পূর্ন রাষ্ট্রীয় মর্যাদায় তাপল পালকে দেওয়া হল গান স্যালুট (সৌজন্যে-স্ক্রিনশট)
পূর্ন রাষ্ট্রীয় মর্যাদায় তাপল পালকে দেওয়া হল গান স্যালুট (সৌজন্যে-স্ক্রিনশট)

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন তাপস পালের শেষকৃত্য, দেওয়া হল গানস্যালুট

বুধবার কেওড়াতলা মহাশ্মশানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন অভিনেতা তথা প্রাক্তন তৃণমূল সাংসদ তাপস পালের শেষকৃত্য। মঙ্গলবার কাকভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বইয়ে মৃত্য হয় তাঁর। গতকাল রাতে মুম্বই থেকে কলকাতায় ফেরে তাঁর কফিনবন্দি দেহ। এদিন গলফ ক্লাব রোডের বাড়ি থেকে বার হয় তাঁর শেষযাত্রা।

বুধবার কেওড়াতলা মহাশ্মশানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন অভিনেতা তথা প্রাক্তন তৃণমূল সাংসদ তাপস পালের শেষকৃত্য। মঙ্গলবার কাকভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বইয়ে মৃত্য হয় তাঁর। গতকাল রাতে মুম্বই থেকে কলকাতায় ফেরে তাঁর কফিনবন্দি দেহ। এদিন গলফ ক্লাব রোডের বাড়ি থেকে সকাল ১০.৩০-টায় শুরু তাপস পালের শেষযাত্রা। বাড়িতে তাপস পালকে শ্রদ্ধা জানান অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, অভিনেতা জিত, দেবযানী ভট্টাচার্য, পরিচালক হরনাথ চক্রবর্তীরা। বাড়ি থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় টেকনিশিয়ান স্টুডিও, সেখান থেকে রবীন্দ্র সদন হয়ে কেওড়তলা মহাশ্মশান।

19 Feb 2020, 03:03:33 PM IST

সম্পন্ন তাপস পালের শেষকৃত্য

বেলা ২.৪৫- পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় কেওড়াতলা মহাশ্মশানে সম্পন্ন হল প্রয়াত অভিনেতা তথা কৃষ্ণনগরের প্রাক্তন তৃণমূল সাংসদের অন্ত্যেষ্টি।

19 Feb 2020, 01:47:32 PM IST

গানস্যালুট পর্ব শেষ, দেহ নিয়ে যাওয়া হল পঞ্চভূতে বিলিনের উদ্দেশ্যে

বেলা ১.৪৫- শেষ গানস্যালুট পর্ব। পঞ্চভূতে দেহ বিলিনের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হল।

19 Feb 2020, 01:47:32 PM IST

কেওড়াতলা মহাশ্মশানে পৌঁছাল দেহ

বেলা ১.৩০- কেওড়াতলা মহাশ্মশানে পৌঁছাল প্রয়াত অভিনেতা তাপস পালের দেহ।

কেওড়াতলা মহাশ্মশানে শায়িত তাপস পালের দেহ (সৌজন্যে-স্ক্রিনশট)
কেওড়াতলা মহাশ্মশানে শায়িত তাপস পালের দেহ (সৌজন্যে-স্ক্রিনশট)
19 Feb 2020, 01:26:30 PM IST

কেওড়াতলা মহাশশ্মানে শুরু গানস্যালুটের প্রস্তুতি

বেলা ১.২৫- কেওড়াতলা মহাশশ্মানে সমস্ত আয়োজনের তদাড়কিতে মালা রায় ও চন্দ্রিমা ভট্টাচার্য।চলছে গানস্যালুটের প্রস্তুতি।

19 Feb 2020, 03:03:33 PM IST

রবীন্দ্র সদন থেকে কেওড়াতলা মহাশ্মশানের উদ্দেশ্যে দেহ

বেলা ১.১০- রবীন্দ্র সদন থেকে কেওড়াতলা মহাশ্মশানের উদ্দেশ্যে রওনা দিল তাপস পালের দেহ। শেষযাত্রায় সঙ্গী মেয়ে সোহিনী, স্ত্রী নন্দিনী, অভিনেতা সোহম, ভরত কল। রয়েছেন মন্ত্রী অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম। রাস্তায় দুধারে দাঁড়িয়ে রয়েছেন তাপস পালের অনুরাগীরা। চন্দননগর থেকেও শ্রদ্ধা জানাতে এসেছেন মানুষজন।

19 Feb 2020, 12:28:29 PM IST

একটা এজেন্সির হাতে অত্যাচারিত হয়ে তাপস চলে গেল: মুখ্যমন্ত্রী

বেলা ১২.১৫: 'আগে অনেকবার বলার চেষ্টা করেছি, অনেকে হয়ত এটা জানে, আজ বলতে চাই..একটা এজেন্সির দ্বারা অত্যারচারিত হয়ে ওঁর জীবন দুর্বিষহ হয়ে উঠেছিল।ও নিজেকে গুটিয়ে নিয়েছিল, মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিল। মৃত্যুর আগে জানতেও পারল না ওর অপরাধটা কোথায়! এক বছর এক মাস তাপসের মতো অভিনেতাকে জেলে রেখে দেওয়া হল। আইন আইনের মতো চলবে.. তিনটে মৃত্যু আমি দেখলাম,তাপস পাল.. অসময়ে মৃত্যু, অকাল মৃত্যু। আহত অবস্থায় তাঁর এই অকালে চলে যাওয়া। চলচ্চিত্র জগতের অপূরণীয় ক্ষতি তো বটেই। শিল্পীরা যারা বিভিন্ন প্রোডাকশন হাউসে কাজ করেন, ব্র্যান্ড অ্যাম্বাসডর হয়ে কাজ করেন সেই কাজ করতে গিয়ে যদি প্রাণ চলে যায় সেটা ঠিক হচ্ছে? কেন্দ্র সরকারের যে প্রতিহিংসা পরায়ণ রাজনীতি করছে সেটা ঠিক?

