যদিও সেই অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন পরিচালক। 

সম্প্রতি মুম্বই মিররকে তাপসী জানান, ‘যদি অনুরাগের দোষ প্রমাণ হয় তাহলে আমি প্রথম ব্যক্তি হিসাবে ওর সঙ্গে আজীবনের জন্য সবরকম সম্পর্ক ছিন্ন করব। কিন্তু তদন্তটা নিরপেক্ষ হতে হবে এবং শেষ হওয়ার অপেক্ষা করতে হবে। তা হলে মিটু আন্দোলেনর পবিত্রতাটাও রক্ষ করা কি সম্ভবপর হবে? তা না হলে বাস্তবেই হেনস্থার শিকার অনেকে সুবিচার পাবে না। মেয়েদের কখনই উচিত নয় এই আন্দোলনটা দিকভ্রষ্ট করে দেওয়া। কাউকে নিগ্রহ করবার ক্ষমতাটা আসলে লিঙ্গ নির্দিষ্ট হয় না’।

তাপসী যোগ করেন অনুরাগ মেয়েদের অত্যন্ত সম্মানের চোখে দেখেন। তিনি বলেন- ‘ অনুরাগ কোনওদিন কারুর সম্পর্কে খারাপ কথা মুখে আনে না। হতে পারে সে প্রাকাশ্যে ওঁর নামে অপবাদ দেয়, তবুও অনুরাগ চুপ করে থাকে। বলিউডের হাতেগোনা কয়েকজন পরিচালকের মধ্যে ও একজন যার সেটে ছেলে এবং মেয়ের সংখ্যা সমান থাকে। সবাই ওর সম্পর্কে ভালো কথা বলে। যদি সত্যি কেউ হেনস্থার শিকার হয়, তাহলে তদন্ত হোক-সত্যিটা সামনে আসুক’।

 রবিবার ইনস্টাগ্রামে অনুরাগের সঙ্গে ছবির সেটের একটি ক্যানডিড ছবি পোস্ট করে ‘পিঙ্ক তারকা’ লেখেন- তোমার জন্য, আমার বন্ধু… তুমি আমার দেখা শ্রেষ্ঠ নারীবাদী। তোমার সঙ্গে শীঘ্রই ছবির সেটে দেখা হচ্ছে, যেখানে তুমি তোমার শিল্পের উত্কর্ষতার নমুনা তুলে ধরবে। দেখাবে তোমার জগতে নারীরা কত শক্তিশালী এবং প্রয়োজনীয়।

শুধু তাপসী পান্নুই নন এই মামলায় অনুরাগের পাশে দাঁড়িয়েছেন তাঁর দুই প্রাক্তন পত্নী আরতি এবং কালকি কোয়েচলিনও। দুজনেই অনুরাগের সমর্থনে দীর্ঘ সোশ্যাল মিডিয়া পোস্টে লেখেন- মেয়েদের সম্মান দিতে খুব ভালোভাবে জানেন অনুরাগ। তিনি নিজে একজন নারীবাদী। নিজের ছবির মধ্যমে রবাবর নারীর ক্ষমতায়নকে তুলে ধরবার চেষ্টা করেছেন তিনি।

এছাড়াও বলি অভিনেত্রী হুমা কুরেশি, স্বরা ভাস্কর, টিসকা চোপড়ারাও এই মামলায় অনুরাগের সমর্থনে সুর চড়িয়েছেন।

বন্ধ করুন