বাড়ি > বায়োস্কোপ > মানবিক অনুভূতির গল্প নিয়ে ঋতুপর্ণার ‘ল্যাপটপ’,সিঙ্গাপুরে বসেই সারলেন শ্যুটিং
এবার স্বল্পদৈর্ঘ্যের ছবিতে ঋতুপর্ণা (ছবি-ইনস্টাগ্রাম)
এবার স্বল্পদৈর্ঘ্যের ছবিতে ঋতুপর্ণা (ছবি-ইনস্টাগ্রাম)

মানবিক অনুভূতির গল্প নিয়ে ঋতুপর্ণার ‘ল্যাপটপ’,সিঙ্গাপুরে বসেই সারলেন শ্যুটিং

  • এবার স্বল্পদৈর্ঘ্যের ছবি নিয়ে হাজির হচ্ছেন ঋতুপর্ণা। ছবির নাম ল্যাপটপ। শনিবার সামনে এল ছবির টিজার ও পোস্টার। 

করোনা সংকটে এখন জেরবার জনতার জীবন। লকডাউন থেকে চারপাশ ধীরে ধীরে আনলক হচ্ছে ঠিকই, তবে এই মহামারীর আতঙ্ক এখনও সঙ্গেই রয়েছে। তাই সুযোগ থাকলে ‘ওয়ার্ক ফ্রম হোম’-টাই শ্রেয়। লকডাউনের শুরু থেকেই ঘরে বসে শর্টফিল্ম তৈরি করেছেন টলিগঞ্জের অনেক শিল্পীই। এবার সেই তালিকায় যোগ হল ঋতুপর্ণা সেনগুপ্তর নাম। ছবির নাম ল্যাপটপ। মানে যে জিনিসটি ছাড়া আমাদের আজকের জীবন হোক বা ওয়ার্ক ফ্রম হোমের ভাবনা-দুটোই প্রায় অসম্ভব। এই ছবিতে শুধু অভিনয় নয়, প্রযোজকের ভূমিকাতেও রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ল্যাপটপ পরিচালনার দায়িত্বে রয়েছে প্রেমেন্দু বিকাশ চাকি।  

কীভাবে এই ছবির ভাবনা মাথায় এল? পরিচালক প্রেমেন্দু বিকাশ চাকি জানালেন,' অবসরে আমার সাথে ঋতুর প্রায় দিন আড্ডা হয়। কিন্তু এবারের লকডাউনে অবসর সময়টা হঠাৎ করে অনেকটাই বেড়ে গেল। লকডাউনে আমাদের আড্ডায় ঘুরে ফিরে চলছে নানান পরিকল্পনা। একদিন একটা গল্প লিখে ঋতু কে শোনাতেই গল্প টা ঋতুর খুব পছন্দ হল। বল্লো চলো এই গল্প টা নিয়ে আমরা ছবি করি, ব্যাস আর কি।

আপতত পরিবারের সঙ্গে সিঙ্গাপুরে রয়েছেন ঋতুপর্ণা। সেখান থেকেই পরিচালকের নির্দেশ মতো শ্যুটিং করে ফুটেজ পাঠিয়েছেন অনলাইনে। তিনি কী জানালেন ল্যাপটপ সম্পর্কে? দর্শকের কাছে পৌঁছে যেতে আমি সবসময়ই ভালোবাসি,লকডাউনেও অনেকেই বলেছিলেন শর্ট ফিল্মে অভিনয় করতে, তবে এই ছবিটার স্ক্রিপটা আমার খুব ভালো লেগেছে। এখানে অসম্ভব সুন্দর একটা সম্পর্কের বন্ধন আছে। মানুষ দূরে থেকেও কিভাবে কাছাকাছি থাকতে পারে সেটা বলবে ল্যাপটপ। আমাদের জীবনে আজকের দিনে এই মানবিক অনুভূতিগুলো খুব দরকার। আমার বিশ্বাস এটা দর্শকদের ভালো লাগবে'।

এদিনও ছবির ফার্স্ট লুক পোস্টার ও টিজার সামনে আনলেন ঋতুপর্ণা।

এই ছবিতে ঋতুপর্ণা ছাড়াও অভিনয় করেছেন- সাহেব চট্টপাধ্যায়, সোনালী চৌধুরী, খেয়লী দস্তিদার,অরিন্দম গঙ্গোপাধ্যায়,ইশান মজুমদার,পায়েল মুখোপাধ্যায়,অনিন্দিতা সাহা, নবনীতা দত্ত,জয়দীপ কুন্ডু সহ একঝাঁক অভিনেতা।ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্ব পালন করেছেন রাঘব চট্টপাধ্যায়। প্রত্যেকেই নিজের বাড়িতে বা তার আশেপাশে শ্যুটিং করেছেন-সবরকম সুরক্ষাবিধি মাথায় রেখে। কলকাতা,সিঙ্গাপুরের পাশাপাশি নিউজার্সিতে ও লন্ডনে শুটিং হয়েছে ল্যাপটপের।

ল্যাপটপের অফিসিয়্যাল পোস্টার 
ল্যাপটপের অফিসিয়্যাল পোস্টার 

ছবির পোস্টার ও টিজার তো ইতিমধ্যেই সামনে এসেছে। শীঘ্রই মুক্তি পাবে ল্যাপটপের ট্রেলার। এই স্বপ্ল দৈর্ঘ্যের ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছেন ভাবনা আজ ও কাল এবং সিআরআই প্রোডাকশন। 

বন্ধ করুন