বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘দ্য বিগ বুল’ ট্রেলার: ‘স্ক্যাম ১৯৯২’ সঙ্গে জোরদার তুলনা শুরু অভিষেকের ছবির
‘দ্য বিগ বুল’ ট্রেলারের দৃশ্যে অভিষেক
‘দ্য বিগ বুল’ ট্রেলারের দৃশ্যে অভিষেক

‘দ্য বিগ বুল’ ট্রেলার: ‘স্ক্যাম ১৯৯২’ সঙ্গে জোরদার তুলনা শুরু অভিষেকের ছবির

  • মুক্তি পেল ‘দ্য বিগ বুল’এর ট্রেলার।

‘এই দেশে আমরা কী না করতে পারি! পুলিশকে ঘুষ দিতে পারি। সংবাদমাধ্যমকে ধমকাতে পারি। সাধারণকে কিনতে পারি। যা খুশি তাই করতে পারি...! শুধুমাত্র একটাই নিয়ম, ধরা পড়া যাবে না।’ প্রতীক্ষার অবসান ঘটিয়ে মুক্তি পেয়েছে ‘দ্য বিগ বুল’এর ট্রেলার। ট্রেলারের শুরুতেই  ১৯৯২ সালের ভারতীয় ইতিহাসের সেই বহুচর্চিত বিতর্কিত অধ্যায় ধরা পড়ে। ছবির নাম ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা অভিষেক বচ্চন।

গত বছর  সেরা ওয়েব সিরিজগুলির তালিকায় জায়গা করে নিয়েছিল ‘স্ক্যাম ১৯৯২: দ্য হর্ষদ মেহতা স্টোরি’। দর্শক এবং সমালোচকদের কাছে দারুণ সুখ্যাতি কুড়িয়েছিল সেই ছবি। ‘দ্য বিগ বুল’এর ট্রেলারে উঠে এসেছে ‘স্ক্যাম ১৯৯২’র এর ছায়া।

অজয় দেবগণ প্রযোজিত এবং কুকি গুলাটি পরিচালিত দ্য বিগ বুল। ১৯৮০ থেকে ১৯৯০ সালের মধ্যে স্টক ব্রোকার হর্ষদ মেহেতার আর্থিক দুর্নীতি নিয়ে তৈরি এই ছবি। অভিষেকের চরিত্রও স্টক ব্রোকার হর্ষদ মেহতার অনুপ্রেরণায় তৈরি। যার ১০ বছরের রাজত্বে পর্দা ফাঁস করবেন সাংবাদিক সুচেতা দালাল। সাংবাদিক সুচেতার ভূমিকায় রয়েছেন ইলিয়ানা ডিক্রুজ। এছাড়াও ছবিতে অভিনয় করবেন রাম কাপুর, সঞ্জীব পাণ্ডে, সোহম শাহ, লেখা প্রজাপতি প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৯২ স্টক ব্রোকার স্ক্যান্ডালকে আজও ভারতের সবথেকে বড় আর্থিক কেলেঙ্কারি হিসেবে ধরা হয়। প্রায় ৫ হাজার কোটি টাকা আর্থিক তছরুপের অভিযোগ তোলা হয়েছিল হর্ষদ সহ আরও বেশ কয়েকজনের বিরুদ্ধে। কেলেঙ্কারিরই অনেক অজানা তথ্য নিয়ে পর্দায় গল্প বলবেন অভিষেক-অজয়রা।

২০২০-র ২৩ অক্টোবর মুক্তি পাওয়ার কথা ছিল ‘দ্য বিগ বুল’-এর। কিন্তু করোনার জন্য মুক্তির তারিখ পিছিয়ে যায়। আগামী ৮ এপ্রিল ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত এই ছবি।

বন্ধ করুন