বাংলা নিউজ > বায়োস্কোপ > Dadasaheb Phalke Awards: দাদাসাহেব ফালকে-তে সেরা ছবি কাশ্মীর ফাইলস, সেরা নায়ক-নায়িকা আলিয়া-রণবীর, রইল পুরো তালিকা

Dadasaheb Phalke Awards: দাদাসাহেব ফালকে-তে সেরা ছবি কাশ্মীর ফাইলস, সেরা নায়ক-নায়িকা আলিয়া-রণবীর, রইল পুরো তালিকা

দাদাসাহেব ফালকে পুরস্কারের ব্যাকস্টেজে আলিয়া-রেখা-বিবেক অগ্নিহোত্রী-ঋষভ শেট্টি। 

সোমবার মুম্বইয়ে অনুষ্ঠিত হল দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পুরস্কার। যেখানে আলিয়া ভাট এবং রণবীর কাপুর সেরা অভিনেতা এবং সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন। আর কাশ্মীর ফাইলস জিতেছে সেরা ছবির সম্মান। 

দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল সোমবার ঘোষণা করা হয়েছে। যেখানে ‘কাশ্মীর ফাইলস’ সিনেমাটি সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতে নিয়েছে। এবং অনুপম খের এই সিনেমার জন্য ‘বহুমুখী অভিনেতা’র পুরস্কার জিতে নিয়েছেন। আলিয়া ভাট ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’র জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন। সঙ্গে স্বামী রণবীর কাপুরের তরফ থেকে ‘ব্রহ্মাস্ত্র’-র সেরা অভিনেতার পুরস্কারও নেন।

অভিনেতা-চলচ্চিত্র নির্মাতা ঋষভ শেট্টি তাঁর কন্নড় সিনেমা ‘কান্তারা’র জন্য  ‘সবচেয়ে প্রতিশ্রুতিশীল অভিনেতা’র পুরস্কারে ভূষিত হয়েছেন। বরুণ ধাওয়ান তাঁর ‘ভেড়িয়া’ চলচ্চিত্রের জন্য সমালোচকদের নির্বাচনে ‘সেরা অভিনেতা’র পুরস্কার জিতেছেন। টেলিভিশন বিভাগে, রূপালী গঙ্গোপাধ্যায় অভিনীত অনুপমা জিতেছে ‘টেলিভিশন সিরিজ অফ দ্য ইয়ার’ পুরস্কার।

প্রবীণ অভিনেত্রী রেখাকে তাXর 'চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদানের' জন্য দেওয়া হয়েছে বিশেষ সম্মান। তিনি একটি সোনালি শাড়ি পরে ইভেন্টে উপস্থিত হয়েছিলেন এবং সাদা শাড়িতে থাকা আলিয়ার হাতে তাঁর বিশেষ মুহূর্ত আপাতত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। স্টেজে পুরস্কার দেওয়া-নেওয়ার সময় দুজনে আলিঙ্গন এবং চুম্বন বিনিময় করেন এবং পাপারাজ্জিদের জন্য একসাথে পোজও দেন। অন্য দিকে, হরিহরন 'সংগীত শিল্পে অসামান্য অবদান'-এর জন্য পুরস্কার জিতেছেন।

দেখে নিন পুরস্কারের গোটা তালিকা-

সেরা চলচ্চিত্র: কাশ্মীর ফাইলস

সেরা পরিচালক: আর বাল্কি (চুপ: রিভেঞ্জ অফ দ্য আর্টিস্ট)

সেরা অভিনেতা: রণবীর কাপুর (ব্রহ্মাস্ত্র: পার্ট ১)

সেরা অভিনেত্রী: আলিয়া ভাট (গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি)

মোন্ট প্রমিসিং অ্যাক্টর: ঋষভ শেট্টি (কান্তারা)

পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা: মনীশ পল (যুগ যুগ জিয়ো)

চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদান: রেখা

সেরা ওয়েব সিরিজ: রুদ্র- দ্য এজ অফ ডার্কনেস

সমালোচকদের মতে সেরা অভিনেতা: বরুণ ধাওয়ান (ভেড়িয়া)

বছরের সেরা চলচ্চিত্র: আরআরআর

বছরের সেরা টেলিভিশন সিরিজ: অনুপমা

বছরের সবচেয়ে বহুমুখী অভিনেতা: অনুপম খের (কাশ্মীর ফাইলস)

টেলিভিশন সিরিজে সেরা অভিনেতা: ফানা- ইশক মে মারজাওয়া জন্য জাইন ইমাম

টেলিভিশন সিরিজের সেরা অভিনেত্রী: নাগিনের জন্য তেজস্বী প্রকাশ

সেরা পুরুষ গায়ক: মাইয়া মাইনুর জন্য সচেত ট্যান্ডন

সেরা মহিলা গায়িকা: মেরি জানের জন্য নীতি মোহন

সেরা চিত্রগ্রাহক: বিক্রম ভেদা-র জন্য পিএস বিনোদ

সঙ্গীত শিল্পে অসামান্য অবদান: হরিহরন

অন্য দিকে, ইনস্টাগ্রাম স্টোরিতে দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড নিয়ে আপত্তি জাহির করেছেন কঙ্গনা রানাওয়াত ইনস্টা স্টোরিতে। যেখানে তাঁর মতে উইনার লিস্ট কেমন সেই তালিকা দিয়েছেন। সঙ্গে দাবি করেন যে 'নেপো মাফিয়া'রা স্বতঃস্ফূর্ত অভিনেতাদের কেরিয়ার ধ্বংস করেছে। 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

India Women বনাম United Arab Emirates Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হিন্দু মহাকাব্যকে বিকৃত করেছে প্রভাস-দীপিকার ছবি! আইনি জটিলতায় কল্কি ২৮৯৮ এডি কোন দফতরে কত বকেয়া? মমতার দিল্লি সফরে আগেই প্রমাণ সহ রিপোর্ট তৈরির নির্দেশ TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.