বাংলা নিউজ > বায়োস্কোপ > 'The Family Man 2': ওয়েব সিরিজ ব্যান করার জন্য I&B Ministry-কে চিঠি সাংসদের!
বিতর্কে ফ্যামিলি ম্যান ২
বিতর্কে ফ্যামিলি ম্যান ২

'The Family Man 2': ওয়েব সিরিজ ব্যান করার জন্য I&B Ministry-কে চিঠি সাংসদের!

  • নেটদুনিয়ায় দক্ষিণী দর্শকরাও ‘দ্য ফ্যামিলি ম্যান ২’ বয়কটের ডাক তুলেছেন। 

ফের বিতর্কে জড়াল মনোজ বাজপেয়ীর ওয়েব সিরিজ ‘দ্য ফ্যামিলি ম্যান ২’। ট্রেলার প্রকাশ্যে আসের পর থেকেই তামিলদের অসম্মান জানানো হয়েছে বলে নেটদুনিয়া তোলপাড় হয়েছিল। এবার সেই সুরেই কথা বলতে শোনা গেল রাজ্যসভার সাংসদ ভায়কো-কে। তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রককে চিঠি দিয়ে অনুরোধ জানান যাতে খুব শীঘ্রই ব্যান করা হয় এই নতুন ওয়েব সিরিজটি। কেননা, তা তামিল সম্প্রদায়ের মানুষের মনে আঘাত দিয়েছে। 

ভায়কো তাঁর চিঠিতে জানিয়েছেন, ওয়েব সিরিজের যে ট্রেলার প্রকাশিত হয়েছে সেখানে তামিল সম্প্রদায়ের মানুষকে জঙ্গি ও আইএসআই-এর এজেন্ট হিসেবে দেখানো হয়েছে। তিনি আরও দাবি করেন, Tamil Eelam warriors-দের দেখানো হয়েছে নেতিবাচক দৃষ্টিভঙ্গিতে। যা ঠিক নয়।

ওয়েব সিরিজে সামান্থার লুক। 
ওয়েব সিরিজে সামান্থার লুক। 

চলুন দেখে নেওয়া যাক ট্রেলারের কোন অংশ নিয়ে আপত্তি জানিয়েছেন রাজ্যসভার এই সাংসদ। সমস্যার সূত্রপাত হয়েছে দক্ষিণী অভিনেত্রী সামান্থা আক্কিনেনির (Samantha Akkineni) চরিত্রকে কেন্দ্র করে। ‘দ্য ফ্যামিলি ম্যান ২’তে এক তামিল বিদ্রোহীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। যার সঙ্গে যোগ আছে পাক গুপ্তচর সংস্থা ISI-এর। অনেকে আবার অভিনেত্রীর পোশাকে LTTE (Liberation Tigers of Tamil Eelam)-র ইউনিফর্মের মিল খুঁজে পেয়েছেন। ব্যস, সঙ্গেসঙ্গে উঠেছে এই ওয়েব সিরিজ বয়কটের ডাক। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ট্রেন্ডিং FamilyMan2AgainstTamilians হ্যাশট্যাগটি। 

প্রসঙ্গত, ২০১৯ সালে সবচেয়ে বেশি চর্চিত ওয়েবসিরিজ গুলির মধ্যে অন্যতম ছিল মনোজ বাজপায়ী অভিনীত ‘দ্য ফ্যামিলি ম্যান’। তারপর থেকেই ওয়েব সিরিজের দ্বিতীয় পার্টের জন্য অপেক্ষা করছিলেন নেটিজেনরা। ৪ জুন আমাজন প্রাইমে মুক্তি পাওয়ার কথা ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-র।

বন্ধ করুন