বাংলা নিউজ > বায়োস্কোপ > একের পর এক ব্যর্থতা, বন্ধ হচ্ছে করণ জোহরের 'স্বপ্নের প্রোজেক্ট' তখত?

গুঞ্জন ছড়িয়েছিল পরিচালক-প্রযোজক করণ জোহারের আগামী ছবি ‘তখত’ নিয়ে। করোনার জেরে আর্থিক ক্ষয়ক্ষতির কারণে বাতিল হচ্ছে এই ছবি তেমনটাই খবর পাওয়া যাচ্ছিল। এই ছবির মাধ্যমেই পরিচালনায় ফেরার কথা ছিল করণের। তবে ‘ড্রিম প্রজেক্ট’এর ভবিষ্যত সম্পর্কে করণ নিজেই স্পষ্ট করে জানান, ছবির পরিকল্পনা বাতিল হয়নি, পিছিয়েছে মাত্র। 

রিপোর্ট বলছে, আপাতত করণের যে সকল প্রোজেক্টের কাজ বাকি পড়ে রয়েছে সেগুলোর কাজ তাড়াতাড়ি শেষ করতে ব্যস্ত প্রযোজক করণ জোহর। ‘যুগ যুগ জিও’তে বরুণ ধাওয়ান, নীতু কাপুর, কিয়ারা আডবানি, অনিল কাপুররে সঙ্গে কাজ করছেন করণ। অন্যদিকে, ধর্মা প্রোডাকশনের অপর ছবি ‘ব্রহ্মাস্ত্র’তে রণবীর কাপুর, আলিয়া ভাটকে প্রথমবার একসঙ্গে দেখা যাবে। সূত্রের খবর এটি ভারতে তৈরি সবচেয়ে ব্যায়বহুল ছবি। 

এই দুটো মেগা প্রোজেক্ট বাদ দিয়ে, অনন্যা পান্ডে এবং বিজয় দেবেরাকোন্ডার সঙ্গে ‘লাইগার’এর পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। তাঁর প্রযোজনার তালিকায় রয়েছে ‘শেরশাহ’, ‘দোস্তানা টু’র মতো আরও বেশ কয়েকটি ছবি।

‘তখত’-এর ভবিষ্যৎ আপাতত অনিশ্চিত
‘তখত’-এর ভবিষ্যৎ আপাতত অনিশ্চিত

তখত-এর ভবিষ্যত নিয়ে স্পটবয়ইকে দেওয়া সাক্ষাত্কারে করণ জানিয়েছেন, এই প্রোজেক্ট বাতিল হয়নি, শুধুমাত্র পিছিয়েছে। ২০১৯ সালের অগস্ট মাসে এই ছবির ঘোষণা সেরেছিলেন করণ, ২০২০ সালের শুরুর দিকেই শ্যুটিং শুরুর পরিকল্পনা ছিল, তবে অতিমারী ভেস্তে দেয় সেই প্ল্যানিং। কেন পিছোল ছবির পরিকল্পনা? সেই নিয়ে করণ কিছু না জানালেও সূত্রের খবর ব্রহ্মাস্ত্র মুক্তির আগে আরও একটা বিগ বাজেট ছবির শ্যুটিংয়ের কাজে হাত দিতে চাইছেন না করণ। সাম্প্রতিকসময়ে একের পর এক বিতর্ক ঘিরে থেকেছে করণ। তাই সেফ খেলতে চাইছেন করণ। 

‘তখত’ সম্পর্কে বলতে গিয়ে করণ জানিয়েছেন, ঐতিহাসিক ঘটনাবলীর ওপর ভিত্তি করে মুঘল সাম্রাজ্যের সিংহাসন দখলের জন্য ঔরঙ্গজেব এবং শাহজাহানের অপর তিন পুত্রের লড়াইয়ের ঘটনা তুলে ধরা হবে এই ছবিতে। তখত-এ অভিনয় করবেন রণবীর সিং, ভিকি কৌশল, আলিয়া ভাট, করিনা কাপুর, ভূমি পেদনেকর, জাহ্নবী কাপুর, অনিল কাপুর প্রমুখ।

বন্ধ করুন