বাংলা নিউজ > বায়োস্কোপ > Dadagiri: ‘এঁনারা ভারতীয় সুরের জগতের গর্ব’, দাদাগিরির মঞ্চে শ্রদ্ধার্ঘ্য লতা-সন্ধ্যাকে
দাদাগিরির মঞ্চে শ্রদ্ধার্ঘ্য লতা-সন্ধ্যা মুখোপাধ্যায়কে

Dadagiri: ‘এঁনারা ভারতীয় সুরের জগতের গর্ব’, দাদাগিরির মঞ্চে শ্রদ্ধার্ঘ্য লতা-সন্ধ্যাকে

  • জি বাংলার গেম শো ‘দাদাগিরি’র মঞ্চে শ্রদ্ধার্ঘ্য লতা মঙ্গেশকর ও সন্ধ্যা মুখোপাধ্যায়কে। 

অনেকে বলেন লতা মঙ্গেশকরের সঙ্গে নাকি তীব্র রেষারেষির সম্পর্ক ছিল সন্ধ্যা মুখোপাধ্যায়ের। এমনও কানাঘুষো শোনা গিয়েছে লতা মঙ্গেশকেরর জন্যই বোম্বাইতে কেরিয়ার গড়তে পারেননি সন্ধ্যা মুখোপাধ্যায়। যদিও সেই জল্পনা ফুত্কারে উড়িয়ে সন্ধ্যা এক সাক্ষাত্কারে জানিয়েছিলেন, পরস্পরের খুব ঘনিষ্ঠ বন্ধু তাঁরা। পাঁচের দশক থেকে শুরু হওয়া সম্পর্কের সেই ডোর কোনওদিন আলগা হয়নি। একসঙ্গে বহু গানে গলা মিলিয়েছেন দুজনে। শিল্পী হিসাবে পরস্পরের প্রতি অগাধ শ্রদ্ধা তাঁদের। কাকতালীয়ভাবে মাত্র কয়েকদিনের ব্যাবধানেই ভারতীয় সংগীত জগতের দুই মহীরূহকে হারালাম আমরা।

গত ৬ই ফেব্রুয়ারি প্রয়াত হন লতা মঙ্গেশকর, সেই খবর জানানো হয়নি সন্ধ্যা মুখোপাধ্যায়কে। ঠিক ৯ দিন পর চির তন্দ্রায় চলে গেলেন গীতশ্রী। সংগীত জগতের এই দুই মহান শিল্পীর চলে যাওয়াটা অপূরণীয় ক্ষতি, তবুও নিজেদের সৃষ্টির মধ্যে দিয়ে চিরকাল বেঁচে থাকবেন তাঁরা। চলতি সপ্তাহে ‘দাদাগিরি’র মঞ্চে গানে গানে শ্রদ্ধার্ঘ্য জানানো হবে লতা মঙ্গেশকর ও সন্ধ্যা মুখোপাধ্যায়কে। আর সঞ্চালক সৌরভের সঙ্গে প্রবাদপ্রতিম এই শিল্পীদের স্মৃতি ভাগ করে নিতে হাজির থাকবেন হৈমন্তী শুক্লা, শ্রাবনী সেনরা। এপিসোডের প্রোমো ইতিমধ্যেই প্রকাশ্যে এনেছে চ্যানেল কর্তৃপক্ষ। 

এদিন সঞ্চালক সৌরভ গঙ্গোপাধ্যায়কে বলতে শোনা গেল, ‘এঁনারা ছিল ভারতীয় সংগীত জগতের ইতিহাস, ঐতিহ্য, গর্ব’। এদিন ‘সবার উপরে’ ছবিতে সুচিত্রা সেনের লিপে গাওয়া সন্ধ্যা মুখোপাধ্যায়ের আইকোনিক গান ‘ঘুম ঘুম চান্দ, ঝিকিমিকি তারা’ গাইতে শোনা গেল হৈমন্তী শুক্লাকে। সঙ্গে তিনি বলে উঠেন, ‘এই সব স্মৃতিগুলো আমার গায়ে কাঁটা দেয়’। সৌরভের প্রত্যুত্তর, ‘বাঙালি এই সব গান কোনওদিন ভুলবে না’। 

 

বন্ধ করুন