বাংলা নিউজ > বায়োস্কোপ > কোভিডের জোড়া ডোজ নিয়েও শেষরক্ষা হল না! চলে গেলেন তবলিয়া পণ্ডিত শুভঙ্কর
প্রয়াত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়
প্রয়াত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়

কোভিডের জোড়া ডোজ নিয়েও শেষরক্ষা হল না! চলে গেলেন তবলিয়া পণ্ডিত শুভঙ্কর

  • দীর্ঘ দু-মাসের লড়াইয়ে ইতি! করোনা পরবর্তী জটিলতার জেরে মৃত্যু হল ৫৪ বছর বয়সী তবলাবাদক, শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়ের। 

ভ্যাকসিনের দুটো ডোজ থাকা সত্ত্বেও রেহাই মিলল না! করোনা পরবর্তী শারীরিক জটিলতার কারণে মৃত্যু হল তবলাবাদক পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়ের প্রাণ। এদিন দুপুর ১টা নাগাদ চলে গেলেন এই প্রতিভাবান সংগীত শিল্পী। বয়স হয়েছিল মাত্র ৫৪ বছর। কলকাতার এক সুপারস্পেশ্যালিটি হাসপাতালে জুলাই মাস থেকে ভর্তি ছিলেন শুভঙ্কর। একমো (ECMO) সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে। মৃত্যুর সঙ্গে লড়াই চালাচ্ছিলেন, তবে সেই লড়াইয়ে ইতি! তাঁর প্রয়াণের খবর সামনে আসতে শোকস্তব্ধ বাংলার সংগীত মহল।

সূত্রের খবর গত জুন থেকে তিনি করোনায় আক্রান্ত হন পন্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়, আগেই করোনা ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া হয়ে গিয়েছিল তাঁর। শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হতে থাকলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।তাঁর চিকিৎসার জন্য একটি ত্রাণ তহবিলও তৈরি করেছিলেন গুণমুদ্ধ শ্রোতা-দর্শকরা। করোনামুক্ত হলেও কোভিড পরবর্তী শারীরিক জটিলতা ঘিরে ধরে তাঁকে। কিন্তু প্রায় দু মাস ধরে চিকিৎসকরদের সমস্ত প্রচেষ্টা ব্যর্থ করে বুধবার না-ফেরার দেশে চলে গেলেন তিনি।

এই প্রজন্মের বাংলার তবলিয়াদের মধ্যে অন্যতম পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়।দেশ, বিদেশের নানান মঞ্চ মাতিয়েছে তাঁর তবলার তাল। জানা গিয়েছে, আগামিকাল সকাল সাড়ে আটটা নাগাদ তাঁর শেষযাত্রা শুরু হবে, শেষ সম্মান জানানোর জন্য রাজ্য সংগীত আকাডেমি প্রাঙ্গণে রাখা থাকবে দেহ। 

বন্ধ করুন