বাংলা নিউজ > বায়োস্কোপ > Tanishaa Mukerji: আমি সফল হতে পারিনি কারণ... দিদি কাজলের সঙ্গে তুলনায় বিরক্ত তানিশা এ কী বললেন!
 ব্যর্থতা নিয়ে কথা বললেন তানিশা।

Tanishaa Mukerji: আমি সফল হতে পারিনি কারণ... দিদি কাজলের সঙ্গে তুলনায় বিরক্ত তানিশা এ কী বললেন!

Tanishaa Mukerji on her career: তানিশার মতে, তারকা-সন্তানদের ভুল করার খুব বেশি সুযোগ থাকে না। কারণ শুরু থেকেই তারা থাকেন দর্শকের আতসকাচের নীচে।

তারকা সংযোগ থাকলেই যে সাফল্য আসে না, বলিউডে এমন উদাহরণের অভাব নেই। সেই তালিকায় বেশ উপরের দিকে জ্বলজ্বল করে তানিশা মুখোপাধ্যায়ের নাম। তনুজার মতো পোড় খাওয়া অভিনেত্রী তাঁর মা। বাবা সমু মুখোপাধ্যায় সফল প্রযোজক। দিদি কাজল বলিউডের অন্যতম সফল নায়িকা। তার পরেও তানিশার নামের পাশে পাকাপাকি ভাবে জুড়ে গিয়েছে 'ব্যর্থ' তকমা।

মাথার উপর যশরাজ ফিল্মসের হাত। কেরিয়ারের শুরুতেই বিশাল বাজেটের ছবিতে অভিনয়ের সুযোগ। তবুও ঈপ্সিত সাফল্য অধরা। নিজের নামে নয়, তানিশা এখনও ইন্ডাস্ট্রিতে পরিচিত 'কাজলের বোন' হিসেবে। এত বছর পরেও দাড়ি-পাল্লায় মাপা হয় দুই বোনের সাফল্য। চলতে থাকে তুলনা, রসালো গসিপ। খারাপ লাগে? দিদিকে হিংসে করতে ইচ্ছে হয়? অভিনেত্রীর উত্তর, 'ওর (কাজল) যাত্রাটা আলাদা। আমরা কখনওই এই তুলনার মধ্যে যাইনি। মানুষ আমাদের তুলনা করে।'

তানিশার মতে, তারকা-সন্তানদের ভুল করার খুব বেশি সুযোগ থাকে না। কারণ শুরু থেকেই তারা থাকেন দর্শকের আতসকাচের নীচে। তানিশার কথায়, 'সফল হতে গিয়ে নিজেকে নিয়ে একটা সম্যক ধারণা থাকা দরকার। তুমি আসলে কে, সেটা জানতে হবে। পর্দাতেও তা হলে সেই মানুষটাই ধরা দেবে। আমি সফল হইনি কারণ নিজের সম্পর্কে সেই ধারণাটা আমার কাছে স্পষ্ট নয়।'

(আরও খবর: বিয়ে করার জল্পনা নিয়ে নীরবতা ভাঙলেন কাজলের বোন তনিশা, জানালেন কেন আংট পরেছেন)

২০০৩ সালে বলিউডে পা রাখেন তানিশা। প্রথম দু'টি ছবি ডাহা ফ্লপ। অগত্যা কাজলের বোনের কেরিয়ার বাঁচাতে মাঠে নামে যশরাজ ফিল্মস। তৈরি হয় 'নীল এন নিকি'। তানিশার বিপরীতে উদয় চোপড়া। কিন্তু তাতেও লাভ হল না! কোটি কোটি টাকা খরচ করে বানানো ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

লাগাতার ব্যর্থতার পরেও হাল ছাড়েননি তানিশা। অভিনয় করেন আরও কিছু ছবিতে। কিন্তু একের পর এক ফ্লপের কবলে পড়ে ব্যর্থ হয় তাঁর বলিউড অভিযান। তবে 'বিগ বস'-এর সুবাদে ফের চর্চায় উঠে আসেন তানিশা। রিয়্যালিটি শোয়ের ঘেরাটোপেই অভিনেতা আরমান কোহলির প্রেমে পড়েন অভিনেত্রী। কিন্তু সেই সম্পর্কও দীর্ঘস্থায়ী হয়নি।

(আরও খবর: গোপনে বিয়ে করলেন কাজলের বোন তনিশা? এই ছবির পর সোশ্যাল মিডিয়ায় জল্পনা তুঙ্গে)

কেরিয়ারে ব্যর্থতা সত্ত্বেও দিদি কাজলের সঙ্গে তাঁর সম্পর্কে তিক্ততা আসেনি কখনও। দুই বোনকে মাঝেমধ্যেই একসঙ্গে সময় কাটাতে দেখা যায়। চলতে থাকে আড্ডা, খুনসুটি। ইঁদুর দৌড় থেকে সরে নিজের শর্তে বাঁচছেন তানিশা। সাফল্য-ব্যর্থতার হিসেবনিকেশ এখন আর ভাবিয়ে তোলে না তাঁকে।

বন্ধ করুন