বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা নেগেটিভ নুসরত,রুদ্রনীলরা- লন্ডনে পৌঁছে স্বস্তিতে টিম স্বস্তিক সংকেত
এই মুহূর্তে লন্ডনে রয়েছে গোটা ইউনিট 
এই মুহূর্তে লন্ডনে রয়েছে গোটা ইউনিট 

করোনা নেগেটিভ নুসরত,রুদ্রনীলরা- লন্ডনে পৌঁছে স্বস্তিতে টিম স্বস্তিক সংকেত

  • করোনা লকডাউন পরবর্তী সময়ে দ্বিতীয় বাংলা ছবি হিসাবে বিদেশে শ্যুটিং শুরু করতে চলেছে টিম ‘স্বস্তিক সংকেত’।

করোনা আবহেই নতুন ছবির শ্যুটিংয়ের জন্য দু-দিন আগেই লন্ডনে উড়ে গিয়েছেন নুসরত জাহান, রুদ্রনীল ঘোষ, গৌরব চক্রবর্তীরা। পরিচালক সায়ন্তন ঘোষালের আসন্ন ছবি স্বস্তিক সংকেতের শ্যুটিং লন্ডনে হাজির হয়েছেন তাঁরা। তবে এখন করোনার জন্য প্রত্যেক দেশেই জারি রয়েছে নির্দিষ্ট কিছু নিয়ম, বাদ নেই ব্রিটিশ যুক্তরাজ্যও। নিয়ম মেনেই সেখানে গোটা ইউনিটের করোনা পরীক্ষা করা হয়েছে। এবং স্বস্তির বিষয় হল সকলেরই করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ। সুতরাং এবার শ্যুটিং শুরু করা যাবে। আর এই খবর সোশ্যাল মিডিয়া পোস্টে জানিয়েছেন অভিনেতা রুদ্রনীল ঘোষ।

একটি গ্রুপফি পোস্ট করে রুদ্রনীল লেখেন- ‘আমাদের সবার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। এবার শ্যুটিং শুরু করা যাবে..’।

সোমবারই লন্ডন রওনা দেওয়ার আগের মুহূর্তে কলকাতা এয়ারপোর্টে একগুচ্ছ ছবি পোস্ট করেন নুসরত। নায়িকার এয়ারপোর্ট লুক ছিল নজরকাড়া। এদিন গাঢ় আসমানি নীল ও হলুদ- কালো মোটিফের শার্ট এবং বেলবটমে পাওয়া গেল বসিরহাটের তৃণমূল সাংসদকে। কাঁধে ম্যাচিং ট্রান্সপারেন্ট হলুদ ব্যাগ দুর্দান্ত মানিয়েছিল এই লুকের সঙ্গে।

 এই ছবিই প্রথম নুসরত-গৌরব জুটিকে প্রথমবার দেখতে পাবেন দর্শকরা। রুদ্রাণী ও প্রিয়মের চরিত্রে দেখা যাবে তাঁদের। দেবারতি মুখোপাধ্যায়ের লেখা উপন্যাস ‘নরক সংকেত’ অবলম্বনে তৈরি হতে চলেছে স্বস্তিক সংকেত। এই ছবিতে রুদ্রাণী ও প্রিয়মের চরিত্রে থাকছেন নুসরত-গৌরব। দ্বিতীয় বিশ্বযুদ্ধ এবং বর্তমান সময়ের প্রেক্ষাপটের মিশেলে তৈরি হচ্ছে এই থ্রিলার ছবির গল্প। নেতাজি-হিটলারের সাক্ষাত্, নাত্সি উত্থান, ইউরোপের অভিবাসীদের সমস্যার কাহিনি যেমন থাকবে,তেমনই এই ছবিতে ধরা পড়বে বায়োলজিক্যাল-ওয়ারফেয়ারের বিষয়টিও। বর্তমান সময়ের কথা মাথায় রেখে নভেল ভাইরাস এবং তার অ্যান্টিডোটের ফর্মুলা আবিষ্কারের বিষয়টি ওতোপ্রোতভাবে জড়িয়ে থাকছে এই ছবির চিত্রনাট্যে।

গৌরব,নুসরত,রুদ্রনীল ছাড়াও এই ছবিতে গুরুত্বপূর্ন চরিত্রে থাকছেন শাশ্বত চট্টোপাধ্যায়। যিনি অনুসন্ধান ছবির শ্যুটিং সপ্তাহ খানেক আগেই লন্ডনে পৌঁছেছিলেন। স্বস্তিক সংকেতের  কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সৌগত বসু। ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে এসকে মুভিজ। এই প্রযোজনা সংস্থারই অপর ছবি অনুসন্ধানেরও শ্যুটিং সম্প্রতি হয়েছে লন্ডনে। করোনা লকডাউন পরবর্তী সময়ে বিদেশে শ্যুট করা প্রথম বাংলা ছবি পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের অনুসন্ধান। 

বন্ধ করুন