বাড়ি > বায়োস্কোপ > দীপিকা-আলিয়া নন,বলিউডের সবচেয়ে বক্স অফিস সফল নায়িকা তাপসী পান্নু!
তাপসী পান্নু (ছবি-ইনস্টাগ্রাম)
তাপসী পান্নু (ছবি-ইনস্টাগ্রাম)

দীপিকা-আলিয়া নন,বলিউডের সবচেয়ে বক্স অফিস সফল নায়িকা তাপসী পান্নু!

  • তেমনটাই বলছে গত ১২ মাসের বক্স অফিস রেকর্ড। গত এক বছরে ৩৫২ কোটি টাকার ব্যবসা করেছে তাপসীর ছবি। 

গত এক বছরে বলিউডের সবচেয়ে সফল নায়িকা তাপসী পান্নু! হ্যাঁ,দীপিকা,আলিয়াদের পিছনে ফেলে এই তাজ উঠল থাপ্পড় তারকার মাথায়। গত ১২ মাসে বক্স অফিসে তাপসীর পাঁচটি ছবি মুক্তি পেয়েছে। জুম টিভির একটি রিপোর্টানুসারে এই ছবিগুলির বক্স অফিসে ৩৫২ কোটি টাকার ব্যবসা করেছে। যদিও নিজের এই কীর্তির ব্যাপারে এক্কেবারে অজ্ঞাতই ছিলেন নায়িকা। টুইট বার্তায় তাপসী লেখেন, বেশ ভালো। ব্যাপারটা উপলব্ধি করিনি। আমার মনে হয় কোয়ারেন্টাইনের এই সময়টা আমার পিছনে ফিরে তাকানো উচিত এবং আমার এই যাত্রাপথটা মন খুলে উপভোগ করা দরকার। সকলকে জানাই আন্তরিক ধন্যবাদ’।

গত ১২ মাসে বক্স অফিসে মুক্তি পেয়েছে তাপসী অভিনীত-মিশন মঙ্গল,গেম ওভার,বদলা,সান্ড কি আঁখ এবং থাপ্পড়। প্রথম চারটি ছবি ২০১৯ সালে মুক্তি পেয়েছে। অন্যদিকে থাপ্পড় চলতি বছর ফেব্রুয়ারির শেষে মুক্তি পায়। করোনা সংকটের জেরে থাপ্পড়ের বক্স অফিস কালেকশন ব্যাপকভাবে প্রভাবিত হয়। পরিচালক অনুভব সিনহার এই ছবি দু সপ্তাহ চলবার পরেই হলগুলি তালাবন্ধ হয়ে যায়। তবে ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইমে ব্যাপর সাড়া ফেলেছে এই ছবি। 

তাপসীর এই সাফল্যে প্রতিক্রিয়া জানিয়েছেন তাঁর থাপ্পড় কো-স্টার দিয়া মির্জা। নায়িকা লেখেন, অবশ্যই। অনেক শুভেচ্ছা আমার সিংহী! তোমাকে নিয়ে আমি গর্বিত এবং অবশ্যই যে সিদ্ধান্তগুলো তুমি নিয়ে চলেছো’।

অনুরাগীদের মতে বর্তমানে ‘বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে নায়িকার সংজ্ঞাটা অনেকাংশে পাল্টে দিয়েছেন তাপসী’। তাঁর ফিল্মোগ্রাফি তেমনই ইঙ্গিত দেয়। তাপসীর বেশিরভাগ ছবি বলে নারীর ক্ষমতায়নের কথা,নারীর অধিকারের কথা। বলিউডে তাপসীর প্রথম ছবি ছিল চশমে বদ্দুর (২০১২)। তবে বেবি ছবির শাবানা খান হিসাবে নজর কাড়েন তিনি। স্বল্প পরিসরের চরিত্রেও নিজের ছাপ রেখেছিলেন নায়িকা। তাই তো তাঁর চরিত্র নিয়ে আস্ত একটা ছবি (নাম শাবানা) বানিয়ে ফেলেন নীরজ পাণ্ডে। একমাত্র জুড়ুয়া টু ছাড়াও সেই অর্থে কর্মাশিয়্যাল মশালা ছবিতে দেখা যায়নি তাপসীকে।

তাপসীর ঝুলিতে আপতত রয়েছে একাধিক গুরুত্বপূর্ন প্রজেক্ট। যার মধ্যে অন্যতম রশমি রকেট, হাসিন দিলরুবা এবং সাবাস মিঠু। 

বন্ধ করুন