বাংলা নিউজ > বায়োস্কোপ > বিয়ে করলে জেল হবে না, ধর্ষণে অভিযুক্তকে বলল সুপ্রিম কোর্ট, তাজ্জব তাপসী-সোনারা
হতবাক তাপসী পান্নু, সোনা মহাপাত্ররা
হতবাক তাপসী পান্নু, সোনা মহাপাত্ররা

বিয়ে করলে জেল হবে না, ধর্ষণে অভিযুক্তকে বলল সুপ্রিম কোর্ট, তাজ্জব তাপসী-সোনারা

  • সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির এই প্রস্তাব ঘিরে তাপসীর প্রশ্ন 'এই প্রশ্নটা কি কেউ মেয়েটিকে করেছে? সে কি চায় নিজের ধর্ষককে বিয়ে করতে?

'ওকে বিয়ে করবে? সেক্ষেত্রে আমরা সাহায্য করতে পারি। নাহলে আপনি চাকরি খোয়াবেন এবং জেলে যেতে হবে। কারণ মেয়েটিকে ফুঁসলিয়ে ধর্ষণ করেছে।' নাবালিকাকে ধর্ষণের একটি মামলায় অভিযুক্তকে সোমবার এমনটাই প্রশ্ন করল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদে। যার জেরে চাঞ্চল্য দেশজুড়ে। 

বরাবরই ঠোঁটকাটা হিসাবে পরিচিত তাপসী পান্নু এ ক্ষেত্রেও চুপ থাকেননি। টুইটারে তিনি ক্ষোভ উগরে দেন। লেখেন, ‘এই প্রশ্নটা কি কেউ মেয়েটিকে করেছে? সে কি চায় নিজের ধর্ষককে বিয়ে করতে?  এটা কি কোনও প্রশ্ন? এটা কি কোনও সমাধান নাকি শাস্তি? খুব সহজসরলভাবে বিতৃষ্ণ'।

সোনা মহাপাত্র লেখেন, ‘এটা বিরক্তিকর এবং ভীষণরকমভাবে দুর্ভাগ্যজনক। একজন ধর্ষককে বিয়ে করতে বলা হচ্ছে সেই নির্যাতিতাকে, এমনটা তো অতীতে বলিউডের ছবিতে হত, এবং সুপ্রিম কোর্ট কি এই সীমায় নেমে এসেছে?'

এই মামলায়, অভিযুক্ত মোহিত সুভাষ আগেই বিবাহিত, তাই এই সরকারি চাকুরিজীবীর কোনওভাবেই সেই নির্যাতিতাকে বিয়ে করা সম্ভব নয়। মোহিতের বিরুদ্ধে ২০১৯ সালের ১৭ ডিসেম্বর মামলা দায়ের করেন নির্যাতিতা। অভিযোগ, ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত তাঁকে উত্যক্ত করত মোহিত। ধর্ষণের অভিযোগ ওঠে। ১৮ বছর বয়স হওয়ার পরে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন নির্যাতিতা।

 অভিযুক্ত মোহিত গত বছরের জানুয়ারিতে জলগাঁও সেশনস কোর্টে জামিন পায়। নির্যাতিতা সেই জামিনকে চ্যালেঞ্জ করে বম্বে হাইকোর্টের ঔরঙ্গবাদ বেঞ্চ এই বিবেচনার আর্জি জানান। খারিজ হয় অভিযুক্তের জামিন। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দারস্থ হয় অভিযুক্ত। পাতত চার সপ্তাহের জন্য মোহিতের গ্রেফতারির উপর স্থগিতাদেশ জারি হয়েছে। তারপর সে জামিনের আবেদন করতে পারবে।

বন্ধ করুন