বাংলা নিউজ > বায়োস্কোপ > হয়নি কন্যাদান,বিদাই! বৈদিক মতে দিয়া-বৈভবের বিয়ে দিলেন মহিলা পুরোহিত
দিয়ার বিয়েতে মহিলা পুরোহিত
দিয়ার বিয়েতে মহিলা পুরোহিত

হয়নি কন্যাদান,বিদাই! বৈদিক মতে দিয়া-বৈভবের বিয়ে দিলেন মহিলা পুরোহিত

  • অগ্নিসাক্ষী রেখে, মালাবদল, সিঁদুরদানের মধ্যে দিয়ে চার হাত এক হল দিয়া-বৈভবের।

গত ১৫ ফেব্রুয়ারি দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসেন অভিনেত্রী দিয়া মির্জা। মুম্বইয়ের ব্যবসায়ী বৈভব রেখির সঙ্গে রূপকথার বিয়ে সারেন তিনি। বিয়ের দিন অভিনেত্রীর থেকে চোখ সরাতে পারছিলেন না ভক্তরা। তবে দিয়ার বিয়ের অনুষ্ঠানে সবচেয়ে বেশি নজর কাড়লেন মহিলা পুরোহিত। চিরাচরিত রীতি মেনে নয়, বৈদিক মতে বিয়ের অনুষ্ঠান সারলেন দিয়া। এই বিয়েতে অনুষ্ঠিত হয়নি কন্যা সম্প্রদান, বিদাই-এর মতো আচারগুলি। যা দেখে প্রশংসায়র বন্য সোশ্যাল মিডিয়ায়। বলিউডের কাছে এই ট্রেন্ড নয়া হলেও টলিউড কিন্তু আগেই পথ দেখিয়েছে। 

টুইটারে তাঁর বিয়ের মহিলা পুরোহিতের ছবি পোস্ট করে ক্যাপশনে দিয়া লেখেন, ‘আমাদের বিয়ের অনুষ্ঠান পরিচালনা করার জন্য শিলা আট্টাকে ধন্যবাদ। গর্বিত একসঙ্গে এগোতে পারি'। লিঙ্গ বৈষ্যম নিয়েই এদিন কড়া বার্তা দিলেন দিয়া। 

দিয়ার বিয়ের অনুষ্ঠানের এই উদ্যোগকে সম্মান জানিয়েছেন অনেকেই। অভিনেত্রীর টুইটের অনেকে টুইট করে পিতৃতান্ত্রিক রীতিনীতিগুলোর বিপরীতে হেঁটে মহিলা পুরোহিতকে দিয়ে বিয়ের অনুষ্ঠান পরিচালনার জন্য প্রশংসাও জানিয়েছেন। ইনস্টাগ্রামে দীর্ঘ পোস্টে অভিনেত্রী বলেন বছর দুয়েক আগে তাঁর বান্ধবী অনন্যার বিয়েতে প্রথম বৈদিক রীতিতে বিয়ে দেখে তিনি অনুপ্রাণিত হন। তাই দ্বিতীয়বার বিয়ের সিদ্ধান্ত নেওয়ার পর বান্ধবীকে অনুরোধ করেন যে কোনও মূল্যে শিলা আট্টাকে তাঁর বিয়েতে এনে উপস্থিত করতে হবে। 

এর আগে দেবলীনা কুমার-গৌরব চট্টোপাধ্যায়, ওম-মিমির মতো টলিউড তারকারা বৈদিক মতে বিয়ের পর্ব সেরেছেন। শুধু মহিলা পুরোহিতকে দিয়ে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করাই নয়, পরিবেশ সচেতন দিয়ার বিয়ের অনুষ্ঠান ছিল  ইকো-ফ্রেন্ডলি। এই পরিবেশ বান্ধব বিয়ের অনুষ্ঠানে এমন কোনও জিনিস ব্যবহার করা হয়নি যা পরিবেশ দূষণ ঘটাতে পারে। দিয়ার এই হটকে মনোভাবেই প্রশংসায় তাসপী পান্নু, সমিতা শেট্টি, তাহিরা কশ্যপের মতো বলি তারকারা। 

বন্ধ করুন