বাংলা নিউজ > বায়োস্কোপ > 'হিরোর বউয়ের কথাতে আমি ছবি থেকে বাদ পড়ি', বিস্ফোরক তাপসী পান্নু
তাপসী পান্নু (ছবি-ইনস্টাগ্রাম) 
তাপসী পান্নু (ছবি-ইনস্টাগ্রাম) 

'হিরোর বউয়ের কথাতে আমি ছবি থেকে বাদ পড়ি', বিস্ফোরক তাপসী পান্নু

  • তাঁর নামের পাশে ‘ব্যাড লাক চার্ম’ তকমা সেঁটে দেওয়া হয়েছিল, ‘পুরুষতান্ত্রিক’ বলিউডে আজও কি কোণঠাসা হিরোইনরা? 

থাপ্পড়, মিশন মঙ্গল, বদলা-র মতো ছবির সুবাদে এখন বি-টাউনের পছন্দের নায়িকা তাপসী পান্নু। তাঁর হাতে রয়েছে অজস্র কাজ। তবে একটা সময় ছিল যখন দক্ষিণী ছবির এই পরিচিত মুখ বলিউডে একজন স্ট্রাগলার ছিলেন, এবং তাঁর নামের পাশে ‘ব্যাড লাক চার্ম’ তকমা সেঁটে দেওয়া হয়েছিল। তাপসীকে নিজেদের ছবিতে নিতে কুন্ঠাবোধ করতেন প্রযোজকরা- সেই কঠিন এবং যন্ত্রণাদায়ক অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী। যে অভিজ্ঞতা নারী-বিদ্বেষে ভরপুর। 

আমি কেরিয়ারের শুরুর দিকে কিছু অদ্ভূত জিনিসের মুখোমুখি হয়েছি। বলা হত ও খুব বেশি সুন্দরী নয়…আমাকে ছবি থেকে বাদ দেওয়া হয়েছে- কারণ হিরোর বউ চায়নি আমি ওই ছবির অংশ হই। আমি একটা ছবির জন্য ডাবিং করছিলাম, সেইসময় বলা হল হিরোর আমার ডায়লগ পছন্দ নয় তাই আমাকে সেটা বদলাতে হবে। যখন আমি সেটা করতে অস্বীকার করলাম, তাঁরা ডাবিং আর্টিস্টকে দিয়ে কাজটা করিয়ে নিল আমাকে কোনও তথ্য না জানিয়ে। আমাকে এটাও বলা হয়েছে হিরোর শেষ ছবিটা চলল না, তাই তোমাকে কম পারিশ্রমিক নিতে হবে কারণ আমাদের বাজেট কন্ট্রোল করতে হবে। এমনও সময় গেছে যখন কোনও হিরো আমার প্রথম দৃশ্যটি পরিবর্তন করতে চেয়েছে কারণ তাঁর মনে হয়েছে আমার ইন্ট্রোডাকশন সিনটি তাঁর শুরুর দৃশ্যকে ছাপিয়ে যেতে পারে। এতকিছু তো আমার চোখের সামনে ঘটেছে। জানি না আমার পিছনে আর কী কী ঘটে থাকবে', ফিল্মফেয়ারকে দেওয়া এক সাক্ষাত্কারে এই কথা জানিয়েছেন ‘পিঙ্ক’ তারকা। 

তাপসী এও জানান কীভাবে তিনি এই পরিস্থিতির মোকাবিলা করলেন- ‘আমি ঠিক করলাম এবার থেকে শুধু সেইসব ছবিতেই কাজ করব যা আমাকে সত্যিকারের আনন্দ দেবে। আমাকে অনেকেই এমন সিদ্ধান্ত নিতে বারণ করেছিল, কারণ হয়ত এই পথে হাঁটলে পিছিয়ে আসা যাবে না। কারণ যখন কেউ শুধু নারীকেন্দ্রিক ছবি করা শুরু করে, তাঁর গায়ে একটা ট্যাগ সেঁটে দেওয়া হয় এবং হিরোরা  আরও বেশি করে কিন্তু কিন্তু ভাববোধ করে সেই নায়িকার বিপরীতে অভিনয় করতে। হয়ত এই জার্নিটা একটু বেশি লম্বা এবং কঠিন তবে আমি এটাই বেছে নিয়েছি। প্রতিদিন এই যাত্রাটা আমি এনজয় করি। এখন পর্যন্ত তো ভালোভাবেই কাটছে’। 

নাম শাবানা, পিঙ্ক থেকে সান্ড কি আঁখ কিংবা থাপ্পড়- বলিউডের নারীকেন্দ্রিক ছবির অন্যতম মুখ হিসাবে পরিচিত তাপসী পান্নু। এই মুহূর্তে রশমি রকেট ছবির শ্যুটিং সারছেন নায়িকা, এছাড়াও তাঁর ঝুলিতে রয়েছে হাসিনা দিলরুবা, সাবাস মিঠু-র মতো ছবি। আর হ্যাঁ, প্রতিটি ছবি কিন্তু নারীকেন্দ্রিক….

বন্ধ করুন