বাড়ি > বায়োস্কোপ > হলিউডে কেরিয়ার গড়ার স্বপ্ন ছিল, সুশান্তকে বিশেষ স্বীকৃতি দিল ক্যালিফোর্নিয়ার সরকার
বিশেষ স্বীকৃতি পেলেন সুশান্ত সিং রাজপুত 
বিশেষ স্বীকৃতি পেলেন সুশান্ত সিং রাজপুত 

হলিউডে কেরিয়ার গড়ার স্বপ্ন ছিল, সুশান্তকে বিশেষ স্বীকৃতি দিল ক্যালিফোর্নিয়ার সরকার

  • সমাজসেবামূলক কাজ ও ভারতীয় সিনেমায় অবদানের জন্য ক্যালিফোর্নিয়ার বিধানসভার তরফে প্রয়াত অভিনেতাকে সম্মান প্রদর্শন করা হল। 

হলিউডে গিয়ে কেরিয়ার গড়তে চেয়েছিলেন।নিজের ডায়রিতে সেই স্বপ্নের কথা লিখেছিলেন নিজের হাতে। ২০২০ উইশ লিস্টে শামিল ছিল এটি। সেই স্বপ্ন অধরাই রইল সুশান্তের। কিন্তু সূদূর হলিউড থেকেই স্বীকৃতি এল প্রয়াত অভিনেতার জন্য। ভারতের স্বাধীনতা দিবসে ক্যালিফোর্নিয়ার বিধানসভার তরফে চলচ্চিত্রে অবদানের জন্য বিশেষ স্বীকৃতি দেওয়া হল প্রয়াত সুশান্ত সিং রাজপুতকে। সেই ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে নিয়েছেন তাঁর দিদি শ্বেতা সিং কীর্তি। 

সেই শংসাপত্রের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে শ্বেতা লেখেন, ভারতের স্বাধীনতা দিবসের এই মুহূর্তে ক্যালিফোর্নিয়াতে আমার ভাইয়ের সমাজের প্রতি অবদানকে স্বীকৃতি দেওয়া হল। ক্যালিফোর্নিয়া আমাদের সঙ্গে রয়েছে। আর আপনি ? ধন্যবাদ ক্যালিফোর্নিয়া এই সমর্থনের জন্য।

ইন্ডিয়া টুডেকে এই প্রসঙ্গে শ্বেতা জানান, এটা সত্যি দারুণ গর্বের একটা মুহূর্ত যে ক্যালিফোর্নিয়ার বিধানসভায় আমার ভাইকে ওঁর সমাজসেবা মূলক কাজ এবং ভারতীয় সিনেমায় ওঁর অবদানের জন্য সম্মান জানানো হল। আমি বিধানসভার সদস্যদের ধন্যবাদ জানাতে চাই এবং অবশ্যই সেখানকার প্রবাসী ভারতীয়দের যাঁর শুরু থেকেই এই কঠিন মুহূর্তে আমাদের পাশে দাঁড়িয়েছেন। উল্লেখ্য ক্যালিফোর্নিয়াতে থাকেন শ্বেতা। বিয়ের পর ২০০৭ সাল থেকে মার্কিন মুলুকের স্থায়ী বাসিন্দা সুশান্তের গুড়িয়াদি। 

এর আগে শ্বেতা সোশ্যাল মিডিয়ায় ক্যালিফোর্নিয়া হাইওয়ের ছবিও তুলে ধরে ছিলেন। যেখানে রাস্তার ধারে বিশাল বিলবোর্ডে সুশান্তের মৃত্যুর ন্যায়বিচারের দাবি জানানো হচ্ছে। 

গত ১৪ জুন সুশান্তের বান্দ্রার অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয় অভিনেতার দেহ। মুম্বই পুলিশের দাবি আত্মহত্যা করেছেন সুশান্ত। যদিও সেই তত্ত্ব মানতে না-রাজ তাঁর পরিবার ও অনুরাগীরা। সুশান্তের মৃত্যুর দু-মাস ইতিমধ্যেই অতিক্রান্ত। আপতত সিবিআই এবং ইডি এই মামলার তদন্ত করছে। যদিও রিয়া চক্রবর্তী এবং মহারাষ্ট্র সরকারের তরফে সিবিআই তদন্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে হলফনামা জমা দেওয়া হয়েছে। আপতত সুপ্রিম রায়ের দিকে তাকিয়ে গোটা দেশ। 

শুক্রবার সুশান্তের মৃত্যুর দু মাস পূর্তির দিন শ্বেতা সোশ্যাল মিডিয়ায় #GlobalPrayers4SSR-এর ডাক দিয়েছিলেন। অর্থাত্ ২৪ ঘন্টা ব্যাপী বিশ্বজুড়ে সুশান্তের জন্য প্রার্থনা করবার আহ্বান রাখছেন। তিনি যোগ করেন ১৫ অগস্ট সকাল ১০ এক মিনিট নীরবতা পালন করতে। নিজের পোস্টের ক্যাপশনে শ্বেতা যোগ করেন সুশান্তের গোটা পরিবার এখনও কীভাবে লড়ে যাচ্ছে সত্যিটা সামনে আনতে এবং সুশান্তকে ন্যায়বিচার পাইয়ে দিতে'।

বন্ধ করুন