বাংলা নিউজ > বায়োস্কোপ > তাণ্ডব বিতর্ক : আমাজন প্রাইমের উচ্চ পদস্থ আধিকারিককে জেরা করল ইউপি পুলিশ
তাণ্ডব সিরিজের একটি দৃশ্য (HT_PRINT)
তাণ্ডব সিরিজের একটি দৃশ্য (HT_PRINT)

তাণ্ডব বিতর্ক : আমাজন প্রাইমের উচ্চ পদস্থ আধিকারিককে জেরা করল ইউপি পুলিশ

  • লখনউ পুলিশ বয়ান রেকর্ড করল আমাজন প্রাইম ভিডিয়ো ইন্ডিয়া অরিজিন্যাস-এর প্রধান অপর্ণা পুরোহিতের। 

তাণ্ডব বিতর্কে লখনউ পুলিশের জেরা মুখে আমাজন প্রাইম ভিডিয়ো ইন্ডিয়া অরিজিন্যাস-এর প্রধান অপর্ণা পুরোহিত। হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে দেশের মোট পাঁচ জায়গায় অপর্ণা এবং টিম তাণ্ডবের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। মঙ্গলবার ইউপি পুলিশের জেরার মুখে পড়েন অপর্ণা। 

গত মাসেই লখনউয়ের হজরতগঞ্জ পুলিশ থানায় এফআইআর দায়ের হয় পরিচালক আলি আব্বাস জাফর ও লেখক গৌরব সোলাঙ্কির বিরুদ্ধে। ইউপি পুলিশের তরফে  গত ১৭ই জানুয়ারি ভারতের আমাজন প্রাইম প্রধানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এই মামলাতেই মঙ্গলবার বয়ান রেকর্ড করলে অপর্ণা পুরোহিত। 

হজরতগঞ্জ পুলিশ থানার অফিসার ইনচার্জ শ্যাম বাবু শুক্লা জানিয়েছেন, প্রায় চার ঘন্টা ধরে বয়ান রেকর্ড করা হয়েছে অপর্ণা পুরোহিতের। এই মামলার দায়িত্বপ্রাপ্ত অফিসার এএকে সিং এদিন জেরা করেন অপর্ণা পুরোহিতকে। প্রয়োজনে ফের ডাকা হতে পারে আমাজন প্রাইম প্রধানকে সেকথা জানিয়ে দেওয়া হয়েছে ইউপি পুলিশের তরফে। তবে বয়ানে অপর্ণা পুরোহিত কী জানিয়েছেন, সেই নিয়ে কোনওরকম মন্তব্য করতে চাননি শ্যাম বাবু শুক্লা। 

বয়ান রেকর্ড করলেন অপর্ণা পুরোহিত (ANI Photo)
বয়ান রেকর্ড করলেন অপর্ণা পুরোহিত (ANI Photo)

চলতি মাসের শুরুতেই এলাহাবাদ হাইকোর্ট এই মামলায় অপর্ণা পুরোহিতকে সুরক্ষাকবচ দেবে না আদালত। পুলিশ কোনওরকম তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা থেকে বিরত থাকতে বলে, এবং অপর্ণাকে বয়ান রেকর্ড করবার নির্দেশ দেয়। 

তাণ্ডব বিতর্কে দায়ের এফআইআরে নাম রয়েছে সিরিজের পরিচালক আলি আব্বাস জাফার, প্রযোজক হিমাংশু কৃষ্ণা মেহরা, লেখক গৌরব সোলাঙ্কি এবং আরও এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির। 

৯ এপিসোডের পলিটিক্যাল থ্রিলার ‘তাণ্ডব’-এ সইফ আলি খান, ডিম্পল কাপাডিয়া, মহম্মদ জিশান আয়ুবের মতো বলিউড অভিনেতারা কাজ করেছেন। জানুয়ারি মাসেই আমাজন প্রাইম ইন্ডিয়াতে স্ট্রিমিং শুরু হয় ‘তাণ্ডব’-এর। 

উত্তরপ্রদেশেরই গ্রেটার নয়ডা এবং শাহজাহানপুরেও তাণ্ডব বিতর্ক নিয়ে পৃথক দুটি এফআইআর দায়ের করা হয়েছে।

বন্ধ করুন