বাংলা নিউজ > বায়োস্কোপ > কাশ্মীরি পরিবারকে দেওয়া হুমকি চিঠি শেয়ার করলেন ‘কাশ্মীর ফাইলস’ পরিচালক, দেখুন তা

কাশ্মীরি পরিবারকে দেওয়া হুমকি চিঠি শেয়ার করলেন ‘কাশ্মীর ফাইলস’ পরিচালক, দেখুন তা

যেভাবে ১৯৯০ সালে হুমকি দেওয়া হত কাশ্মীরি পরিবারকে!

সেই হুমকি চিঠিতে ছেলে-মেয়েকে নিয়েও হুমকি দেওয়া আছে। শিউরে উঠবেন দেখে!

থামতে রাজি নন পরিচালক বিবেক অগ্নিহোত্রি। নিজের মতামত ভাবনা খুল্লামখুল্লা তুলে ধরেন সোশ্যাল মিডিয়ায়। তাঁর নতুন ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেশে আলোড়ন ফেলে দিয়েছে। কাশ্মীরি পণ্ডিতদের উপর হওয়া অত্যাচার ফুটিয়ে তুলেছেন তিনি ছবিতে। এই ছবি শিহরণ জাগিয়েছে দর্শক মনে। তবে ছবি নিয়ে চর্চার মাঝেই সোশ্যাল মিডিয়ায় একটা চিঠি শেয়ার করলেন তিনি। যা আদপে একটি হুমকি চিঠি। দেওয়া হয়েছিল এক কাশ্মীরি পণ্ডিতের পরিবারকে। ‘বিষাক্ত সত্যি’র ঝলকই বিবেক তুলে ধরলেন সেখানে।

শুধু এই প্রমাণের অধিকারী বিবেক, এমন মোটেও নন। তিনি দাবি জানিয়েছেন যদি কেউ সিনেমার সত্যটা নিয়ে চ্যালেঞ্জ জানায় তবে তিনি আরও বড় বড় ডকুমেন্ট তুলে ধরতে পারবেন। লিখেছেন, ‘কেউ যদি এটা নিয়ে বিবাদ করে, এরকম হাজারটা তথ্য প্রমাণ আমি দেব’। একদিনের মধ্যে ভাইরাল হয়েছে এই টুইট। ২৮ হাজার লাইক, ৮ হাজার ৪০০ রিটুইট। সঙ্গে কমেন্ট বক্সে চলছে বিবেকের সাহসের প্রশংসা।

বিবেকের ছবি ‘দ্যা কাশ্মীর ফাইলস’ রেকর্ড করেছে। সেভাবে কোনও প্রোমোশন, বড় তারকা মুখ না থাকা সত্ত্বেও ছবি যেভাবে সাড়া ফেলেছে গোটা দেশে তা সত্যি অভাবনীয়। সোশ্যাল মিডিয়ায় একে-অপরকে অনুরোধ করছেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখতে, কেউ আবার শেয়ার করছেন দেশের কোনও এক হলে সিনেমার টিকিট কিনলেই ছাড় দেওয়া হচ্ছে খাবারে। কোম্পানির মালিক তাঁর কর্মীদের ফ্রিতে দিচ্ছে ছবির টিকিট!

তবে এই ছবি জড়িয়েছএ রাজনৈতিক বিতর্কেও। কারও কারও মতে বিজেপি-র পক্ষ থেকে এই ছবি বানানো হয়েছে। স্বয়ং নরেন্দ্র মোদীকে টুইট করে কাল এক পরিচালক লেখেন, তিনি গুজরাট ফাইলসের উপর ছবি বানাবেন এরপর। সঙ্গে প্রশ্ন তোলেন, সেই ছবি মোদী মুক্তি পেতে দেবে তো? বাংলার মুখ্যমন্ত্রী মমতাও ছবির নাম নিয়ে তথ্য ভুল দাবি তুলেছেন। এমনকী, ‘দ্য কাশ্মীর ফাইলস’ না দেখার কথাও বলেছেন!

বন্ধ করুন