বাড়ি > বায়োস্কোপ > এবার ট্রেজার হান্টে নামলেন বিক্রম,প্রকাশ্যে তানসেনের তানপুরার টিজার
তানসেনের তানপুরার একটি দৃশ্যে বিক্রম ও রূপসা (ছবি-হইচই) 
তানসেনের তানপুরার একটি দৃশ্যে বিক্রম ও রূপসা (ছবি-হইচই) 

এবার ট্রেজার হান্টে নামলেন বিক্রম,প্রকাশ্যে তানসেনের তানপুরার টিজার

  • থ্রিলার জঁর বাঙালির ভীষণ প্রিয় আর সেখানে ট্রেজার হান্টের যোগ থাকলে তো সোনায় সোহাগা!

অবশেষে প্রতীক্ষার অবসান। নতুন বাংলা বছরে মুক্তি পাওয়ার কথা ছিল বিক্রম চট্টোপাধ্যায়ের ওয়েব সিরিজ ‘তানসেনের তানপুরা’র। কিন্তু করোনা সংকটে মুক্তি পিছিয়ে যায় হইচই অরিজিন্যাসের এই সিরিজের। রবিবার প্রকাশ্যে এল পরিচালক সৌমিক চট্টোপাধ্যায়ের এই সিরিজের টিজার। যেখানে বিক্রম চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা মিলবে রূপসা চট্টোপাধ্যায়ের। এছাড়াও থাকছেন জাতীয় টেলিভিশনের জনপ্রিয় মুখ জয়তি ভাটিয়া ।

থ্রিলার জঁর বাঙালির ভীষণ প্রিয় আর সেখানে ট্রেজার হান্টের যোগ থাকলে তো সোনায় সোহাগা। কিন্তু ভারতীয় রাগসঙ্গীতের সুরে সুরে রহস্যের উন্মোচন এটা একটা নতুন ব্যাপার হতে চলেছে। সাম্প্রতিককালে রুপোলি পর্দায় সোনাদাকে ট্রেজার হান্ট করতে দেখেছে বাঙালি দর্শকরা। এবার পালা বিক্রমের। এই সিরিজের চিত্রনাট্যকার ও লেখকের ভূমিকায় রয়েছেন সৌগত বসু।

আনন্দগড়ের নবাব তানসেনের তানপুরা উপহার দিয়েছিল শ্রুতি(রূপসা)র দাদুকে। তিনি নিজের শিষ্যদের তাঁর প্রিয় বাদ্যযন্ত্রগুলি এবং এক একটি রাগের সূত্র দিয়ে যাবেন।তানসেনের তানপুরা পেতে গেলে দিতে হবে ধাঁধার উত্তর যা লুকিয়ে রয়েছে রাগসঙ্গীতে। কিন্তু উত্তর পেতে নির্দিষ্ট বাদ্যযন্ত্রে পরিবেশন করতে হবে এই রাগ।

এই ছবিতে যেহেতু রাগসঙ্গীতের মধ্যে দিয়েই চলবে ট্রেজার হান্ট,তাই ছবির ওতোপ্রোত অংশ সঙ্গীত,যার দায়িত্বভার সামলেছেন জয় সরকার, গানের কথা লিখেছেন শ্রীজাত। গানগুলি গেয়েছেন জীমূত-সহ বহু বিশিষ্ট শিল্পীরা।

কার কপালে আছে তানসেনের তানপুরা? উত্তর পেতে অপেক্ষার আর দিনকয়েকের।

২৬ জুন থেকে 'তানসেনের তানপুরা’ স্ট্রিমিং শুরু হবে হইচইয়ের প্ল্যাটফর্মে। এই প্রথম ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীত নিয়ে তৈরি হয়েছে একটি ওয়েব সিরিজ। তাই বাড়তি একটা আকর্ষন তো থাকছেই।

বন্ধ করুন