বাড়ি > বায়োস্কোপ > নেপোটিজম ইস্যুতে ‘লড়াই’ জারি,পুরোনো ভিডিয়ো প্রকাশ্যে এনে কঙ্গনাকে খোঁচা তাপসীর
লড়াই জারি রয়েছে 
লড়াই জারি রয়েছে 

নেপোটিজম ইস্যুতে ‘লড়াই’ জারি,পুরোনো ভিডিয়ো প্রকাশ্যে এনে কঙ্গনাকে খোঁচা তাপসীর

  • বলিউডে নেপোটিজমের অস্তিত্ব ও ইনসাইডার-আউটসাইডার বিতর্কে উত্তপ্ত বাক্যবিনিময় জারি রয়েছে কঙ্গনা রানাওয়াত ও তাপসী পান্নুর মধ্যে। 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই বলিউডে একটা ঠান্ডা লড়াই চলছে। স্বজনপোষণ বিতর্ক আগেও অনেকবার মাথাচাড়া দিয়েছে ঠিকই,তবে এহেন বিতর্ক কোনওদিন চোখে পড়েনি। আর নেপোটিজমের বিরুদ্ধে লড়াইয়ের অন্যতম মুখ নিঃসন্দেহে কঙ্গনা রানায়াত। তবে গত কয়েকদিন ধরে টুইটারে অঘোষিত যুদ্ধ চলছে বলিউডের আউটসাইডাদের মধ্যেই। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুকে নিজেদের ব্যক্তিগত ফায়দার জন্য ব্যবহার করেছেন কঙ্গনা, এমন অভিযোগ উঠেছে অভিনেত্রীর বিরুদ্ধে, তবে কঙ্গনা তাঁর দাবিতে অটল। আত্মপক্ষ সমর্থনে এবার কঙ্গনার এক পুরোনো ভিডিয়ো প্রকাশ্যে আনলেন তাপসী।

দশ বছর পুরোনো সেই ভিডিয়োয় স্টারকিডদের সমর্থন করতে দেখা গিয়েছে কঙ্গনাকে। বরং স্টার কিড এবং নেপোটিজম নিয়ে সেখানে একেবারেই বিচলিত দেখায় নি অভিনেত্রী,বরং অভিনেত্রী সেটির তুলনা টেনেছেন দেশের শিক্ষা ব্যবস্থায় প্রচলিত কোটা সিস্টেম বা সংরক্ষণ প্রথার সঙ্গে। ঠিক কী বলেছেন কঙ্গনা? ‘আমি এমন একটা পরিবারের সদস্য, আমার বাবা ব্যবসায়ী, মা স্কুলের শিক্ষক, ঠাকুরদা একজন আইএএস অফিসার এবং আমার বাবার ঠাকুরদা স্বাধীনতা সংগ্রামী ছিলেন…যখন আমি প্রি-মেডিক্যালের পরীক্ষা দিচ্ছিলাম, আমার জন্য আসন সংরক্ষিত ছিল কারণ আমি ওই পরিবারের অংশ। তাই যখন আমি এখানে এলাম, আমি স্টার কিডদের সেইভাবেই দেখি। যে এখানে (বলিউডে) ওদের ৩০%  কোটা রয়েছে। আমি ওদের এলাকায় ঢুকে পড়েছি…এইভাবেই আমি বিষয়টা দেখি’।

এই ভিডিয়ো শেয়ার করে নিয়ে তাপসী লেখেন, ‘ও আচ্ছা এই ব্যাপার…তাহলে পুরো দোষ এই সংরক্ষণ ব্যবস্থার! বুঝলাম, এটা সহজ ছিল বোঝা। জটিল সমস্যার সমাধান হয়ে গিয়েছে। খুব সহজ।এখন আমাদের এলাকায় সব ঠিক আছে, এবং ওদের এলাকাতেও..যারই এলাকা হোক,সেটা আপনারা বুঝে নিন’।

সম্প্রতি রিপাবলিক টিভিকে দেওয়া সাক্ষাত্কারে তাপসী পান্নু, স্বরা ভাস্কর,রিচা চড্ডাদের ‘অভাবগ্রস্ত আউটসাইডার’ এবং ‘বি গ্রেড’ অভিনেত্রী বলে কটাক্ষ করেন কঙ্গনা রানাওয়াত। এরপর পিঙ্কভিলাকে দেওয়া সাক্ষাত্কারে কঙ্গনা যোগ করেন, তিনি জানেন কেন তাঁরা নেপোটিজমের বিরুদ্ধে লড়াইতে কঙ্গনার পাশে দাঁড়াতে কুন্ঠবোধ করেন। পর্দার 'কুইন'-এর কথায় তিনি জানেন ‘ওদের বিল মেটাতে হয়’ এবং সেগুলো কোথা থেকে আসে। কঙ্গনা বারবার বলে আসছেন, বলিউডের মুভি মাফিয়ারা রয়েছেন। এবং তাঁরা আউটসাইডাদের কেরিয়ার ধ্বংস করতে সবর্দা তৈরি থাকেন।  

কঙ্গনা এই মন্তব্যের প্রতিক্রিয়া স্বরূপ হিন্দুস্তান টাইমসে তাপসী পান্নু বলেন, ‘আমার সাম্প্রতিক কোনও ছবি কঙ্গনার উল্লিখিত মাফিয়া গ্যাং প্রোডিউস করেনি। আমার ভবিষ্যতে মুক্তি পেতে চলা কোনও ছবির সঙ্গেও তাঁরা যুক্ত নন। আমার সঙ্গে,আমার অস্তিত্বের সঙ্গে তাহলে কীভাবে নোপোটিজম জড়িয়ে রয়েছে? অন্যকে ছোট করে, তাঁর সাফল্যকে ভুলভাবে বাখ্যা করে,তাঁকে কটাক্ষ করে তুমি কীভাবে প্রমাণ করতে পারো যে তুমি নিজে একজন সফল আউটসাইডার?’

তাপসী আরও যোগ করেন, 'আমি বিষাক্ত হতে পারব না। আমি কারুর মৃত্যুর ফায়দা লুটতে চাই না নিজের স্বার্থসিদ্ধির জন্য এবং সেই ইন্ডাস্ট্রিটাকে ছোট করতে চাই না যার সঙ্গে আমার পরিচয় ও রুজিরুটি জড়িয়ে আছে'। 

বন্ধ করুন