বাংলা নিউজ > বায়োস্কোপ > মরক্কোর তারকা প্লেয়ারের বউ মুসলমান হয়েও বোরখা পরে না, বার্তা তসলিমা নাসরিনের

মরক্কোর তারকা প্লেয়ারের বউ মুসলমান হয়েও বোরখা পরে না, বার্তা তসলিমা নাসরিনের

আচ্রফ হাকিমি ও তাঁর স্ত্রী

Taslima Nasrin on Achraf Hakimis Wife: ফের বিতর্কিত মন্তব্য লেখিকার। আচ্রফ হাকিমির স্ত্রীর ছবি শেয়ার করে কী লিখলেন তসলিমা নাসরিন?

কিছুদিন আগেই ফুটবল বিশ্বকাপ নিয়ে বেফাঁস মন্তব্য করায় ট্রোলের সম্মুখীন হতে হয় তসলিমা নাসরিনকে। ফের তিনি বিতর্কিত মন্তব্য করলেন। হিজাব বিতর্ক নিয়ে আবারও সরব হলেন তিনি। এবার কী বললেন তিনি?

গোটা বিশ্ব এখন ফুটবল জ্বরে আক্রান্ত। আর সেই ফুটবলের মরশুমেই এই খেলাকেই লেখিকা বেছে নিলেন হিজাব পরা এবং না পরা প্রসঙ্গ নিয়ে স্পষ্ট বার্তা দিতে।এবছর মরক্কো সেমিফাইনালে পৌঁছেছে। এই প্রথমবার তারা সেমিফাইনাল পর্যন্ত পৌঁছে ইতিহাস তৈরি করেছে। দুর্দান্ত খেলে সকলকে তাক লাগিয়ে দিয়েছে এই দল। শুধু তাই নয়, প্রথম আফ্রিকান দল হিসেবে তারাই সেমিফাইনালে পৌঁছল।

আর এই দলেরই স্টার ফুটবলার হলেন আচ্রফ হাকিমি। এবার তাঁকে নিয়েই টুইট করলেন তসলিমা। আচ্রফ হাকিমির স্ত্রী হিবা আবুককে নিয়ে তসলিমা টুইটারে একটি টুইট করেন। যেহেতু এই দল সেমিফাইনালে উঠেছে সেহেতু এই ফলের প্রতিটি খেলোয়াড় তো বটেই তাঁদের সঙ্গীরাও আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন। এবার তাঁদের মধ্যে আচ্রফ হাকিমি এবং তাঁর স্ত্রীর ছবি পোস্ট করে হিজাব নিয়ে স্পষ্ট বাত দিলেন তসলিমা। তিনি তাঁর টুইটার হ্যান্ডেলে এই তারকা জুটি দুটি ছবি পোস্ট করেন। করে লেখেন, 'মরক্কোর স্টার ফুটবলার আচ্রফ হাকিমি এবং তাঁর স্ত্রী। তাঁরা মুসলিম তবুও তাঁর স্ত্রী হিজাব বা বোরখা পরে নেই।'

আর এরপরই তসলিমার এই পোস্ট নিয়ে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে। ভাইরালও হয়ে গিয়েছে সেই পোস্ট। এই বিষয়ে বলে রাখা ভালো, আচ্রফ হাকিমির স্ত্রী, হিবা আবুক একজন মডেল। মডেল হিসেবে তাঁর বিশাল নাম ডাক।

এই বিষয়ে উল্লেখযোগ্য, হিজাব না পরার কারণে, থুড়ি অপরাধে মাশা আমিনিকে বন্দি করে ইরান পুলিশ। এরপর তিনি প্রাণ হারান। সকলেই মনে করছেন তিনি পুলিশি অত্যাচারে মারা গিয়েছেন। এই বিষয়ে গোটা ইরান উত্তাল হয়ে ওঠে। সকলে এই ঘটনার প্রতিবাদ জানান। ইরান সরকারের তরফেও জানানো হয়েছে যে মাশা মোটেই কোনও পুলিশি অত্যাচারে মারা যাননি। বরং হৃদরোগে আক্রান্ত হয়েই তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন