বাংলা নিউজ > বায়োস্কোপ > The Family Man 2: তামিলদের অসম্মানের অভিযোগ, বয়কটের ডাক ভারতীরাজা-সিমানের!
বিতর্কে ফ্যামিলি ম্যান ২
বিতর্কে ফ্যামিলি ম্যান ২

The Family Man 2: তামিলদের অসম্মানের অভিযোগ, বয়কটের ডাক ভারতীরাজা-সিমানের!

  • নয়া বিতর্ক তৈরি হল মনোজ বাজপেয়ীর ‘দ্য ফ্যামিলিম্যান’কে ঘিরে।

রিলিজের আগেই বিতর্কের মুখে পড়েছিল ‘দ্য ফ্যামিলি ম্যান ২’। যদিও সব বিতর্কে জল ঢেলে দর্শকদের মনে ধরেছে ‘দ্য ফ্যামিলি ম্যান'এর দ্বিতীয় পর্ব। এবার ওয়েব সিরিজ বয়কটের ডাক দিলেন তামিল ইন্ডাস্ট্রির খ্যাতনামা পরিচালক পি. ভারতীরাজা এবং তামিলার এনটিকে সংগঠনের প্রতিষ্ঠাতা তথা অভিনেতা সিমান। 

পি. ভারতীরাজা টুইটে ওয়ের সিরিজ বয়কটের ডাক দেন। তিনি লেখেন, ‘এত বার অনুরোধ করার পরেও সরকার এখনও পর্যন্ত ফ্যামিলি ম্যানের এই দ্বিতীয় সিজন ব্যান না করায় আমরা অসন্তুষ্ট। তামিল ইলাম লিবারেশন টাইগার্স অব তামিল ঈলম (LTTE)-এর সম্পর্কে না জেনেই এই সিরিজ বানানো হয়েছে। ওঁদের ত্যাগ, বিদ্রোহকে যেভাবে দেখানো হয়েছে তার আমি বিরোধিতা এবং নিন্দা করি। এই ওয়েব সিরিজে তামিল এবং বাঙালিদের ভুল ভাবে প্রদর্শন করা হয়েছে’।

অন্যদিকে, সমস্যার সূত্রপাত হয়েছে দক্ষিণী অভিনেত্রী সামান্থা আক্কিনেনির চরিত্রকে কেন্দ্র করে। ‘দ্য ফ্যামিলি ম্যান ২’তে এক তামিল বিদ্রোহীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। যার সঙ্গে যোগ আছে পাক গুপ্তচর সংস্থা ISI-এর। অনেকে আবার অভিনেত্রীর পোশাকে LTTE (Liberation Tigers of Tamil Eelam)-র ইউনিফর্মের মিল খুঁজে পেয়েছেন। ব্যস, সঙ্গেসঙ্গে উঠেছে এই ওয়েব সিরিজ বয়কটের ডাক। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ট্রেন্ডিং FamilyMan2AgainstTamilians হ্যাশট্যাগটি।

ওয়েব সিরিজ মুক্তির আগেই ফ্যামিলি ম্যানকে নিষিদ্ধ করার দাবি তুলে হুঁশিয়ারি দেন এনটিকে সংগঠনের প্রতিষ্ঠাতা তথা অভিনেতা সিমান। তাঁর অভিযোগ ছিল, ফ্যামিলি ম্যান ২ ওয়েব সিরিজে LTTE সংগঠনকে ইচ্ছে করে জঙ্গি সংগঠনের সঙ্গে তুলনা করা হয়েছে। সেই কারণে মুক্তির আগেই সিরিজের প্রচার বন্ধ না করলে অ্যামাজনকেই বয়কট করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

যদিও সব কিছুকে ছাপিয়ে দর্শকমহল এবং সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে এই ওয়েব সিরিজ। রেটিং পয়েন্টেও ভালো জায়গায় নিয়ে আমাজন প্রাইমে হু হু করে চলছে ‘দ্য ফ্যামিলি ম্যান ২’।

 

বন্ধ করুন