বাংলা নিউজ > বায়োস্কোপ > ট্রোলিংয়ের প্রভাব এসে পড়ছে পরিবারের ওপর, বিধ্বস্ত তাপসী পান্নু
অভিনেত্রী তাপসী পান্নু।
অভিনেত্রী তাপসী পান্নু।

ট্রোলিংয়ের প্রভাব এসে পড়ছে পরিবারের ওপর, বিধ্বস্ত তাপসী পান্নু

  • তাপসী পান্নু বিশ্বাস করেন ট্রোলিং বন্ধ হবে না। সামাজিক যোগাযোগের মাধ্যম পুরোপুরি দূষিত হয়ে গিয়েছে।

স্পষ্ট বক্তা হিসেবে পরিচিত অভিনেত্রী তাপসী পান্নু। সামাজিক মাধ্যমে ট্রোলের বিরুদ্ধে মোক্ষম জবাব দিতে কখনোই দ্বিধা বোধ করেন না তিনি। অভিনেত্রীর কথায় ট্রোলারদের  তিনি পাত্তা দেন না। তবে এর প্রভাব এসে পড়ে নায়িকার পরিবারের ওপর। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে তাপসী জানিয়েছেন, এই ট্রোলগুলিকে বন্ধ করার চেষ্টা করেও বারবার হতাশই হয়েছেন তিনি। তবে সামাজিক মাধ্যমে ট্রোলারদের মোক্ষম জবাব দেওয়ার সময় পিঙ্ক তারকা মাথায় রাখেন তিনি যেন অন্যকে ট্রোল না করে বসেন। নিজের মর্যাদাকে অক্ষুন্ন রাখার চেষ্টা করেন সর্বদা। 

অপর এক সাক্ষাৎকারে তাপসী জানিয়েছেন, সামাজিক মাধ্যমে যে বিষাক্ততা ছড়িয়ে রয়েছে সেগুলোর সঙ্গে তিনি অভ্যস্ত হয়ে উঠেছেন। কিন্তু তাঁর পরিবার এখনও এগুলোর সঙ্গে মানিয়ে উঠতে পারেননি। অভিনেত্রী জানিয়েছেন, ‘আমার পরিবারের কেউই চলচ্চিত্র জগতের মানুষ নন। তাই তাঁদের অসুবিধা হয় এ সব দেখতে। কিন্তু আমি জানি, তাঁদের অভ্যস্ত হতে হবে। না হলে কিছু করার নেই।’

তাপসীর কথায় তিনি ট্রোলারদের জন্য নিজেকে বদলাতে নারাজ। সামাজিক মাধ্যমে তাঁর সক্রিয়তার জন্যই তিনি ট্রোলের সম্মুখীন হন বলে মনে করেন অভিনেত্রী। তাপসী বলনে, ‘তার মানে আমার বক্তব্য ও মতামত এই সমাজে প্রভাব ফেলছে। মানুষ আমার কথা শুনছে। আর তাই ট্রোল করে প্রতিক্রিয়া দেওয়া হচ্ছে। আমার মুখ বন্ধ করার চেষ্টা চলছে সে জন্যই।’

অভিনেত্রী মনে করেন তিনি যত ট্রোলিংয়ের জবাব দেবেন তত বেশি কুমন্তব্যের শিকার হবেন। তত বেশি তাঁর মর্যাদা ক্ষুন্ন হবে। তাই নিজের মতো করেই জীবনযাপন করতে চান তিনি।

আপাতত গোয়াতে আগামী ছবি ‘লুপ লাপেটা’র শ্যুটিংয়ে ব্যস্ত তাপসী। একটি জার্মান ছবির রিমেক এই ছবি। এছাড়া তাপসীর ঝুলিতে রয়েছে মিতালি রাজের বায়োপিক ‘সাবাস মিঠু’, ‘রশমি রকেট’-এর মতো ছবি। 

বন্ধ করুন