বাংলা নিউজ > বায়োস্কোপ > Tabassum's show: টানা ২১ বছর চলেছে তাবাসুমের টক-শো, দুরদর্শনের বাইরে ভিড় করতেন বলি তারকারা

Tabassum's show: টানা ২১ বছর চলেছে তাবাসুমের টক-শো, দুরদর্শনের বাইরে ভিড় করতেন বলি তারকারা

শাহরুখের সঙ্গে তাবাসুম

Tabassum's show: সিনেমার পাশাপাশি রেডিও ও পরবর্তী সময়ে দূরদর্শনের বিভিন্ন শোয়ে সঞ্চালক হিসেবেও জনপ্রিয় হয়ে ওঠেন তাবাসুম। তাঁর শো ‘ফুল খিলে হ্যায় গুলশান গুলশান’ এতটাই জনপ্রিয় হয়ে উঠেছিল, সেলিব্রিটিরা শোয়ে অংশগ্রহণ করতে দুরদর্শনের অফিসের বাইরে ভিড় করতেন। টানা ২১ বছর চলেছিল এই টক শো।

শুক্রবার হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী ও সঞ্চালক তাবাসুম। মৃত্যুর খবর নিশ্চিত করেছেন প্রবীন অভিনেত্রীর পুত্র হোসাং গোভিল। বয়স হয়েছিল ৭৮। তাঁর ভালো নাম ছিল কিরণবালা সচদেব। মাত্র তিন বছর বয়সেই রুপোলি পর্দায় অভিনয় শুরু করেন। তখনই নাম রাখা হয় ‘বেবি তাবাসুম’।

শিশুশিল্পী হিসেবে বলিউডে অভিনয় কেরিয়ার শুরু করেন তাবাসুম। ‘দিদার’ ছবিতে নার্গিসের অল্প বয়সের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। ১৯৫২ সালে ‘বাইজু বাওরা’ ছবিতে মীনা কুমারীর কম বয়সের চরিত্রে অভিনয় করেছেন তিনি। এরপর সত্তরের দশক থেকে পরিণত বয়সের চরিত্রে অভিনয়ে পদার্পণ। 

সিনেমার পাশাপাশি রেডিও ও পরবর্তী সময়ে দূরদর্শনের বিভিন্ন শোয়ে সঞ্চালক হিসেবেও জনপ্রিয় হয়ে ওঠেন তাবাসুম। বড়পর্দার তুলনায় টেলিভিশনে বেশি জনপ্রিয়তা পেয়েছেন তিনি। 

আরও পড়ুন: ধুমধাম করে আরাধ্যার জন্মদিন পালন করলেন ঐশ্বর্য-অভিষেক, হাজির কারা কারা, দেখুন

ভারতের প্রথম টেলিভিশন টক শো ছিল ‘ফুল খিলে হ্যায় গুলশান গুলশান’। ১৯৭২ সালে ডিডি-তে সম্প্রচার শুরু হয়েছিল। টানা ২১ বছর ধরে চলেছিল এই টক শো। ১৯৯৩ সালে শেষ হয়েছিল। বছরের পর বছর ধরে, ফিল্ম ইন্ডাস্ট্রির বেশিরভাগ বড় তারকারা এই শোয়ে বিশেষ অতিথি হিসেবে হাজির হয়েছেন। শোয়ে তারকাদের সঙ্গে জীবন এবং কেরিয়ার নিয়ে আড্ডায় মেতে উঠতেন তাবাসুম।

২০১৬ সালে হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে তাবাসুম জানিয়েছিলেন, ‘প্রথম দিকে কিছু শিল্পী শোতে আসার ব্যাপারে দোনোমনো করতেন। যখন যখন এই শো জনপ্রিয় হয়ে উঠেছিল সবচেয়ে বড় নামগুলিও একটি স্লটের জন্য দূরদর্শনের অফিসের বাইরে লাইন দিত। আজকের দুনিয়ায় সোশ্যাল মিডিয়ার মতোই ওই শো-এর জন্য উন্মাদন ছিল।’

অনুষ্ঠানের ফর্ম্যাট সম্পর্কে কথা বলতে গিয়ে তাবাসুম বলেছিলেন, ‘আমরা সিঙ্গেল টেকে ৩০ মিনিট পর্যন্ত টানতাম। কাটের ব্যাপারে কোনও ধারণা ছিল না আমাদের। এমনকি আমাদের কোনও প্রকৃত প্রযোজনা টিমও ছিল না। ফুল খিলে... ছিল এক নারীর শো। আমি শিল্পীদের সঙ্গে যোগাযোগ করতাম, স্ক্রিপ্ট লিখতাম, নিজে গবেষণা করতাম।’ সম্প্রতি ইউটিউবেও ‘তাবাসুম টকিজ’ নামের একটি শো চালাতেন তাবাসুম।

 

বায়োস্কোপ খবর

Latest News

স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.