বাংলা নিউজ > বায়োস্কোপ > Oscar: পশুদের অনুভূতির কথা এবার অস্কারের মঞ্চে! তথ্যচিত্র বিভাগে মনোনীত গুনীত মোঙ্গারের 'দ্য এলিফ্যান্ট হুইস্পার্স'

Oscar: পশুদের অনুভূতির কথা এবার অস্কারের মঞ্চে! তথ্যচিত্র বিভাগে মনোনীত গুনীত মোঙ্গারের 'দ্য এলিফ্যান্ট হুইস্পার্স'

তথ্যচিত্র বিভাগে মনোনীত 'দ্য এলিফ্যান্ট হুইস্পার্স'

Best Documentary film in Oscar: সেরা তথ্যচিত্র বিভাগে মনোনীত হল দ্য এলিফ্যান্ট হুইস্পার্স। পশুদের অনুভূতির কথা উঠে আসবে এই ছবিতে। কার্তিকির এই ছবিটির মূল চরিত্র হল একটি ছোট্ট হাতি, এলি রঘু।

অস্কারের জন্য মনোনীত হল দ্য এলিফ্যান্ট হুইস্পার্স। তথ্যচিত্র বিভাগে এই ছবি মনোনয়ন পেল। সেরা তথ্যচিত্র হওয়ার দৌড়ে রয়েছে এই ছবি। এক বাচ্চা হাতির গল্প ধরা পড়বে এই ছবিতে।

পশুরও ইমোশন আছে। তারাও অনেক কিছু বলতে চায়। সেটাই যেন দ্য এলিফ্যান্ট হুইস্পার্স তথ্যচিত্রতে বলতে চাওয়া হয়েছে। এই তথ্যচিত্রর মূল চরিত্র হল একটি বাচ্চা হাতি, তার নাম এলি রঘু। সে অনাথ। কিন্তু তারও যে মানুষের মতো অনুভূতি আছে। সেও ভালোবাসা বোঝে। সে আসলেই সমস্ত ধরনের অনুভূতি বোঝে। এই রঘুর নানা গল্প উঠে এসেছে এখানে। তবে রঘুর ভাষা কেবল বুঝতে পারে দুজন। কারা তাঁরা? বোমান এবং বেলি। তাঁরা তাঁদের গোটা জীবন এই বাচ্চা হাতিটিকে মানুষ করতে নিবেদন করে দেয়। এই তিনের রসায়ন নিয়েই দ্য এলিফ্যান্ট হুইস্পার্স।

অন্যরকম ভালোবাসা এবং ভরসার গল্প নিয়ে তৈরি তথ্যচিত্রটির পরিচালনা করেছেন কার্তিকি। প্রযোজনার দায়িত্ব সামলেছেন গুনীত মোঙ্গা। নেটফ্লিক্সে এই ছবিটি উপলব্ধ আছে।

গুনীত মোঙ্গা এই খবরটি টুইটারে পোস্ট করে সকলের সঙ্গে ভাগ করে নেন। তিনি দ্য আকাদেমিকে ধন্যবাদ জানান এই বিশেষ সম্মানের জন্য। একই সঙ্গে তিনি লেখেন এই ছবির সফর দেশকে গর্বিত করার সফর।

তবে কেবল এই তথ্যচিত্রটি নয়। ভারতের তরফে মনোনীত হয়েছে শৌনকের সেনের ‘অল দ্যাট ব্রিদস’। ফলে এবার আরও এক বাঙালির সামনে রয়েছে অস্কার জয়ের হাতছানি। সত্যজিৎ রায়ের পর আবারও কোনও বাঙালি এই খেতাব পেতে পারেন। আপাতত এই বিভাগের ভারতের তরফে এই দুটি ছবি মনোনীত হল সেরা তথ্য চিত্র বিভাগে।

১২ মার্চ অনুষ্ঠিত হবে ৯৫ তম আকাদেমি পুরস্কার অনুষ্ঠান।

বায়োস্কোপ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.