সুলতান আহমেদের মৃত্যুর আগে তাঁর বাড়ির লোক আমাকে জানিয়েছে একটা চিঠি পেল.. তারপরই সব শেষ। প্রসূন বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী সহ্য করতে পারল না, মারা গেল। .. তাপস পালের যাওয়ার বয়স ছিল না। আমি তাপসের মুখের দিকে আমি তাকাতে পারছি না। অসময়ে এই প্রাণ চলে গেল। শ্রীকান্ত মোহতা... এক বছর হয়ে গেল, বাংলা চলচ্চিত্রের জন্য এত করেছে.. আমি জানি না কোন পর্যায়ে(বিচার প্রক্রিয়া)আছে। ওর শরীরও ভালো নয়। ক'দিন আগে হাসপাতালে ভর্তি হয়েছিল। অন্যায় করলে বিচার হোক, এতদিন জেলে বন্দি করে রাখার কী কৌশল? আমি মর্মাহত,দুঃখিত। তাপসের চলে যাওয়া শুধু ওঁর চলে যাওয়া নয়, আমি ওঁর পরিবার, টলিউড, টেলিউড সবার কাছে সমবেদনা জানাচ্ছি' ।

19 Feb 2020, 01:26:30 PM IST

রবীন্দ্র সদনে পৌঁছলেন মুখ্যমন্ত্রী

সকাল ১১.৪০: তাপস পালকে শেষ শ্রদ্ধা জানাতে রবীন্দ্র সদনে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সমবেদনা জানালেন তাপস পালের স্ত্রী নন্দিনী পাল ও কন্যা সোহিনী পালকে। মমতার সঙ্গে রবীন্দ্র সদনে হাজির হন সুদীপ বন্দ্যোপাধ্যায়। তাপস পালকে শ্রদ্ধাজ্ঞাপন মেয়র ফিরহাদ হাকিমের।


রবীন্দ্র সদনে মুখ্যমন্ত্রী (সৌজন্যে-স্ত্রিনশট)
রবীন্দ্র সদনে মুখ্যমন্ত্রী (সৌজন্যে-স্ত্রিনশট)
19 Feb 2020, 12:28:29 PM IST

শ্রদ্ধা জানালেন রচনা বন্দ্যোপাধ্যায়

সকাল ১১.১০: রবীন্দ্র সদনে তাপস পালকে শেষশ্রদ্ধা জানাতে হাজির অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। সজল চোখে সহ অভিনেতাকে শ্রদ্ধা জানালেন রচনা। সূত্রের খবর তৃণমূলের প্রাক্তন সাংসদকে রবীন্দ্র সদনে শ্রদ্ধা জানাতে হাজির হবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রবীন্দ্র সদনে শায়িত রয়েছে তাপস পালের  দেহ (সৌজন্যে-স্ক্রিনশট)
রবীন্দ্র সদনে শায়িত রয়েছে তাপস পালের দেহ (সৌজন্যে-স্ক্রিনশট)
19 Feb 2020, 11:05:25 AM IST

রবীন্দ্র সদনে পৌঁছাল তাপস পালের মরদেহ

সকাল ১১.০৫: টেকনিশিয়ান স্টুডিও থেকে রবীন্দ্র সদনে পৌঁছাল তাপস পালের মরদেহ। বেলা ১টা পর্যন্ত এখানেই শায়িত থাকবে তাপস পালের দেহ। শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ। সূত্রের খবর, বেলার আড়াইটের পর কেওড়াতলা মহাশশ্মানে শেষকৃত্য হবে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায়-দেওয়া হবে গানস্যালুট।

19 Feb 2020, 10:51:45 AM IST

টেকনিশিয়ান স্টুডিওয় তাপস পালকে শেষ শ্রদ্ধা

সকাল ১০.৫০ মিনিট: টেকনিশিয়ান স্টুডিওতে এসে পৌঁছাল তাপস পালের দেহ। সেখানে শ্রদ্ধা জানালেন টলিগঞ্জ স্টুডিও-র দীর্ঘদিনের সহকর্মীরা। শেষযাত্রায় সঙ্গী মেয়ে সোহিনী, রয়েছেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

শেষযাত্রায় তাপস পাল
শেষযাত্রায় তাপস পাল
19 Feb 2020, 10:45:41 AM IST

গলফ ক্লাব রোড়ের বাড়ি থেকে টেকনিশিয়ান স্টুড়িওর উদ্দেশ্যে রওনা

সকাল ১০.৩৫- গলফ ক্লাব রোডের বাড়ি থেকে শুরু হল তাপস পালের শেষযাত্রা। প্রথমে টেকনিশিয়ান স্টুডিও-তে নিয়ে যাওয়া হবে অভিনেতাকে। সেখান থেকে রবীন্দ্র সদনে নিয়ে যাওয়া হবে অভিনেতার মরদেহ।

সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত রবীন্দ্র সদনে শায়িত থাকবে তাপস পালের দেহ। সেখানে তাঁকে শ্রদ্ধা জানাতে পারবেন অনুরাগী, সহকর্মীরা।

তাপস পালের শেষযাত্রা শুরু (সৌজন্যে-স্ক্রিনশট)
তাপস পালের শেষযাত্রা শুরু (সৌজন্যে-স্ক্রিনশট)
বন্ধ করুন